বরিশাল ব্যুরো
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৪, ০৯:০২ পিএম
অনলাইন সংস্করণ
বরিশাল-৫ আসন

কেন্দ্রে আগুন দেওয়ার ঘটনায় বিএনপি জড়িত নয় : এমপি শামীম

সংবাদ সম্মেলন করেন নৌকা প্রতীকের প্রার্থী কর্নেল অবসরপ্রাপ্ত জাহিদ ফারুক শামীম। ছবি : কালবেলা
সংবাদ সম্মেলন করেন নৌকা প্রতীকের প্রার্থী কর্নেল অবসরপ্রাপ্ত জাহিদ ফারুক শামীম। ছবি : কালবেলা

সংসদ নির্বাচনকে ঘিরে বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের সালাহউদ্দিন রিপনের প্রধান নির্বাচনী কার্যালয়ে হামলা-ভাঙচুরের ঘটনা ঘটেছে। আসনের নৌকার প্রার্থী কর্নেল (অব.) জাহিদ ফারুখ শামীমের ২০ থেকে ৩০ জন অনুসারীরা এ হামলা চালিয়েছে বলে দাবি রিপনের।

শনিবার (৬ জানুয়ারি) বিকেল ৩টার দিকে বরিশাল প্রেস ক্লাবের হলরুমে এ বিষয়ে সংবাদ সম্মেলন করেন নৌকা প্রতীকের প্রার্থী কর্নেল অবসরপ্রাপ্ত জাহিদ ফারুক শামীম।

এ সময় তিনি বলেন, আমি মনোনয়ন পাওয়ার পরে, সে সময় অনেক স্বতন্ত্র প্রার্থী ছিল। কিন্তু চলতি মাসের ২ তারিখ পর্যন্ত সবকিছুই ঠিক ছিল। এরপরে একজন স্বতন্ত্র প্রার্থী (সেরনিয়বাত সাদিক আব্দুল্লাহ) যখন পরিপূর্ণভাবে বাতিল হয়ে যায়। তখনই কিন্তু সমস্যা শুরু হলো। এরপর ওই স্বতন্ত্র প্রার্থী ট্রাকে ভর করেছে। তারপরই তারা মারমুখী হয়েছে। কিন্তু ট্রাকের প্রার্থী তিনি প্রথম থেকেই শালীনতা বজায় রেখে নির্বাচনী প্রচার করছিলেন। পরে তাকে প্ররোচনা করা হয়েছে বিভিন্নভাবে। তাকে সামনে রেখে মার মুখে পদক্ষেপ গ্রহণ করেছে তারা (সাদিক অনুসারীরা)।

তিনি বলেন, গত শুক্রবার বরিশাল নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের একটি কেন্দ্রে তারা (সাদিক অনুসারী) আগুন লাগিয়েছে। এই আগুন তো আমার লোক লাগায়নি। তারা খামাখা বিএনপিকে দোষারোপ করছে। এই ঘটনা কিন্তু বিএনপি ঘটায় নি। এটা করেছে ট্রাকের উপদেষ্টামণ্ডলীর বুদ্ধিতে। গত ২ তারিখে যার (সাদিক) প্রার্থিতা বাতিল হয়েছে সে এবং একজন পুলিশ বাহিনীতে ছিল সাবেক কর্মকর্তা (এসপি মাহাবুব) এই দুইজনে মিলে এই ঘটনা ঘটিয়ে যাচ্ছে। এমন ঘটনা ঘটালে এটা বিএনপির মাথায় দোষ আসবে। এমনটা বুঝে শুনে তারাই ঘটনা ঘটিয়েছে।

সালাহউদ্দিন রিপনের প্রধান নির্বাচনী কার্যালয়ে হামলা-ভাংচুরের ঘটনার কথা উল্লেখ করে তিনি বলেন, শুক্রবার চরবাড়িয়ায় সাধারণভাবে নৌকার সমর্থকরা নির্বাচনী প্রচার চালাচ্ছিলেন। এ সময় মোটরসাইকেল চালিয়ে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কার্যালয়ের সামনে থেকে ফিরছিলেন নৌকার সমর্থকরা। তখন বহরে থাকা পিছনে দুই ব্যক্তিকে মোটরসাইকেল থামিয়ে মারধর করে মোটরসাইকেল ভাঙচুর করেছে। পরবর্তীতে র‌্যাব পুলিশ তাদের সেখান থেকে উদ্ধার করেছে।

তিনি আরও বলেন, যদি আমাদের লোকেরা হামলা করতে যেত তাহলে ওই বহরের প্রথমে যারা মোটরসাইকেল চালিয়ে গেছে তারাই তো হামলা করত। তাহলে তারাও সবাই আহত হতো। কিন্তু তারা নাটক সাজিয়ে নিজেদের নির্বাচনী প্রধান কার্যালয়ে নিজেরাই ভাঙচুর করে। ওইখানে যে সিসি ক্যামেরাটি ছিল সেটিও অন্যদিকে ঘুরানো ছিল। যাতে ফুটেজ না ওঠে।

এ সময় বরিশালের সাবেক মেয়র ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ও তার অনুসারীদের নিয়ে তিনি বলেন, পূর্বে যারা বরিশালে সন্ত্রাসী কর্মকাণ্ড করেছে, নগরীতে চাঁদাবাজি করেছে, তারা এবং তার সাঙ্গপাঙ্গরা সূক্ষ্মভাবে বুদ্ধি এই ঘটনা ঘটিয়েছে। গত পাঁচ বছরে আমি পানিসম্পদ প্রতিমন্ত্রী থাকাকালীন টেন্ডারবাজি, চাঁদাবাজিসহ কোনো অন্যায় কর্মকাণ্ড করিনি। আমার নামে এরকম অভিযোগ কেউ তুলতে পারবে না বরিশালের। আপনারা দেখেছেন গত ২৯ ডিসেম্বর প্রধানমন্ত্রীর জনসভায় লক্ষ লক্ষ মানুষের সামনে তিনি আমার প্রশংসা করেছেন। এজন্য প্রধানমন্ত্রীর কাছে আমি কৃতজ্ঞ যে উনি আমাকে মূল্যায়ন করেছেন। একই সাথে বরিশালবাসীও আমাকে মূল্যায়ন করেছে। আমার বিরুদ্ধে সুপরিকল্পিতভাবেকে এই কর্মকাণ্ড করা হচ্ছে। একটি মহল আমাকে এখন বিভিন্নভাবে প্রশ্নবিদ্ধ করতে চাইছে।

তিনি বলেন, আমি মনে করছি বিএনপি সারা দেশে জ্বালাও পোড়াও করলেও বরিশালে জ্বালাও পোড়াও করতে আমি দেখি নাই। হয়ত তারা লুকিয়ে লুকিয়ে করতে পারে। গত শুক্রবার সন্ধ্যায় যে ঘটনাটি ঘটেছে তারপরই কিন্তু তারা আবার ২৪ নম্বর ওয়ার্ডের একটি কেন্দ্রে আগুন লাগায়।

এ সময় বরিশালবাসীকে আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, এই ধরনের ঘটনা আপনারা প্রতিহত করবেন।

এর আগে দুপুর পৌনে ১২টার দিকে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন রিপন সংবাদ সম্মেলনে সাংবাদিকদের জানান, শুক্রবার সন্ধ্যায় নৌকার সমর্থকরা তার প্রধান নির্বাচনী কার্যালয় হামলাও ভাঙচুর চালায়। এ সময় তার বেশ কয়েকজন কর্মী সমর্থকরা আহত হন।

প্রসঙ্গত, শুক্রবার (৫ জানুয়ারি) সন্ধ্যার পরে বরিশাল সদর উপজেলার উলালবাটনা গ্রামে স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের সালাউদ্দিন রিপনের প্রধান নির্বাচনী কার্যালয়ে হামলা-ভাঙচুরের ঘটনা ঘটেছে। আসনের নৌকার প্রার্থী কর্নেল (অব.) জাহিদ ফারুখ শামীমের ২০ থেকে ৩০ জন অনুসারীরা এ হামলা চালিয়েছে বলে দাবি রিপনের।

এর আগে আসনটির স্বতন্ত্র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ দলের মনোনয়ন না পেয়ে বরিশাল-৫ আসনে স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। গত ১৫ ডিসেম্বর রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছিলেন। কিন্তু দ্বৈত নাগরিকত্বের অভিযোগ তুলে তার মনোনয়ন বাতিল চেয়ে পরে ইসিতে আপিল করেন ওই আসনের নৌকার প্রার্থী ও পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম। শুনানি শেষে সাদিক আবদুল্লাহর প্রার্থিতা বাতিল করে কমিশন। পরে হাই কোর্টে গিয়ে নিজের পক্ষে রায় পেলেও আপিল বিভাগে ফের আটকে গেছে সাদিক আব্দুল্লাহর প্রার্থিতা।

এ বিষয়ে জানতে বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর মোবাইল ফোনে কল দিলে তিনি রিসিভ করেননি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

ঘটনাপ্রবাহ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

টাঙ্গাইলে কুকুরের কামড়ে শিশুসহ আহত ২১

রবিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

বন্যা মোকাবিলা ও পুনর্বাসনে আস-সুন্নাহ ফাউন্ডেশনের বৈঠক

খুবিতে তৃতীয় নৈয়ায়িক ন্যাশনাল্সে চ্যাম্পিয়ন চবি

গণহত্যায় জড়িতদের বিচার দাবি সমমনা জোটের

সিলেট কারাগারেই চিকিৎসা চলছে সাবেক পরিকল্পনামন্ত্রী মান্নানের

৬ কমিশনের রিপোর্টের ভিত্তিতে নির্বাচনের সময়সীমা নির্ধারণ : মাহফুজ

রায় দিয়ে ‘বাবার ট্রাস্টে’ টাকা নেন বিচারপতি

‘সাংবাদিকরা সমাজে মেডিয়েটরের ভূমিকা পালন করে থাকেন’

দুর্গাপূজায় সনাতনীদের সর্বোচ্চ সহযোগিতা করবে বিএনপি : মাহবুবের শামীম

১০

নাসা স্পেস অ্যাপস প্রতিযোগিতায় ঢাকা বিভাগে চ্যাম্পিয়ন জবি

১১

ষড়যন্ত্র বানচালে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে : প্রিন্স

১২

কার হাতে কত সোনার মজুত?

১৩

পিএসসির চাকরির পরীক্ষা নিয়ে সমন্বয়ক সারজিসের স্ট্যাটাস

১৪

যে কোনো সময় ইরানে হামলা চালাবে ইসরায়েল

১৫

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ঢাকার শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

১৬

লন্ডন থেকে দেশে ফিরছেন টুকু

১৭

কলেজ অধ্যক্ষকে বাঁচাতে ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি

১৮

প্রতিটি শহীদ পরিবারকে পাঁচ কোটি টাকা দেওয়া উচিত : মেজর হাফিজ

১৯

সংসদের মেয়াদ ৪ বছর চায় গণঅধিকার পরিষদ

২০
X