শেখ মমিন, রাজবাড়ী প্রতিনিধি
প্রকাশ : ৩১ মার্চ ২০২৪, ০২:৩২ পিএম
অনলাইন সংস্করণ

ফেরিঘাটের সংযোগ সড়ক সংস্কার না করায় ঈদযাত্রায় ভোগান্তি

গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরিঘাট। ছবি : কালবেলা
গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরিঘাট। ছবি : কালবেলা

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরিঘাটের সংযোগ সড়কের ঢাল বেশি হওয়ায় প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। সংযোগ সড়কগুলো নিয়মিত সংস্কার না করায় ঝুঁকি বেড়েছে। আর এ ঝুঁকি নিয়েই ফেরি থেকে যানবাহন ওঠানামা করছে। চরম ভোগান্তিতে পড়েছেন যানবাহনের চালকরা।

তবে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটলেও এ বিষয়ে জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোনো নজর নেই। দ্রুত ফেরিঘাটের সংযোগ সড়কগুলো দ্রুত সংস্কার না করা হলে ভোগান্তিতে পড়ার আশঙ্কা ঈদে বাড়ি ফেরা মানুষজনের।

দক্ষিণবঙ্গের প্রবেশপথ রাজবাড়ী জেলার দৌলতদিয়া ফেরিঘাট। আর এ ফেরিঘাট ব্যবহার করেই প্রতিদিন হাজার হাজার যানবাহন পারাপার হয়। আর অল্প কিছুদিন পরই পবিত্র ঈদুল ফিতর। ঈদ উপক্ষে এ ফেরিঘাট দিয়ে বাড়ি ফেরা মানুষের চাপ বাড়ে, তেমনিভাবে যানবাহনের সংখ্যাও বৃদ্ধি পায়। বর্তমানে ফেরি থেকে যানবাহন নেমে মূল সড়কে যেতে ঝুঁকি নিয়ে সংযোগ সড়কগুলো ব্যবহার করা হচ্ছে। আর ঝুঁকি থাকা সংযোগ সড়কেই প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। এ যেনো দেখার কেউ নেই।

কর্তৃপক্ষের অবস্থাপনার কারণে সংযোগ সড়কগুলোর বেহাল দশা। ফেরি থেকে গাড়ি নামার সময় গত ১৪ মার্চ একটি কাভার্ডভ্যান পদ্মা নদীতে পড়ে যায়। এবং গত ২৭ মার্চ রাতে দৌলতদিয়া ৪ নম্বর ফেরিঘাটে পণ্যবাহী ট্রাক ফেরিতে উঠতে গিয়ে সংযোগ সড়কেই আটকে পড়ে যায়। তা ছাড়া সড়কে উঠার সময় গাড়ির স্কেলসহ নানা ধরনের সরঞ্জাম ভেঙে যায়। আর দ্রুতই ফেরিঘাটের সংযোগ সড়কগুলোর সংস্কার না করা হলে বড় ধরণের দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে। তবে সংযোগ সড়কটি মেরামতের দাবি যানবাহনের চালক ও স্থানীয়দের।

আরিফ সরদার নামে পরিবহনের চালক কালবেলাকে বলেন, বর্তমানে ফেরিঘাটের যে সংযোগ সড়কগুলো আছে সেগুলো বেহাল দশা। সেখান দিয়ে যাওয়া খুব কষ্টকর ব্যাপার। ফেরি থেকে উঠতে ও নামতে গাড়ির স্কেল ভেঙে যায় এবং গাড়ির খুব ক্ষতি হয়।

শাহিন খান নামের স্থানীয় বাসিন্দা কালবেলাকে বলেন, এ মাসেই দুটি ট্রাকের ক্ষতি হয়েছে। কিছুদিন আগে ফেরি থেকে নামতে গিয়ে নদীতে পড়ে যায় একটি কাভার্ডভ্যান। কয়েকদিন আগে ফেরিতে উঠতে গিয়ে পণ্যবাহী ট্রাক সংযোগ সড়কেই পড়ে যায়। এতেও কর্তৃপক্ষের কোনো নজর নেই।

খোরশেদ নামের আরেক চালক কালবেলাকে বলেন, ঈদে এ নৌরুটে দিয়ে ঘর মুখো মানুষের চাপ বাড়বে। এখান দিয়ে তখন যানবাহনের চাপ থাকবে। ঈদের আগে ফেরিঘাটের সংযোগ সড়কগুলো মেরামত করা প্রয়োজন। অতি দ্রুতই ফেরিঘাটের সংযোগ সড়কগুলো মেরামত না করলে ঈদে বাড়ি ফেরা মানুষগুলো ভোগান্তিতে পড়বে, সেইসঙ্গে যানবাহনের চালকরাও পড়বেন দুর্ভোগে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ফেরিঘাট শাখা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক, আলিম দেইয়ান কালবেলাকে জানান, পদ্মায় পানির স্তর কমে যাওয়ায় এ সমস্যা হচ্ছে। মার্চ ও এপ্রিল মাসে পদ্মায় পানি কমে যায় আর নদীতে পানি কমলে এ সমস্যা দেখা দেয়। তবে এ বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আশা করা হচ্ছে ঈদের আগেই ফেরিঘাটের সংযোগ সড়কগুলো সংস্কার করা হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী মারা গেছেন

ময়মনসিংহে মায়ের হাতে মেয়ে খুন

কোনো অন্যায়কে প্রশ্রয় দেওয়া হবে না : সুলতান সালাউদ্দিন টুকু

টিসিবির পণ্যসহ আটক বিএনপির সেই সভাপতিকে অব্যাহতি

বাংলা ভাষাকে ‘ধ্রুপদী ভাষা’র মর্যাদা দিল ভারত

রাজশাহী মহানগর আ.লীগের সাধারণ সম্পাদক গ্রেপ্তার

শেরপুরে বন্যাকবলিত মানুষের পাশে বিজিবি

চট্টগ্রামে ফের তেলের ট্যাংকারে ভয়াবহ আগুন

আসিয়ানে অন্তর্ভুক্ত হতে মালয়েশিয়ার সমর্থন চায় বাংলাদেশ

খুলনায় সংঘর্ষের ঘটনায় বিএনপির ৪ নেতাকে বহিষ্কার

১০

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ৫ পরিচালকের যোগদান

১১

দুর্গাপূজার প্রতিমা ভাঙচুর, বাকেরগঞ্জ থানার ওসি প্রত্যাহার

১২

আন্দোলনে নিহত ৩ যুবকের মরদেহ উত্তোলনের নির্দেশ

১৩

মালয়েশিয়ায় আরও জনশক্তি পাঠাতে সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি

১৪

সিলেটে পিকআপ চাপায় প্রাণ গেল পুলিশ কর্মকর্তার

১৫

খুলনায় বিএনপির সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১৫

১৬

চবির হলে আসন বরাদ্দে বৈষম্য, ক্ষুব্ধ শিক্ষার্থীরা

১৭

মসজিদে তালা দিয়ে দোকানে দুর্বৃত্তের হামলা

১৮

‘নারী অধিকার কমিশন’ গঠনের দাবিতে সংহতি সমাবেশ

১৯

দলীয়করণমুক্ত ক্রীড়াঙ্গন গড়তে চাই : আমিনুল হক

২০
X