শিবচর (মাদারীপুর) প্রতিনিধি
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০:২৪ পিএম
আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৪৬ পিএম
অনলাইন সংস্করণ

প্রেমের টানে বাংলাদেশে ইন্দোনেশীয় তরুণী, জাঁকজমকপূর্ণ বিয়ে

বাংলাদেশি তরুণ শামিম মাদবরের সঙ্গে ইন্দোনেশীয় তরুণী ইফার জাঁকজমকপূর্ণ বিয়ে অনুষ্ঠিত হয়। ছবি : কালবেলা
বাংলাদেশি তরুণ শামিম মাদবরের সঙ্গে ইন্দোনেশীয় তরুণী ইফার জাঁকজমকপূর্ণ বিয়ে অনুষ্ঠিত হয়। ছবি : কালবেলা

ইন্দোনেশীয় তরুণী ইফা। কাজের সুবাদে সিঙ্গাপুরে পরিচয় হয় বাংলাদেশি তরুণ শামীম মাদবরের সঙ্গে। সেখানেই তাদের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। অবশেষে প্রেমের সম্পর্ক গড়ায় বিয়েতে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) জাঁকজমকভাবে অনুষ্ঠিত হয় বিয়ের অনুষ্ঠান। অতঃপর মাদারীপুরের শিবচর উপজেলার কুতুবপুর ইউনিয়নের বড় কেশবপুর গ্রামের শামীম মাদবরের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন ইন্দোনেশীয় তরুণী ইফা।

সরেজমিনে গিয়ে জানা গেছে, সিঙ্গাপুর থেকে গত ৩০ জানুয়ারি বাড়ি আসেন শামীম। বাড়িতে এসে বিদেশি তরুণীর সঙ্গে প্রেমের সম্পর্কের কথা পরিবারকে খুলে বলেন। ভিনদেশি তরুণীকে বিয়ে করার ইচ্ছা পরিবারের কাছে জানান। অবশেষে গত ১৭ ফেব্রুয়ারি বাংলাদেশে আসেন ওই ইন্দোনেশীয় তরুণী ইফা। শামীমের পরিবার সানন্দে গ্রহণ করেন ওই তরুণীকে। অবশেষে শুক্রবার তাদের বিয়ে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রায় এক হাজার অতিথিকে আপ্যায়ন করা হয়।

সালমা আক্তার নামে শামীমের এক নিকট আত্মীয় বলেন, ইফা ইন্দোনেশীয় হলেও কাজের জন্য সিঙ্গাপুরে থাকেন। তবে ওর পরিবার ইন্দোনেশিয়ায় থাকেন। আমাদের শামীম সিঙ্গাপুর থাকেন প্রায় ৫ বছর ধরে। ওখানে থাকা অবস্থাতেই ইফার সঙ্গে শামীমের পরিচয়। বাড়িতে ছেলের পরিবার প্রথমে বিয়েতে মত না দিলেও পরে সবাই রাজি হয়। মেয়ের পরিবারের সঙ্গেও আমরা কথা বলেছি। তারাও রাজি। পরে গত ১৭ তারিখে ইফা বাংলাদেশে আসে। আজ তাদের বিয়ে হয়।

প্রতিবেশীরা বলেন, বিদেশি মেয়ের সঙ্গে বিয়ের ঘটনায় এলাকায় বেশ চাঞ্চল্য তৈরি হয়েছে। মেয়েকে দেখতে দূর-দূরান্ত থেকে লোকজন এসে ভিড় করছে।

শামীমের বাবা লাল মিয়া মাদবর বলেন, বিদেশি মেয়েকে আমার ছেলে পছন্দ করেছে। মেয়েও ছেলেকে পছন্দ করে। আমরা ওই মেয়ের পরিবারের সঙ্গে কথা বলেছি। তারাও বিয়েতে রাজি হয়েছেন। শামীম আসার কিছুদিন পর বিদেশি মেয়েও বাড়িতে আসে। শুক্রবার শামীম ও আমার ছোট ছেলে সুমনের একত্রে বিয়ে দিয়েছি। এক সাথে অনুষ্ঠান করেছি। সবাই আনন্দিত। এখন ওরা ভালো থাকুক এই দোয়া করি।

বর শামিম মাদবর বলেন, আমি সিঙ্গাপুর থাকি পাঁচ বছর ধরে। তার সঙ্গে আমার সোশ্যাল মিডিয়াতে পরিচয়। তার সঙ্গে আমার মিল হয়েছে। তিনি খুব খেয়াল রাখেন আমার। তার সঙ্গে দীর্ঘদিন প্রেমের সম্পর্কের পর আমরা বিয়ের সিদ্ধান্ত নেই। প্রথম দিকে ইফার পরিবার রাজি ছিল না। এখন উভয় পরিবারের সম্মতিতে আমাদের বিয়ে হলো।

ইন্দোনেশীয় তরুণী ইফা কালবেলাকে বলেন, আমাদের পরিচয় হয় সামাজিক মাধ্যম থেকে। দুজন কথা বলতাম মাঝেমধ্যে। এভাবে একমাস দুইমাস কথা বলার পরে আমাদের মধ্যে প্রেমের সম্পর্ক হয়। আমরা দুজনে বিয়ের সিদ্ধান্ত নিয়ে পরিবারকে রাজি করিয়ে বিয়ে করেছি। আমি ২৯ দিনের ভিসা নিয়ে এসেছি বাংলাদেশে। এখানকার মানুষ খুবই ভালো। সবাই আমাকে আপন করে নিয়েছে। আমি মার্চেই ফিরে যাব। আবার ছুটি নিয়ে আসব বাংলাদেশে বেড়াতে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আজ চট্টগ্রাম যাবেন হাসনাত, মুন্সিগঞ্জে সারজিস

জনবল নেবে মধুমতি ব্যাংক, ৩৫ বছরেও আবেদন

রাজশাহীতে গণপিটুনিতে সাবেক ছাত্রলীগ নেতা নিহত 

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

দেশে ফিরলেন আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ বাংলাদেশি

আজকের নামাজের সময়সূচি

শহীদ আমিনুলের সন্তানদের দায়িত্ব নিল ইত্তেফাকুল উলামা

রোববার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

মিছিলে বিএনপি নেতার গুলির প্রতিবাদে বিক্ষোভ

রৌমারীতে ব্যবসায়ীদের আহ্বায়ক কমিটির শপথ অনুষ্ঠিত

১০

৬৫ ভরি স্বর্ণ ছিনিয়ে নেয়ায় মামুনের বিরুদ্ধে যুবদলের মামলা

১১

আওয়ামী লীগ নেতাকর্মীদের ইসলামী আন্দোলনে যোগদান

১২

ক্ষমা পেয়ে আমিরাত থেকে ১২ জন ফিরছেন চট্টগ্রামে

১৩

‘ছাত্র জনতার আন্দোলনে হাসিনা সরকার দুই ভাবে পরাজিত’

১৪

মহানবীকে (সা.) কটূক্তিকারী সেই যুবকের বিরুদ্ধে মামলা

১৫

শিবচর আঞ্চলিক সড়কে গ্রামবাসীর বৃক্ষরোপণ

১৬

মাদ্রাসাছাত্রকে বলাৎকার চেষ্টার অভিযোগ ধামাচাপা, ৭ দিন পর ফাঁস

১৭

১২ দিনেও মেলেনি রানীনগরে নিখোঁজ নার্গিসের সন্ধান

১৮

দায়িত্বশীলদের নিয়ে সাতক্ষীরায় ছাত্র শিবিরের সমাবেশ

১৯

আযহারী শিক্ষার্থীরা হবে বাংলাদেশ ও মিশরীয় ঐতিহ্যের সেতুবন্ধন : মিশরীয় রাষ্ট্রদূত

২০
X