সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২৩, ০৭:২৬ পিএম
অনলাইন সংস্করণ

তৈমূরের আয় বেড়েছে দেড় গুণ, স্ত্রীর সম্পদ বেড়েছে ৬৬ গুণ

তৈমূর আলম খন্দকার। ছবি : সংগৃহীত
তৈমূর আলম খন্দকার। ছবি : সংগৃহীত

তৈমূর আলম খন্দকারের গত দুই বছরে নগদ টাকা, ব্যাংকে জমা করা অর্থসহ অস্থাবর সম্পদ বেড়েছে। বার্ষিক আয় বেড়েছে দেড় গুণ। পাশাপাশি গত দুই বছরে তার স্ত্রীর নামে নগদ টাকা, ব্যাংক জমাকৃত অর্থ, এফডিআরসহ অস্থাবর সম্পদ বেড়েছে ৬৬ গুণ।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে তৃণমূল বিএনপির প্রার্থী হয়ে নির্বাচন করবেন তিনি। নির্বাচনের হলফনামা বিশ্লেষণ করে এই সম্পদের হিসাব জানা গেছে।

২০২২ সালের ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র থেকে মেয়র পদে নির্বাচন করেন তৈমূর আলম খন্দকার। সে সময় তার দাখিল করা হলফনামা ও এবারের সংসদ নির্বাচনে প্রার্থী হিসেবে দাখিল করা হলফনামা বিশ্লেষণ করে এসব তথ্য পাওয়া গেছে। অবশ্য দুই বছরের ব্যবধানে তার স্থাবর সম্পদ হিসেবে কৃষি ও অকৃষি জমির পরিমাণ কমেছে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে হলফনামায় তৈমূর আলম বাড়ি ও অ্যাপার্টমেন্ট থেকে বছরে ভাড়া দেখিয়েছিলেন ৫ লাখ ৭৪ হাজার টাকা। বর্তমানে তিনি বাড়ি ও দোকান বা অন্যান্য ভাড়া থেকে বছরে আয় করেন ৭ লাখ ৭২ হাজার টাকা। ২০২২ সালে আইন পেশা থেকে তার বার্ষিক আয় ছিল সোয়া দুই লাখ টাকা- যা বেড়ে বর্তমানে ৪ লাখ টাকা। সব মিলিয়ে দুই বছর আগে তার বার্ষিক আয় ছিল ৮ লাখ ২১ হাজার টাকা। বর্তমানে যা ১২ লাখ ১৯ হাজার টাকা।

দুই বছর আগে অস্থাবর সম্পদ হিসেবে তৈমূর আলমের নামে নগদ ৫ লাখ টাকা ছিল। তার নিজের নামে ৫ ভরি সোনা, টিভি, ফ্রিজ, কম্পিউটার, খাট, সোফা দেখানো হয়েছিল। এবারের হলফনামা অনুযায়ী তৈমূরের নগদ ৬ লাখ ৫১ হাজার টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে ৩৬ লাখ ৬৮ হাজার টাকাসহ মোট অস্থাবর সম্পদ রয়েছে ৪৩ লাখ ২০ হাজার টাকা। তার কাছে থাকা স্বর্ণের পরিমাণ বেড়ে হয়েছে ১৬ ভরি। গত সিটি করপোরেশন নির্বাচনের হলফনামায় যৌথ মালিকানায় থাকা ২০০ শতাংশ কৃষি জমি ও ৩০ শতাংশ অকৃষি জমি দেখানো হলেও এবার তা দেখানো হয়নি।

এ বিষয়ে তিনি বলেন, যৌথ মালিকানায় থাকা জমি বিক্রি করায় নগদ টাকা ও ব্যাংকে জমার অর্থ বেড়েছে। তিনি আরও বলেন, আমার দুই মেয়ে একজন আমেরিকা ও লন্ডন থাকে। তারা বিদেশ থেকে টাকা পাঠায়।

গত সিটি করপোরেশন নির্বাচনে তৈমূর আলম খন্দকার তার হলফনামায় স্ত্রী হালিমা ফারজানার নামে অস্থাবর সম্পদ হিসাবে নগদ টাকা দেখিয়েছিলেন দুই লাখ। এ ছাড়া ১২ ভরি স্বর্ণ, ইলেকট্রনিকসামগ্রী এসি, ওভেন, ওয়াশিং মেশিন ও আসবাবপত্রের মধ্যে আলমারি, শোকেস, টেবিল, চেয়ার দেখানো হয়। কিন্তু এবার হালিমা ফারজানার নামে নগদ ৪৩ লাখ ৫০ হাজার টাকা, ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানে ৬০ লাখ টাকা, এফডিআর ২৮ লাখ ৯৯ হাজার টাকাসহ মোট ১ কোটি ৩২ লাখ ৫০ হাজার টাকার অস্থাবর সম্পদ দেখানো হয়েছে।

এ প্রসঙ্গে তিনি বলেন, তার শ্বশুরবাড়ির লোকজন সবাই বিদেশে থাকেন। দেশে থাকেন শুধু তার স্ত্রী। তারা শ্বশুরবাড়ি মানিকগঞ্জে দৌলতপুর গ্রামে পারিবারিকভাবে মসজিদ নির্মাণ করছেন। সেই মসজিদ নির্মাণের টাকা তার স্ত্রীর কাছে পাঠান। প্রতিবছর বিদেশে থাকা তার আত্মীয়স্বজন জাকাত, ফিতরা ও কোরবানির টাকাও তার স্ত্রীর কাছে পাঠান। আইন পেশা থেকেও ভালো টাকা আয় করেন তিনি।

তৈমূর পেশা হিসেবে দেখিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী। বর্তমানে তার বিরুদ্ধে আদালতে বিচারাধীন মামলার সংখ্যা ১০। এরমধ্যে ৫টি মামলা আদালতে বিচারাধীন, উচ্চ আদালত থেকে স্থগিত ৩টি। অভিযোগ শুনানির পর্যায়ে রয়েছে দুটি মামলা।

নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে তৈমূর ছাড়াও আওয়ামী লীগের মনোনীত বর্তমান সংদস সদস্য গাজী গোলাম দস্তগীর বীর প্রতীক, তার ছেলে স্বতন্ত্র প্রার্থী গাজী গোলাম মুর্তজা, রূপগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র প্রার্থী শাহাজাহান ভুঁইয়া, ইসলামী ফ্রন্ট বাংলাদেশ শহীদুল ইসলাম, জাকের পার্টির জোবায়ের আলম ও জাতীয় পার্টি সাইফুল ইসলাম, আওয়ামী লীগ স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান ও জয়নাল আবেদীন প্রার্থী হয়েছেন।

তৈমূর আলম খন্দকার দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপি তাকে দল থেকে বহিষ্কার করেন। তিনি বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার উপদেষ্টা ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক ছিলেন। বিএনপির এই বহিষ্কৃত নেতা বর্তমানে ‘কিংস পার্টি’ হিসেবে পরিচিতি পাওয়া তৃণমূল বিএনপির মহাসচিব।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

দেশে ফিরলেন আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ বাংলাদেশি

আজকের নামাজের সময়সূচি

শহীদ আমিনুলের সন্তানদের দায়িত্ব নিল ইত্তেফাকুল উলামা

রোববার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

মিছিলে বিএনপি নেতার গুলির প্রতিবাদে বিক্ষোভ

রৌমারীতে ব্যবসায়ীদের আহ্বায়ক কমিটির শপথ অনুষ্ঠিত

৬৫ ভরি স্বর্ণ ছিনিয়ে নেয়ায় মামুনের বিরুদ্ধে যুবদলের মামলা

আওয়ামী লীগ নেতাকর্মীদের ইসলামী আন্দোলনে যোগদান

ক্ষমা পেয়ে আমিরাত থেকে ১২ জন ফিরছেন চট্টগ্রামে

১০

‘ছাত্র জনতার আন্দোলনে হাসিনা সরকার দুই ভাবে পরাজিত’

১১

মহানবীকে (সা.) কটূক্তিকারী সেই যুবকের বিরুদ্ধে মামলা

১২

শিবচর আঞ্চলিক সড়কে গ্রামবাসীর বৃক্ষরোপণ

১৩

মাদ্রাসাছাত্রকে বলাৎকার চেষ্টার অভিযোগ ধামাচাপা, ৭ দিন পর ফাঁস

১৪

১২ দিনেও মেলেনি রানীনগরে নিখোঁজ নার্গিসের সন্ধান

১৫

দায়িত্বশীলদের নিয়ে সাতক্ষীরায় ছাত্র শিবিরের সমাবেশ

১৬

আযহারী শিক্ষার্থীরা হবে বাংলাদেশ ও মিশরীয় ঐতিহ্যের সেতুবন্ধন : মিশরীয় রাষ্ট্রদূত

১৭

রাজশাহীতে বস্তাভর্তি দেশীয় অস্ত্র উদ্ধার

১৮

আন্দোলনের ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ কর্মীকে গণধোলাই

১৯

আশুলিয়ায় গার্মেন্টস শ্রমিক অসন্তোষ ও ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে শ্রমিক সমাবেশ

২০
X