মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশ : ৩০ নভেম্বর ২০২৩, ১২:১১ পিএম
অনলাইন সংস্করণ

লক্ষ্মীপুর-৩ আসনে চমক দেখাবেন হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ নেতা মনীন্দ্র

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা মহানগর সার্বজনীন পূজা পরিষদের সভাপতি মনিন্দ্র কুমার নাথ। ছবি : সংগৃহীত
বাংলাদেশ হিন্দু বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা মহানগর সার্বজনীন পূজা পরিষদের সভাপতি মনিন্দ্র কুমার নাথ। ছবি : সংগৃহীত

এবারের জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে নতুন মুখ হিসেবে চমক সৃষ্টি করবেন মনীন্দ্র কুমার নাথ। এমনটি ধারণা স্থানীয় সাধারণ ভোটারদের। বাংলাদেশ হিন্দু বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা মহানগর সার্বজনীন পূজা পরিষদের সভাপতি মনিন্দ্র কুমার নাথ আসনটিতে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় শক্ত অবস্থানে থাকবেন বলে মনে করছেন তারা। সেক্ষেত্রে এখানে আওয়ামী লীগ প্রার্থীসহ অন্য যেকোনো প্রার্থীর জন্য চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছেন মনীন্দ্র কুমার নাথ।

এ ছাড়া প্রথমবারের মতো এ আসনে সনাতন ধর্মাবলম্বীদের নিজস্ব প্রার্থী হওয়ায় তার জয়ের বিষয়ে আশার আলো দেখছেন সুবিধাবঞ্চিত সনাতন ধর্মাবলম্বীরা। কারণ এ আসনে প্রায় ১৫ শতাংশ ভোট সনাতন ধর্মাবলম্বীদের। তা ছাড়াও মনিন্দ্র কুমার নাথ জাতীয় পর্যায়ে ব্যাপক পরিচিত মুখ। স্থানীয়ভাবেও তার জনসম্পৃক্ততা রয়েছে অনেক। এলাকার বিভিন্ন মন্দির, মসজিদ ও সামাজিক সংগঠনসহ দুঃস্থ মানুষের সেবায় তার ব্যাপক দান-অনুদান দীর্ঘ দিন থেকে অব্যাহত রয়েছে। মনীন্দ্র কুমার নাথ পারিবারিকভাবে আওয়ামী লীগ ঘরানার হলেও এবারের নির্বাচনে তিনি বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদের সমর্থনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লক্ষ্মীপুর-৩ এ নির্বাচনে লড়বেন। ইতোমধ্যে তিনি লক্ষ্মীপুর জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) তিনি সেটি জমা দেবেন বলে জানা গেছে।

স্থানীয়রা জানায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবারের সমীকরণটা একটু ভিন্ন। অতীতে বিদ্রোহী হলে বহিষ্কারের সিদ্ধান্ত থাকলেও এবার আওয়ামী লীগ থেকে স্বতন্ত্র নির্বাচন উন্মুক্ত রাখা হয়েছে। তাই নৌকার টিকিট পেলেও কঠিন সমীকরণে পড়েছেন ক্ষমতাসীন দলের প্রার্থীরা। বিশেষ করে লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে বিপাকে পড়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু। তিনি আওয়ামী লীগের নৌকার মাঝি। তার বিপরীতে শক্ত অবস্থানে রয়েছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা মহানগর সার্বজনীন পূজা পরিষদের সভাপতি মনিন্দ্র কুমার নাথ। তিনি মার্কেন্টাইল ব্যাংকের সাবেক পরিচালক ছিলেন।

লক্ষ্মীপুর পূজা পরিষদের সাধারণ সম্পদক শিমুল সাহা বলেন, লক্ষ্মীপুর সদর আসনে মনীন্দ্র কুমার নাথ একজন শক্ত প্রতিদ্বন্দ্বী। নির্বাচনে তার (প্রার্থীর) বিজয়ের বিষয়ে তিনি দৃঢ় আশাবাদ ব্যাক্ত করেন।

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১৬ জন। তাদের মধ্যে জাতীয় পার্টি, তৃণমূল বিএনপি, বাংলাদেশ আওয়ামী লীগ, জাকের পার্টি, বাংলাদেশ ওয়ার্কাস পার্টির প্রার্থী রয়েছে। এ ছাড়া স্বতন্ত্র পার্থীর তালিকায় রয়েছেন পাঁচজন। একজন উপজেলা পরিষদের চেয়ারম্যানও রয়েছেন।

এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৯ হাজার ৯৬ জন এবং নারী ভোটার ১ লাখ ৯৪ হাজার ৬৪৮ জন। মোট ১১৫টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

কালবেলায় সংবাদ প্রকাশের পর প্রতিবন্ধী রনি পেল হুইল চেয়ার

শাপলা চত্বর হত্যাকাণ্ডের বিচার হতে হবে : আবু হানিফ

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

শাহরিয়ার কবির গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

মানিকগঞ্জে ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার

ভূমি উপদেষ্টার পরিদর্শন, হয়রানি ছাড়া নামজারি খতিয়ান পেয়ে উৎফুল্ল নাজিম  

১০

চট্টগ্রামে জশনে জুলুশে মানুষের ঢল  

১১

বন্যা পরবর্তী প্রাণী চিকিৎসায় বাকৃবি শিক্ষার্থীরা

১২

‘দুনিয়া ও আখিরাতে মুক্তির জন্য রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করতে হবে’

১৩

নার্সের ভুলে ৩ দিনের শিশুর মৃত্যুর অভিযোগ

১৪

‘স্মরণকালের সবচেয়ে বড় গণসমাবেশ’ করার প্রস্তুতি বিএনপির

১৫

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

১৬

রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৭

সিরাজগঞ্জে কবরস্থানে মিলল অস্ত্র ও গুলি

১৮

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে জামায়াতের নায়েবে আমিরের মতবিনিময়

১৯

২৮ থেকে ৪২তম বিসিএসের বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার

২০
X