রাজশাহী ব্যুরো
প্রকাশ : ০৭ মার্চ ২০২৪, ০৯:০৫ পিএম
অনলাইন সংস্করণ

রাজশাহীর হাসপাতালে র‌্যাবের সাঁড়াশি অভিযান

রাজশাহীর হাসপাতালে অভিযান চালিয়ে দালাল চক্রের ১২ সদস্যকে গ্রেপ্তার করে র‌্যাব। ছবি : কালবেলা
রাজশাহীর হাসপাতালে অভিযান চালিয়ে দালাল চক্রের ১২ সদস্যকে গ্রেপ্তার করে র‌্যাব। ছবি : কালবেলা

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে অভিযান চালিয়ে দালাল চক্রের ১২ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (৭ মার্চ) মোবাইল কোর্ট পরিচালনা করে গ্রেপ্তারের পর তাদের বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। একই দিনে পৃথক অভিযানে মহানগরীর বিভিন্ন প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিককে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া একটি হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দেওয়া হয়।

দালাল চক্রের দণ্ডপ্রাপ্ত সদস্যরা হলেন- নগরীর রাজপাড়া থানার সিপাইপাড়া এলাকার মৃত আব্দুর রহিমের ছেলে মো. জামাল হোসেন (৪০), রাজপাড়া থানার লক্ষ্মীপুর এলাকার মৃত ইব্রাহিম খলিলের ছেলে মো. সাবজাল হক (৫২), বহরমপুর এলাকার রফিকুল ইসলামের ছেলে মো. মোতাসসিম ওরফে রূপক (৩২), বগুড়ার আদমদিঘি উপজেলার চাঁপাপুর এলাকার মৃত আব্দুর রশিদ শেখের ছেলে মো. রনি শেখ (২৫), সিপাইপাড়া এলাকার আবু বক্কর সিদ্দিকের ছেলে মো. সজল (৪২), চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার মুরগিডাঙ্গা এলাকার আবুল কালাম আজাদের ছেলে মো. শাহিন আলম পিয়াস (২৪), সিপাইপাড়া এলাকার মৈরুদ্দিন প্রামাণিকের ছেলে মো. আব্দুল জলিল (৫৫), নগরীর বোয়ালিয়া থানার হোসনীগঞ্জ এলাকার নিমরোজ আলীর ছেলে মো. রাজন আলী (৩৫), রাজপাড়া থানার কেশবপুর এলাকার মৃত লিটনের ছেলে মো. মুরসালিন (২৪), রাজপাড়া থানার ডাঁশপুকুর এলাকার মৃত হাবিবুর রহমানের ছেলে আহমদ আলী (৩০), কাশিয়াডাঙ্গা থানার কাঁঠালবাড়িয়া এলাকার মো. সামসুদ্দিনের ছেলে রয়েল হোসেন অপু (৩২) এবং নওগাঁর নিয়ামতপুর উপজেলার আকেজীগঞ্জ এলাকার আমিরুল ইসলামের ছেলে মো. সোহেল রানা (২৪)। তাদের তিন থেকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

র‌্যাব জানায়, আসামিরা দীর্ঘদিন ধরে রামেক হাসপাতালে এবং হাসপাতালের আশপাশ এলাকায় অবস্থান নিয়ে সাধারণ মানুষের সঙ্গে নানাভাবে প্রতারণা করে আসছিলেন। হাসপাতালের এবং ডাক্তারদের কাছের লোক পরিচয় দিয়ে রোগীদের উন্নত চিকিৎসার লোভ দেখিয়ে তাদের স্বজনদের কাছ থেকে টাকা হাতিয়ে নিতেন। এ ছাড়া বিভিন্নভাবে হয়রানিমূলক কর্মকাণ্ডসহ রোগী ও তাদের স্বজনদের কাছ থেকে হাসপাতালের বিভিন্ন সুযোগ-সুবিধা দেওয়ার কথা বলে অর্থ নিতেন। আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধি- ১৮৬০ এর ১৮৮ ধারায় বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড দিয়ে রাজশাহী কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে বৃহস্পতিবার দুপুরে পৃথক অভিযান চালিয়ে বিভিন্ন অনিয়মের অভিযোগে তিনটি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে ১ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব। এ ছাড়া একটি হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দেওয়া হয়েছে।

এর মধ্যে আল শেফা ডায়াগনস্টিক সেন্টারের মালিক মো. ডাবলুকে ৫০ হাজার, রাজশাহী কিডনি ডায়ালাইসিস অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক মো. বাচ্চু রহমানকে ২০ হাজার ও মেডিকো ডায়াগনস্টিক সেন্টারের মালিক উম্মে মনিরেকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে সানবিম হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দেওয়া হয়েছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

কোয়ার্টার ফাইনালেই ক্রুসকে অবসরে পাঠাতে চায় স্পেন

খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা মিথ্যা : বরকত উল্লাহ বুলু

মালয়েশিয়ায় প্রবাসীদের জন্য এনআইডি কার্যক্রম বিষয়ক মতবিনিময় সভা

অপুকে ছাগলের বাচ্চার সঙ্গে তুলনা করলেন বুবলী

উইম্বলডন ২০২৪ / দ্বিতীয় রাউন্ডে জোকোভিচ, ভন্দ্রোসোভার বিদায়

আওয়ামী লীগ নয়, জিয়া, খালেদা, এরশাদ দেশ বিক্রি করেছেন : প্রধানমন্ত্রী

ফল উৎসব আমাদের সংস্কৃতি ও ঐতিহ্যের অংশ : আব্দুস সালাম 

সমুদ্রসম্পদ আহরণে সব সম্ভাবনা কাজে লাগাতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

এমপি আনার হত্যা, যেভাবে পালিয়ে যান ফয়সাল

নতুন ক্ষেপণাস্ত্র পরীক্ষা নিয়ে পাল্টাপাল্টি বক্তব্য দুই কোরিয়ার

১০

যমুনার গর্ভে বিলীন ৫ শতাধিক বাড়িঘর

১১

প্রধানমন্ত্রীর বেইজিং সফরে উন্নয়ন ইস্যু প্রাধান্য পাবে : পররাষ্ট্রমন্ত্রী

১২

মুম্বাইয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় রোহিতদের সংবর্ধনা

১৩

এমপি আনার হত্যা : এবার ফয়সালের দোষ স্বীকার

১৪

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী

১৫

সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার পরিকল্পনা নেই : জনপ্রশাসনমন্ত্রী

১৬

দেশকে ভয়াবহ পরিস্থিতির মুখে ঠেলে দিয়েছে সরকার : নিতাই রায়

১৭

সুনীল অর্থনীতিকে মূল অর্থনীতিতে কাজে লাগাতে হবে : প্রতিমন্ত্রী

১৮

আলমগীর হোসেনের ওপর হামলার প্রতিবাদে উদীচীর সমাবেশ

১৯

জামিন পেলেন ছাত্র মৈত্রীর সম্পাদক অদিতি

২০
X