রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
মৌলভীবাজার প্রতিনিধি
প্রকাশ : ২৭ নভেম্বর ২০২৩, ১১:০৯ পিএম
অনলাইন সংস্করণ

জিল্লুর রহমানকে নৌকার মাঝি হিসেবে পেয়ে মৌলভীবাজারে আনন্দের বন্যা

প্রধানমন্ত্রীর সঙ্গে মোহাম্মদ জিল্লুর রহমান। ছবি : কালবেলা
প্রধানমন্ত্রীর সঙ্গে মোহাম্মদ জিল্লুর রহমান। ছবি : কালবেলা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোহাম্মদ জিল্লুর রহমানকে নিয়ে সাধারণ মানুষের মধ্যে আনন্দের বন্যা বইছে। এবার প্রথমবারের মতো বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মোহাম্মদ জিল্লুর রহমান।

সোমবার (২৭ নভেম্বর) ও গতকাল মৌলভীবাজার সদর এবং রাজনগর উপজেলার বিভিন্ন ইউনিয়নে আনন্দ মিছিল করেন আওয়ামী লীগের সমর্থকরা। তাদের মতে, একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদকে আওয়ামী লীগ প্রার্থী দেওয়ায় খুশির বন্যা বইছে। তবে সবচেয়ে বেশি খুশি রাজনগর উপজেলার মানুষ। স্বাধীনতার পর এ উপজেলা থেকে কেউ এমপি নির্বাচিত হননি। যার কারণে উন্নয়ন বঞ্চিত ছিল রাজনগর। এবার তারা মোহাম্মদ জিল্লুর রহমানকে সংসদ সদস্য হিসেবে পাওয়ার আশা দেখছেন।

রাজনগরের উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান খান বলেন, আমার জননেত্রীর কাছে রাজনগরে এমপি চেয়েছিলাম। নেত্রী আমাদের উপহার দিয়েছেন। আমাদের ৫০ বছরের আশা-আকাঙ্ক্ষা পূরণ হয়েছে। কোণঠাসার রাজনীতি থেকে অনেক কিছু মুক্ত হয়েছে। মৌলভীবাজার ও রাজনগরের মানুষ কী পরিমাণ খুশি ভাষায় প্রকাশ করার মতো নয়। আমরা প্রধানমন্ত্রীর কাছে এর জন্য চিরকৃতজ্ঞ।

মোহাম্মদ জিল্লুর রহমান ১৯৭৮ সালে মৌলভীবাজারের রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নের সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা কামারচাক ইউনিয়নের সাবেক চেয়ারম্যান প্র‍য়াত আব্দুল মছব্বির। সেই সুবাধে ছোটবেলা থেকেই গণমানুষের রাজনীতির সাথে বেড়ে ওঠা। তিনি বাংলাদেশের অন্যতম কাচ উৎপাদনকারী প্রতিষ্ঠান অলিলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। মোহাম্মদ জিল্লুর রহমান যুক্তরাজ্যের সিআইএস থেকে এমবিএ, বিএসসি ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেছেন। খুব কম সময়ে নিজের দক্ষতায় বাংলাদেশের একজন স্বনামধন্য তরুণ উদ্যোক্তা হয়ে উঠেন। দীর্ঘ পাঁচ বছর কাজ করেছেন বিশ্বব্যাংকের নগর ও পল্লী উন্নয়ন প্রকল্পের কর্মকর্তা হিসেবে।

মোহাম্মদ জিল্লুর রহমান আবাহনী সমর্থক ফোরামের চেয়ারম্যান, প্রতিভা বিকাশ বাংলাদেশের ভাইস চেয়ারম্যান, শেখ রাসেল ইনডোর স্টেডিয়ামের প্রতিষ্ঠাতা, আব্দুল মছব্বির ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা। বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট অ্যাসোসিয়েশনের পরিচালক। এ ছাড়া তিনি গোপালগঞ্জ চন্দ্র দিঘলিয়ার রাবেয়া আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সদস্য ও মৌলভীবাজারের রাজনগরের তারাপাশা উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্নিং বডির সভাপতি।

তিনি বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনাবিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণসমূহ- বইয়ের পৃষ্ঠপোষক ও প্রকাশক। এ ছাড়াও শেখ রাসেল স্মৃতি পরিষদের উপদেষ্টা। জিল্লুর রহমানের ভাই রাজনগরের কামারচাক ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আতাউর রহমান। আরেক ভাই জিয়াউর রহমান মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য। কুলাউড়ার সাবেক সংসদ সদস্য প্রবীণ রাজনীতিবিদ আব্দুল জব্বারের মেয়ে তার ভাইয়ের স্ত্রী।

এ বিষয়ে মৌলভীবাজার-৩ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোহাম্মদ জিল্লুর রহমান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশের ভিশনের অংশ হিসেবে আমি মৌলভীবাজার ও রাজনগরকে একটি উন্নত এবং সমৃদ্ধ এলাকা হিসেবে গড়ে তুলতে চাই। এই এলাকার মানুষের জীবন মান উন্নয়নের পাশাপাশি অবকাঠামোগত উন্নয়ন করা হবে আমার মূল লক্ষ্য। এজন্য জননেত্রী শেখ হাসিনা আমার হাতে নৌকা তুলে দিয়েছেন। আমি আমার নির্বাচনী এলাকার ভোটারদের দোয়া ও আন্তরিক সহযোগিতা চাই।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

খুবিতে তৃতীয় নৈয়ায়িক ন্যাশনাল্সে চ্যাম্পিয়ন চবি

গণহত্যায় জড়িতদের বিচার দাবি সমমনা জোটের

সিলেট কারাগারেই চিকিৎসা চলছে সাবেক পরিকল্পনামন্ত্রী মান্নানের

৬ কমিশনের রিপোর্টের ভিত্তিতে নির্বাচনের সময়সীমা নির্ধারণ : মাহফুজ

রায় দিয়ে ‘বাবার ট্রাস্টে’ টাকা নেন বিচারপতি

‘সাংবাদিকরা সমাজে মেডিয়েটরের ভূমিকা পালন করে থাকেন’

দুর্গাপূজায় সনাতনীদের সর্বোচ্চ সহযোগিতা করবে বিএনপি : মাহবুবের শামীম

নাসা স্পেস অ্যাপস প্রতিযোগিতায় ঢাকা বিভাগে চ্যাম্পিয়ন জবি

ষড়যন্ত্র বানচালে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে : প্রিন্স

কার হাতে কত সোনার মজুত?

১০

পিএসসির চাকরির পরীক্ষা নিয়ে সমন্বয়ক সারজিসের স্ট্যাটাস

১১

যে কোনো সময় ইরানে হামলা চালাবে ইসরায়েল

১২

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ঢাকার শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

১৩

লন্ডন থেকে দেশে ফিরছেন টুকু

১৪

কলেজ অধ্যক্ষকে বাঁচাতে ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি

১৫

প্রতিটি শহীদ পরিবারকে পাঁচ কোটি টাকা দেওয়া উচিত : মেজর হাফিজ

১৬

সংসদের মেয়াদ ৪ বছর চায় গণঅধিকার পরিষদ

১৭

আন্দোলনে হামলাকারী হেলমেট বাহিনীর অন্যতম সদস্য মনিরুল গ্রেপ্তার

১৮

বিএনপি সম্প্রীতির রাজনীতি করে : আমিনুল হক

১৯

আ.লীগ শাসনামলেই হিন্দু সম্প্রদায় বেশি অত্যাচারিত হয়েছে : অ্যাডভোকেট সালাম

২০
X