লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশ : ১০ মার্চ ২০২৪, ০৭:২৫ পিএম
আপডেট : ১০ মার্চ ২০২৪, ০৭:৪৫ পিএম
অনলাইন সংস্করণ

বাড়ি লিখে না দেওয়ায় বাবাকে নির্মমভাবে পেটাল সন্তানরা

হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন আহত পিতা সহিদুর রহমান। ছবি : কালবেলা
হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন আহত পিতা সহিদুর রহমান। ছবি : কালবেলা

বাড়ি লিখে না দেওয়ায় বাবাকে নির্মমভাবে পেটানোর অভিযোগ উঠেছে সন্তানদের বিরুদ্ধে। ভুক্তভোগী বাবা অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা সহিদুর রহমান এখন হাসপাতালে চিকিৎসাধীন।

এ ঘটনায় রোববার (১০ মার্চ) বিকেলে ছেলে, মেয়ে, পুত্রবধূ, জামাতা ও তাদের কয়েকজন সহযোগীসহ ১০ জনের বিরুদ্ধে আদিতমারী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী বাবা।

এর আগে গত ৫ মার্চ দুপুরে লালমনিরহাটের আদিতমারী উপজেলার মদনপুর এলাকার ভুক্তভোগী সহিদুর রহমানের ছোট ভাই ওয়াজেদ আলীর বাড়িতে এ ঘটনা ঘটে।

অভিযুক্তরা হলেন, সদর উপজেলার বালাটারী এলাকার বাসিন্দা বাবু আল রশিদের স্ত্রী দৌলতুন নাহার রুমি (৩৯), মাহামুদ হাসান মিম (২৮) ও তার স্ত্রী জান্নাতুল ফেরদৌসি জিসা (২৫), আদিমারী উপজেলার বিসিক এলাকার সেকেন্দার আলীর স্ত্রী মরিয়ম বেগম (৫৫) ও মোহাম্মদ আলী জিন্নাহর পুত্র সেকেন্দার আলী (৫৭)। জেলার হাতীবান্ধা উপজেলার দক্ষিণ গড্ডিমারী এলাকার মোস্তাফিজার রহমানের স্ত্রী আজমিরা রহমান সাথী (৩২), আদিতমারী উপজেলার মদনপুর এলাকার বদিয়ার রহমানের মেয়ে আয়না খাতুন (২৭) ও মৃত মহির উদ্দিনের পুত্র লিয়াকত আলী (৪০), সদর উপজেলার বালাটারী এলাকার মৃত আখলাক হোসেনের পুত্র বাবু আল রশিদ (৪৫) ও আদিতমারী উপজেলার মদনপুর এলাকার শহিদার রহমানের পুত্র রায়হান উদ্দিন (২৫)।

জানা যায়, উপজেলার মদনপুর এলাকার মৃত মহির উদ্দিনের ছেলে সহিদুর রহমানের (৭০) প্রথম স্ত্রীর মৃত্যুর পর প্রায় ১ মাস পূর্বে সে হাফিজা খাতুন (৫৭) নামের এক বিধবা মহিলাকে দ্বিতীয় বিয়ে করেন। বিয়ের পর স্ত্রীকে নিয়ে তার ছোট ভাই ওয়াজেদ আলীর বাড়িতে অবস্থান করেন। কিন্তু বাবা দ্বিতীয় বিয়ে করায় তার নামের সম্পত্তি ও সদর উপজেলার পৌর এলাকার বালাটারীতে থাকা বাসা-বাড়ি ছেলে-মেয়েদের নামে লিখে দেওয়ার জন্য বিভিন্ন সময় হুমকি প্রদান করে আসছে। এক পর্যায়ে গত ৫ মার্চ বিকেলে সহিদুর রহমান তার ছোট ভাই ওয়াজেদ আলীর বাড়িতে অবস্থান করছিলেন। ছেলে, মেয়ে, পুত্রবধূ, জামাতা ও তাদের কয়েকজন সহযোগী মিলে এ সময় তাকে ও তার দ্বিতীয় স্ত্রী হাফিজা খাতুনকে পিটিয়ে আহত করে। ভয় দেখিয়ে একশ টাকা মূল্যের ৩টি ফাঁকা স্টাম্পে স্বাক্ষর এবং জমির প্রয়োজনীয় কাগজপত্র ছিনিয়ে নেয় বলে অভিযোগ করেন সহিদুর। পরে ভুক্তভোগী ও তার স্ত্রী অসুস্থ হয়ে পড়লে প্রতিবেশীরা এগিয়ে এসে তাদের উদ্ধার করে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

তবে সেখানে সহিদুর রহমানের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত চিকিৎসক তাকে লালমনিরহাট সদর হাসপাতালে পাঠান।

সহিদুর রহমান বলেন- আমার ছেলে, মেয়ে, পুত্রবধূ, জামাতা ও তাদের ভাড়াটিয়া লোক মিলে দীর্ঘদিন ধরে জমিজমা ও শহরের বাসা-বাড়ি তাদের নামে লিখে চান। আমি এতে রাজি না হওয়ায় তারা সকলে আমাকে ও আমার স্ত্রীকে পিটিয়ে হাসপাতালে পাঠিয়েছে। ওই সময় তারা টাকা, স্বর্ণের দুল ও চেইন ছিনিয়ে নেয় এবং ৩টি ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষরসহ জমির প্রয়োজনীয় কাগজপত্র ছিনিয়ে নেয়। আমি থানায় অভিযোগ দিয়েছি। আইনের মাধ্যমে এর বিচার চাই।

এ ব্যাপারে আদিতমারী থানার ওসি মাহমুদ-উন-নবী বলেন, ভুক্তভোগী বাবার একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

খালেদা জিয়াকে স্লো পয়জনিং করা হয়েছে : এলডিপি মহাসচিব

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ডানা, পশ্চিমবঙ্গের ৮ জেলায় স্কুল বন্ধ

‘শেখ হাসিনাসহ ৪৬ জনের গ্রেপ্তারি পরোয়ানা আইজিপির কাছে’

ধ্বংসের দ্বারপ্রান্তে খুমেক হাসপাতাল, বন্ধ হয়ে গেছে অনেক সেবা

জনবল নেবে সেভ দ্য চিলড্রেন, থাকছে না বয়সসীমা

নিম্নচাপ ঘূর্ণিঝড় ‘ডানা’য় পরিণত

প্যারিসে ফিলিস্তিনপন্থিদের ব্যাপক বিক্ষোভ

পটুয়াখালীতে নারীসহ যুবলীগ নেতা আটক

পপুলার ফার্মায় নিয়োগ বিজ্ঞপ্তি

পুতিন-মোদি বৈঠক, পারস্পরিক সাহায্যে জোর

১০

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ, উত্তাল সাগর

১১

আজ টিভিতে দেখা যাবে যেসব খেলা

১২

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

১৩

তেলবাহী ট্রেনের বগি লাইনচ্যুত, খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

১৪

২৩ অক্টোবর : নামাজের সময়সূচি 

১৫

বুধবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

১৬

‘সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা হবে’

১৭

ইউএনএফপিএ এবং জাপান সরকারের মাঝে ৪০ কোটি টাকার সহায়তা চুক্তি

১৮

‘রাষ্ট্রপতির চেয়ারে বসে কোনো চক্রান্ত করার সুযোগ দেওয়া হবে না’

১৯

বুলগেরিয়ায় পড়তে ইচ্ছুক বাংলাদেশিদের জন্য সুখবর

২০
X