রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
নোয়াখালী ব্যুরো
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০২৩, ০৭:২৩ পিএম
অনলাইন সংস্করণ

আন্দোলনে ব্যর্থ হয়ে লাশ ফেলার ষড়যন্ত্র করছে বিএনপি : ওবায়দুল কাদের

নির্বাচনী পথসভায় বক্তব্য দিচ্ছেন ওবায়দুল কাদের। ছবি : কালবেলা
নির্বাচনী পথসভায় বক্তব্য দিচ্ছেন ওবায়দুল কাদের। ছবি : কালবেলা

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, একটা বড় দল নির্বাচনে আসে নাই। তাই আপনাদের দায়িত্ব বেড়ে গেছে। আপনাদের ভোটকেন্দ্রে আসার জন্য আমাদের নেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আহ্বান জানাচ্ছি। কেউ যদি মনে করেন, কেন্দ্রে গিয়ে লাভ নেই, কাদের ভাই তো নির্বাচিত হয়ে গেছে, এটা কেউ মনে করবেন না। এ নির্বাচনে ভোটকেন্দ্রে উপস্থিত থাকা খুবই গুরুত্বপূর্ণ। আমাদের যারা প্রতিপক্ষ, তারা অপপ্রচার চালাচ্ছে যাতে ভোটকেন্দ্রে ভোটাররা না আসতে পারে। তাদের উচিত শিক্ষা দিতে হবে। আমরা দলে দলে ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে তাদের জবাব দিব। আগামী ৭ জানুয়ারি ফাইনাল খেলা হবে।

রোববার (৩১ ডিসেম্বর) দুপুরে নোয়াখালী-৫ আসনের কবিরহাট উপজেলার চাপরাশিরহাট পশ্চিম বাজার জিরো পয়েন্টে নির্বাচনী পথসভায় এসব কথা বলেন তিনি।

কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী মো. ইব্রাহিমের সভাপতিত্বে ও কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহিরুল হক রায়হানের সঞ্চালনায় পথসভায় আরও উপস্থিত ছিলেন, ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, নোয়াখালী-৪ আসনের এমপি প্রার্থী একরামুল করিম চৌধুরী, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদ উল্যাহ খান সোহেল, নোয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টু প্রমুখ।

এর আগে তিনি কোম্পানীগঞ্জ উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের ছিদ্দিকিয়া বাজার, একতা বাজার, পাটওয়ারীহাটে গণসংযোগ করেন। কবিরহাট উপজেলার চাপরাশিরহাট জিরো পয়েন্টে পথসভা করার পর জনতা বাজার, চর আলগী বাজার, কবিরহাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নের মুকবুল চৌধুরীহাট বাজার, আমিন বাজার ও ভূঁঞারহাটে পথসভায় বক্তব্য রাখেন।

এ সময় ওবায়দুল কাদের জনগণের উদ্দেশে বলেন, আগুনসন্ত্রাসীদের বিরুদ্ধে সতর্ক থাকবেন। যারা বাস পোড়াচ্ছে, ট্রেন পোড়াচ্ছে, মানুষকে আগুন দিয়ে পুড়িয়ে মারছে। ফিলিস্তিনির গাজায় ইসরাইলি হানাদার বাহিনী যা করছে বাংলাদেশেও বিএনপি তাই করছে।

তিনি তারেক জিয়াকে উদ্দেশ্য করে বলেন, তারেক জিয়ার দেশে আসার সাহস নেই, সৎ সাহস নেই। সৎ সাহস থাকলে দেশে আসেন। তারা বলছে শেখ হাসিনা পালানোর পথ পাবেন না, তিনি কোথায় পালালেন? শেখ হাসিনা বরিশাল, কোটালি পাড়া ও মাদারীপুরে হাজার হাজার লাখ লাখ জনগণকে নিয়ে সমাবেশ করছেন। বরিশালে সমাবেশে এটাই প্রমাণ করে যে, এ দেশের জনগণ নির্বাচনে ভোট দেওয়ার জন্য উন্মুখ হয়ে আছে। এ নির্বাচনকে বাধা দিয়ে ঠেকানোর ক্ষমতা কারও নেই।

তিনি বলেন, বিএনপি রাজনীতিতে লাল কার্ড খেয়ে পালাইয়া এখন লিফলেট বিলি করছে। তাদের কোমর ভেঙে গেছে, হাঁটু ভেঙে গেছে। তাদের আন্দোলন করার কোনো ক্ষমতা নেই। বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে লাশ ফেলার ষড়যন্ত্র করছে। জিয়া, মোশতাক ৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করেছে। ৩ নভেম্বর জাতীয় চার নেতাকে হত্যা করেছে। খালেদা জিয়া ও তারেক জিয়া শেখ হাসিনাকে হত্যা করতে ২১ আগস্ট গ্রেনেড হামলা করেছে। সেই হামলায় আইভি রহমানসহ ২৩ জনের প্রাণ ঝরে গেছে।

জনগণের উদ্দেশে তিনি বলেন, আপনারা এদের থেকে সতর্ক থাকুন। তারেক জিয়া কোনো এক প্রার্থীকে, কোনো নামি নেতাকে লন্ডনে বসে হত্যার পরিকল্পনা করে নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে।

সেতুমন্ত্রী আরও বলেন, আমরা অস্ত্র ও গোলাবারুদের রাজনীতিতে বিশ্বাসী নই। আমাদের মরণাস্ত্র এ দেশের জনগণ। এ অস্ত্র দিয়ে আমরা মুক্তিযুদ্ধ করেছি, গণতন্ত্রের জন্য লড়াই করেছি, এ অস্ত্র দিয়ে আগামী ৭ জানুয়ারি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা টানা ৪ বারসহ মোট ৫ বার বিজয়ী হবেন। তিনি অত্যন্ত ভাগ্যবতী।

তিনি বলেন, আমরা আচরণবিধি মেনে চলছি। আমি যতক্ষণ আমার এলাকায় আছি। আমার গাড়িতে পতাকা ব্যবহার করছি না। আপনারাও নির্বাচনী আচরণবিধি মেনে চলুন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

ঘটনাপ্রবাহ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

রবিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

বন্যা মোকাবিলা ও পুনর্বাসনে আস-সুন্নাহ ফাউন্ডেশনের বৈঠক

খুবিতে তৃতীয় নৈয়ায়িক ন্যাশনাল্সে চ্যাম্পিয়ন চবি

গণহত্যায় জড়িতদের বিচার দাবি সমমনা জোটের

সিলেট কারাগারেই চিকিৎসা চলছে সাবেক পরিকল্পনামন্ত্রী মান্নানের

৬ কমিশনের রিপোর্টের ভিত্তিতে নির্বাচনের সময়সীমা নির্ধারণ : মাহফুজ

রায় দিয়ে ‘বাবার ট্রাস্টে’ টাকা নেন বিচারপতি

‘সাংবাদিকরা সমাজে মেডিয়েটরের ভূমিকা পালন করে থাকেন’

দুর্গাপূজায় সনাতনীদের সর্বোচ্চ সহযোগিতা করবে বিএনপি : মাহবুবের শামীম

নাসা স্পেস অ্যাপস প্রতিযোগিতায় ঢাকা বিভাগে চ্যাম্পিয়ন জবি

১০

ষড়যন্ত্র বানচালে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে : প্রিন্স

১১

কার হাতে কত সোনার মজুত?

১২

পিএসসির চাকরির পরীক্ষা নিয়ে সমন্বয়ক সারজিসের স্ট্যাটাস

১৩

যে কোনো সময় ইরানে হামলা চালাবে ইসরায়েল

১৪

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ঢাকার শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

১৫

লন্ডন থেকে দেশে ফিরছেন টুকু

১৬

কলেজ অধ্যক্ষকে বাঁচাতে ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি

১৭

প্রতিটি শহীদ পরিবারকে পাঁচ কোটি টাকা দেওয়া উচিত : মেজর হাফিজ

১৮

সংসদের মেয়াদ ৪ বছর চায় গণঅধিকার পরিষদ

১৯

আন্দোলনে হামলাকারী হেলমেট বাহিনীর অন্যতম সদস্য মনিরুল গ্রেপ্তার

২০
X