কক্সবাজার প্রতিনিধি
প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৪, ০১:০৩ পিএম
অনলাইন সংস্করণ
কক্সবাজার-১ আসন

নির্বাচন নিয়ে পরাজিত প্রার্থী জাফর আলমের অপপ্রচার

কক্সবাজার-১ আসনের স্বতন্ত্র প্রার্থী জাফর আলম। ছবি : সংগৃহীত
কক্সবাজার-১ আসনের স্বতন্ত্র প্রার্থী জাফর আলম। ছবি : সংগৃহীত

পরাজিত হওয়ার পর দ্বাদশ জাতীয় সংসদের সুষ্ঠু নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে উঠেপড়ে লেগেছেন কক্সবাজার-১ আসনের স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়া জাফর আলম। তুলেছেন সরকারি বিভিন্ন সংস্থার বিরুদ্ধে অভিযোগও। সামাজিক যোগাযোগমাধ্যমে মিথ্যা তথ্য দিয়ে ভোটকেন্দ্রে প্রভাব বিস্তার, জালভোট প্রদানের বায়বীয় অভিযোগ তুলে মিথ্যা ও ভিত্তিহীন অপপ্রচার চালিয়ে যাচ্ছেন তিনি। অথচ ভোট গ্রহণের দিন চকরিয়া ও পেকুয়ার বেশকিছু কেন্দ্রে তার অনুসারীদের হাতে হামলার শিকার হয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকরা। নিজের অপরাধ আড়াল করতে এমন মিথ্যাচার বলে মনে করেন সচেতন মহল। জাফর আলমের গ্রুপের হামলায় আহত আনসার সদস্য সাইফুল ইসলাম হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে প্রিসাইডিং কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন।

স্থানীয়রা জানিয়েছেন, শুধু ভোটের দিন নয়, পরাজিত হয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকদের ওপর হামলা চারিয়ে যাচ্ছে জাফরের অনুসারীরা। এ অবস্থায় এলাকার শান্তিশৃঙ্খলা স্বাভাবিক রাখতে জাফরকে আইনের আওতায় আনার দাবি জনিয়েছেন তারা।

ভোট গ্রহণের দিন জাফরের অনুসারীদের হাতে পেকুয়ার বারবাকিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হামলার শিকার হয়েছেন হাতঘড়ি মার্কার ইউনিয়ন আহ্বায়ক ওয়াহেদুর রহমান ওয়ারেচি, সদর ইউনিয়নের মেহেরনামা সরকারি প্রাথমিক বিদ্যালয় (পূর্ব মেহেরনামা) কেন্দ্রে শামসুল আলম, চকরিয়ার শাহারবিল ইউনিয়নের কোরলখালী ব্রিজ এলাকায় খলিলুর রহমান, চকরিয়া পূর্ব বড় বেওলা ভোটকেন্দ্রে তার অনুসারীদের হামলায় আহত হয়েছন কেন্দ্রে দায়িত্বরত আনসার সদস্য মো. এনামুল হাসান (২৪) এবং চকরিয়ার কোনাখালী ৮০নং মবংঘোনা অসুস সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হামলা শিকার হয়েছেন আরেক আনসার সদস্য সাইফুল ইসলাম।

আহত সাইফুল ইসলাম বলেন, ভোটকেন্দ্রে দখল নিতে স্বতন্ত্র প্রার্থী জাফর আলমের ১০-১৫ সমর্থক ও অনুসারীরা হামলা চালিয়ে কেন্দ্রে দায়িত্বরত সহকারী প্রিসাইডিং কর্মকর্তা হেলাল উদ্দিন আজানিকে মারধরে করে ব্যালট পেপার ছিনিয়ে নেয়। আমরা বাধা দিতে গিলে তাদের সন্ত্রাসী হামলার শিকার হয়েছি আমি। পরে আমাদের সাথে যোগ দেন বিজিবির সদস্যরাও। পরিস্থিতি অবনতি হলে কেন্দ্রটি স্থগিত করেন প্রিসাইডিং কর্মকর্তা মো. নুরুল হায়দার। তারা এখন আমাকে হত্যার হুমকি দিয়ে যাচ্ছে। আমি নিজের নিরাপত্তা চেয়ে লিখিত আবেদনও করেছি।

এ ঘটনায় জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসককে লিখিত অভিযোগে দেন আহত সাইফুল ইসলাম। প্রকৃত এ ঘটনাকে আড়াল করে জাফর আলম আইনশৃঙ্খলা বাহিনী ও ভোটের দিন দায়িত্ব পালন করা সরকারি বিভিন্ন সংস্থার কর্মকর্তার বিরুদ্ধে কাল্পনিক অভিযোগ তুলে বিভ্রান্ত ছড়াচ্ছেন।

এ ব্যাপারে কেন্দ্রে দায়িত্ব পালন করা প্রিসাইডিং কর্মকর্তা মো. নুরুল হায়দারকে ফোন করা হলে সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

জানতে চাইলে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী বলেন, নির্বাচনের সময় বেশকিছু অভিযোগ আমাদের কাছে আসে। কিন্তু লিখিত অভিযোগ পাওয়া যায়নি।

এ ব্যপারে জানতে জাফর আলমের মোবাইল ফোনে একাধিকবার ফোন করা হলেও রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হযনি। তবে তার ব্যক্তিগত একান্ত সচিব আমিন চৌধুরী অভিযোগ অস্বীকার করে বলেন, অন্য কেউ কেন্দ্র দখল করে আমাদের ওপর দোষ চাপিয়ে দেওয়া হচ্ছে। অথচ নির্বাচনকালীন সময় আমাদের সমর্থকদের রাস্তায়ও দাঁড়াতে দেওয়া হয়নি।

এ আসন থেকে নির্বাচিত কল্যাণ পার্টির প্রার্থী সৈয়দ ‍মুহাম্মদ ইবরাহিম বলেন, পরাজয় নিশ্চিত জেনে জাফর আলম শুরু থেকে অস্ত্রধারী সন্ত্রাসী দিয়ে সাধারণ ভোটারদের মাঝে ভয়ভীতি প্রদর্শন করেছিল। আমার অনেক নির্বাচনী অফিস পুড়িয়েছে। কিন্তু জনগণ তার ভয়কে উপেক্ষা করে ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে আমাকে ভোট দিয়েছে। পরাজয় মানতে না পেরে এখন জাফর আলম মিথ্যাচার করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চাই। সবচেয়ে দুঃখজনক যে, নির্বাচন সুষ্ঠু করতে ভূমিকা রাখা শৃঙ্খলা বাহিনী ও সরকারি গোয়েন্দা সংস্থার নামে অপপ্রচার চালানোর ঘটনা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
ঘটনাপ্রবাহ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

মিছিলে বিএনপি নেতার গুলির প্রতিবাদে বিক্ষোভ

রৌমারীতে ব্যবসায়ীদের আহ্বায়ক কমিটির শপথ অনুষ্ঠিত

৬৫ ভরি স্বর্ণ ছিনিয়ে নেয়ায় মামুনের বিরুদ্ধে যুবদলের মামলা

আওয়ামী লীগ নেতাকর্মীদের ইসলামী আন্দোলনে যোগদান

ক্ষমা পেয়ে আমিরাত থেকে ১২ জন ফিরছেন চট্টগ্রামে

‘ছাত্র জনতার আন্দোলনে হাসিনা সরকার দুই ভাবে পরাজিত’

মহানবীকে (সা.) কটূক্তিকারী সেই যুবকের বিরুদ্ধে মামলা

শিবচর আঞ্চলিক সড়কে গ্রামবাসীর বৃক্ষরোপণ

মাদ্রাসাছাত্রকে বলাৎকার চেষ্টার অভিযোগ ধামাচাপা, ৭ দিন পর ফাঁস

১২ দিনেও মেলেনি রানীনগরে নিখোঁজ নার্গিসের সন্ধান

১০

দায়িত্বশীলদের নিয়ে সাতক্ষীরায় ছাত্র শিবিরের সমাবেশ

১১

আযহারী শিক্ষার্থীরা হবে বাংলাদেশ ও মিশরীয় ঐতিহ্যের সেতুবন্ধন : মিশরীয় রাষ্ট্রদূত

১২

রাজশাহীতে বস্তাভর্তি দেশীয় অস্ত্র উদ্ধার

১৩

আন্দোলনের ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ কর্মীকে গণধোলাই

১৪

আশুলিয়ায় গার্মেন্টস শ্রমিক অসন্তোষ ও ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে শ্রমিক সমাবেশ

১৫

কেন্দ্রীয় নেতাদের কাছে অভিযোগকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি

১৬

পাকিস্তানের জলসীমায় বিপুল তেল-গ্যাস মজুতের সন্ধান

১৭

বিসিবির দুর্নীতির তদন্ত দাবি সাবেকদের

১৮

পাবিপ্রবি ছাত্রলীগ কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে তুলে নেওয়ার অভিযোগ

১৯

জেল খেটেছি তবু শেখ হাসিনার মতো পালিয়ে যাইনি : সাবেক এমপি হাবিব

২০
X