শরীয়তপুর প্রতিনিধি
প্রকাশ : ০২ মার্চ ২০২৪, ০৫:২৩ পিএম
আপডেট : ০২ মার্চ ২০২৪, ০৮:২৯ পিএম
অনলাইন সংস্করণ

বিনামূল্যে চক্ষু চিকিৎসা পেল শরীয়তপুরের ৩ শতাধিক মানুষ

সরকারি শামসুর রহমান কলেজে দিনব্যাপী বিনামূল্যে চক্ষুশিবির অনুষ্ঠিত। ছবি : কালবেলা
সরকারি শামসুর রহমান কলেজে দিনব্যাপী বিনামূল্যে চক্ষুশিবির অনুষ্ঠিত। ছবি : কালবেলা

উদ্ভাসিত গোসাইরহাট ফাউন্ডেশনের উদ্যোগে শরীয়তপুরের গোসাইরহাটের সরকারি শামসুর রহমান কলেজে অনুষ্ঠিত হয়েছে দিনব্যাপী বিনামূল্যে চক্ষুশিবির। শুক্রবার (১ মার্চ) মহাবিদ্যালয় প্রাঙ্গণে দিনব্যাপী স্থানীয় তিন শতাধিক মানুষের চক্ষুসেবা দেওয়া হয়।

সকালে এই চক্ষু শিবিরের উদ্বোধন করেন উদ্ভাসিত গোসাইরহাট ফাউন্ডেশনের উপদেষ্টা কর্নেল ইব্রাহিম ফারুক ও উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান ঢালি। জিএফবি গ্রুপ ইউএসএর অর্থায়নে ও বন্ধু উন্নয়ন সংস্থা দেবীদ্বারের সার্বিক সহযোগিতা এ চক্ষু শিবিরে অংশ নেওয়া সকল রোগীকে চিকিৎসা প্রদান করেন চক্ষু বিশেষজ্ঞ ডা. মুমিনুর রহমান, ডা. রিপা ইসলাম, ডা. কুলসুম আক্তার ও ডা. মার্জাহানের টিম। এ সময় তারা সব রোগীকে বিনামূল্যে চিকিৎসাপত্র, ওষুধ ও চশমা বিতরণ করেন।

চক্ষু শিবিরে চিকিৎসা নিতে আসা মনোয়ারা বেগম বলেন, আমি কোনদিন এতো ভালো চিকিৎসা পাই নাই। তারা আমার চোখ দেখছে, ওষুধ দিছে, চশমা দিছে আবার কইছে টাকা ছাড়াই আমার ছানি কাটিয়ে দিবে।

পাঁচ বছরের ছেলের চোখ দেখাতে আসা নাসরিন সুলতানা বলেন, আমার পোলার চোখ চুলকায় আর পানি পড়ে। তাই অরে ফ্রি ডাক্তারের কাছে আনলাম। হেরা আমার পোলাডারে ভালো করে দেখলো আরও কতগুলো ওষুধ ও ড্রপ দিল। আমাগো গরিবের অনেক উপকার হইছে।

ফাউন্ডেশনের সদস্য সচিব খুরশিদ জাহান কুসুম জানান, সম্পূর্ণ অরাজনৈতিক সামাজিক সংগঠন উদ্ভাসিত গোসাইরহাট ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকে এ অঞ্চলের অসহায় ও দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ, মেডিকেল ক্যাম্পেইন, শিক্ষা উপকরণ বিতরণ, ঈদ সামগ্রী বিতরণ, গৃহহীনদের গৃহ নির্মাণসহ বিভিন্ন ধরনের সেবামূলক কাজ করে আসছে।

এদের মধ্য থেকে উদ্ভাসিত ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে ৪৯ জনের চোখের ছানি অপারেশন করার জন্য ঢাকা মিরপুরে মোস্তাফিজ গ্লুকোমা রিচার্জ ও চক্ষু হাসপাতালে নেওয়া হবে।

সেখানে তাদের চোখের অপরেশন সম্পন্ন হওয়ার পর তাদের নিজ এলাকায় পৌঁছে দেবে বলে ওই প্রতিষ্ঠানের সহসভাপতি জাহান পন্না কিমি জানান। তিনি আরও বলেন, এর আগে তিন মাসে ওই প্রতিষ্ঠানের উদ্যোগে বিভিন্ন উপজেলার অন্যান্য ৩০০ জন বিভিন্ন রোগীকে ফ্রি চিকিৎসাসেবা দেওয়ার পাশাপাশি ১০০ জনের জন্য ঔষধ এবং অন্যদের চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা করা হয়। এ ছাড়াও করোনা অতিমারিতে প্রায় দুই হাজার পরিবারকে ত্রাণ সহায়তা, মাস্ক বিতরণ ও সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন গোসাইরহাট পৌর মেয়র আবদুল আউয়াল সরদার, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মো. আবুল খায়ের, থানার ওসি পুষ্পেন দেবনাথ, সফুরা বেগম মহিলা কলেজের অধ্যক্ষ দৌলত আহমেদ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. হাফিজুর রহমান মিঞা, ইদিলপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমদাদ হোসেন, গোসাইরহাট ফাউন্ডেশনের সহকারী সেক্রেটারি ফোহাদ হাসান, অর্থ সম্পাদক অসীম কুমার কুন্ডু, শিমুল সিকদার, আতাউর রহমান সোহেল, আবুল বাসার ও মো. জাফর আলিসহ অন্যান্য সদস্যরা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

প্রধান উপদেষ্টার / সহকারী প্রেস সচিব হলেন দুই তরুণ সাংবাদিক

শিক্ষকদের দ্বন্দ্ব, শিক্ষাব্যবস্থায় অচলাবস্তা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিয়ে ধুম্রজাল

গণপিটুনির ঘটনায় / জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ৮ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

জন্মাষ্টমীর শুভেচ্ছা বিনিময় করবেন তারেক রহমান

বিশেষ ট্রাইব্যুনালে শেখ হাসিনার বিচার দাবি লায়ন ফারুকের

জাবিতে সাবেক ছাত্রলীগ নেতাকে হত্যা, এক সমন্বয়ককে অব্যাহতি

ড. ইউনূসকে ধন্যবাদ জ্ঞাপন মুক্তিযোদ্ধা পরিবারের

মাদারীপুরে কৃষককে পিটিয়ে হত্যায় মানববন্ধন

জাতীয় বিদ্যুৎ সঞ্চালন গ্রিডের টাওয়ার পদ্মায় বিলীন

১০

দীঘিনালায় দুপক্ষের সংঘর্ষ, অগ্নিসংযোগ

১১

তিন মাস ধরে ১৪০০ চা শ্রমিকের মজুরি বন্ধ

১২

নীতিমালার খসড়া অনুমোদন / সম্পদের হিসাব দিতে হবে উপদেষ্টাদেরও

১৩

জাতীয় বিদ্যুৎ সঞ্চালন গ্রিডের টাওয়ার পদ্মায় বিলীন

১৪

বিটকয়েনে বার্গারের দাম পরিশোধ করলেন ডোনাল্ড ট্রাম্প

১৫

ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৮৭

১৬

চর দখলের মতো সাংবাদিক সংগঠনগুলো নিয়ন্ত্রণের অপচেষ্টা চলছে : শওকত মাহমুদ

১৭

নেতাকর্মীদের জরুরি নির্দেশনা দিল আ.লীগ

১৮

বন্যায় ক্ষতিগ্রস্তদের নির্মাণসামগ্রী ও গবাদিপশু দিল বিএনপি

১৯

ছেলে নিহতের চার ঘণ্টা পর মারা গেলেন বাবা

২০
X