মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
কক্সবাজার প্রতিনিধি
প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২৩, ০৭:৫৪ পিএম
অনলাইন সংস্করণ

নির্বাচনে অংশ নিতে বাধা নেই কক্সবাজার-১ আসনের আ.লীগ প্রার্থীর

সালাহউদ্দিন আহমেদ। ছবি : সংগৃহীত
সালাহউদ্দিন আহমেদ। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঋণ খেলাপির অভিযোগে কক্সবাজার-১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সালাহউদ্দিন আহমেদ সিআইপির মনোনয়নপত্র বাতিল করে জেলা রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ শাহিন ইমরান। এ আদেশের বিরুদ্ধে ৬ ডিসেম্বর হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন সালাহ উদ্দিন আহমদ। রিটের শুনানি শেষে সালাহ উদ্দিন আহমেদ সিআইপিকে ঋণ খেলাপির তালিকা থেকে বাদ দিতে বাংলাদেশ ব্যাংককে আদেশ দিয়েছেন হাইকোর্টের বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিন্নাত হকের বেঞ্চ। বুধবার (৬ ডিসেম্বর) এ আদেশ দেন বিচারক। এতে সালাহউদ্দিন আহমেদের নির্বাচনে অংশগ্রহণে বাধা রইল না।

রিটে সালাহউদ্দিন আহমেদ উল্লেখ করেন, একটি অর্থ ঋণ মামলায় গত ১১ নভেম্বর অর্থঋণ চট্টগ্রামের যুগ্ম জেলা জজ আদালত মামলা এবং ঋণ খেলাপির তালিকা থেকে আমাকে বাদ দিতে বাংলাদেশ ব্যাংককে নির্দেশ দেন ওই আদালত। রায়ের কপি সংশ্লিষ্ট জনতা ব্যাংক চট্টগ্রাম লালদিঘি শাখায় পাঠানো হয়। কিন্তু ওই ব্যাংক শাখা থেকে রায়ের কপি বাংলাদেশ ব্যাংকে সরবরাহ করা হয়নি। ফলে বাংলাদেশ ব্যাংকের ডাটাবেজ ক্রেডিট ইনফরমেশন ব্যুরোতে (সিআইবি) আমার নামটি ঋণ খেলাপির তালিকায় রয়ে যায়। তথ্য সরবরাহ না করার ফলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বাতিল করেন জেলা রিটার্নিং কর্মকর্তা। এ আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করেন সালাহউদ্দিন আহমেদ।

তার আইনজীবী তফিকুল ইসলাম খান জানান, গত ৬ ডিসেম্বর সালাহউদ্দিন আহমদ সিআইপির পক্ষে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিন্নাত হকের বেঞ্চে একটি রিট পিটিশন দায়ের করা হয়। রিট শুনানি শেষে বাংলাদেশ ব্যাংকের ডাটাবেজ ক্রেডিট ইনফরমেশন ব্যুরোতে (সিআইবি) থাকা ঋণ খেলাপির তালিকা থেকে তার নামটি বাদ দিতে আদেশ দেন হাইকোর্টের এ বেঞ্চ। এ আদেশের পর আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সালাহউদ্দিনের অংশ নিতে বাধা থাকল না।

এ ব্যাপারে সালাহউদ্দিন আহমদ বলেন, ছয়জনের অংশীদার নিয়ে আমরা ফিস প্রিজারভার্স লি. নামে একটি প্রতিষ্ঠান গঠন করি। আমি প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডিরেক্টর ছিলাম। প্রতিষ্ঠানের বিপরীতে জনতা ব্যাংক চট্টগ্রাম লালদিঘি শাখা থেকে ঋণ গ্রহণ করা হয়। পরবর্তীতে কোম্পানির সব সম্পদ এবং দায়-দেনা চট্টগ্রামের এক ব্যবসায়ীর কাছে বিক্রয় করে দেওয়া হয়। নানা কারণে ব্যবসা প্রতিষ্ঠানটি বন্ধ হয়ে গেলে ঋণখেলাপি হয়ে পড়ে প্রতিষ্ঠানটি। যিনি কোম্পানির মালিকানা ক্রয় করেন তিনি ঋণের টাকা পরিশোধ করেনি। ফলে জনতা ব্যাংক চট্টগ্রাম লালদিঘি শাখা ঋণখেলাপি হিসেবে কোম্পানির আগের মালিকদের বিরুদ্ধে মামলা দায়ের করে। যেখানে আমার নামটিও রয়েছে। বিক্রি করার ফলে আইনত আমরা দায়বদ্ধ নই। যার কারণে মহামান্য হাইকোর্ট মামলা থেকে আমর নাম বাদ দেওয়ার নির্দেশ দিয়েছেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
ঘটনাপ্রবাহ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

কালবেলায় সংবাদ প্রকাশের পর প্রতিবন্ধী রনি পেল হুইলচেয়ার

শাপলা চত্বর হত্যাকাণ্ডের বিচার হতে হবে : আবু হানিফ

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

শাহরিয়ার কবির আটক

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

মানিকগঞ্জে ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার

ভূমি উপদেষ্টার পরিদর্শন, হয়রানি ছাড়া নামজারি খতিয়ান পেয়ে উৎফুল্ল নাজিম  

১০

চট্টগ্রামে জশনে জুলুশে মানুষের ঢল  

১১

বন্যা পরবর্তী প্রাণী চিকিৎসায় বাকৃবি শিক্ষার্থীরা

১২

‘দুনিয়া ও আখিরাতে মুক্তির জন্য রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করতে হবে’

১৩

নার্সের ভুলে ৩ দিনের শিশুর মৃত্যুর অভিযোগ

১৪

‘স্মরণকালের সবচেয়ে বড় গণসমাবেশ’ করার প্রস্তুতি বিএনপির

১৫

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

১৬

রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৭

সিরাজগঞ্জে কবরস্থানে মিলল অস্ত্র ও গুলি

১৮

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে জামায়াতের নায়েবে আমিরের মতবিনিময়

১৯

২৮ থেকে ৪২তম বিসিএসের বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার

২০
X