কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
প্রকাশ : ২১ অক্টোবর ২০২৩, ০৮:৫৮ পিএম
আপডেট : ২২ অক্টোবর ২০২৩, ১০:১৯ এএম
অনলাইন সংস্করণ

আ.লীগ নেতার বাড়ির প্রাচীর ভেঙে দেওয়ার অভিযোগ বিএনপি নেতার বিরুদ্ধে

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ভেঙে ফেলা প্রাচীরের একাংশ। ছবি : কালবেলা
ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ভেঙে ফেলা প্রাচীরের একাংশ। ছবি : কালবেলা

সহকারী পুলিশ সুপার কার্যালয় সংলগ্ন পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম সামছুল আলম কাওসারের নবনির্মিত বাড়ির প্রাচীর ভেঙে দুর্বৃত্তরা শতাধিক চারাগাছ কেটে ফেলেছে।

এ ঘটনায় সামছুল আলমের স্ত্রী সাঈদা সুলতানা সুপ্রিয়া বিএনপি নেতা সাবেক মেয়র মোহাম্মদ ইলিয়াছ ও তার ছোট ভাই জাহাঙ্গীর আলমসহ ২৩ জনকে আসামি করে কসবা থানায় অভিযোগ দায়ের করেছেন।

জানা যায়, কাওসার আলমের ৫ বোন ও এক চাচা তাকে না জানিয়ে হিস্যা ভাগ না করে তাদের অংশ বিক্রি করে ফেলেন স্থানীয় বিএনপি নেতা জাহাঙ্গীর আলমের কাছে। কাওসার আলমের মৃত্যুর পর পৌর শহরের বিশাল সহায় সম্পত্তি নিয়ে বিপাকে পড়েন তার স্ত্রী সাঈদা সুলতানা সুপ্রিয়া ও তার নাবালক তিন সন্তান। এ নিয়ে মামলা মোকদ্দমা চলমান।

সাঈদা সুলতানা সুপ্রিয়া জানান, এ বিষয়ে সমাধানের লক্ষ্যে সার্কেল অফিসে একাধিকবার ডাকা হলেও জাহাঙ্গীর আলম গংরা আসেন না। স্থানীয় বিএনপি নেতা জাহাঙ্গীর আলম ও তার লোকজন সন্ত্রাসী কায়দায় আজ শনিবার (২১ অক্টোবর) প্রথম প্রহরে তাদের নবনির্মিত দেয়াল, টিনের বেড়া ও এসি ভেঙে ফেলে।

তিনি আরও জানান, এ সময় কসবা থানা ওসিকে ফোন দিয়ে সাাড়া না পেয়ে ট্রিপল নাইনে ফোন দেন। এই বাড়িতেই সহকারী পুলিশ সুপার কসবা সার্কেল মো. দেলোয়ার হোসেনের ভাড়া কার্যালয় ও বাসা। রাতে তিনি বাসাতেই ছিলেন।

এ বিষয়ে সহাকরী পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন জানান, আমি মরহুম সামছুল আলম কাওসারের স্ত্রীকে থানায় অভিযোগ দিতে বলেছি। অভিযোগ দিলে আমি তদারকি করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

কসবা থানার ওসি মোহাম্মদ মহিউদ্দিন জানান, আমি ঘটনাস্থলে গিয়েছি। এ ব্যাপারে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধি অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

কসবা পৌর মেয়র গোলাম হাক্কানী, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, জেলা পরিষদ সদস্য আবদুল আজিজসহ দলীয় নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা পুলিশের সার্কেল অফিস সংলগ্ন এমন ন্যক্কারজনক ঘটনার জন্য নিন্দা জানান এবং অবিলম্বে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য কসবা থানার ওসিকে আহ্বান জানান।

অভিযুক্ত বিএনপি নেতা জাহাঙ্গীর আলমের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, তার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সত্য নয়। রাতের আঁধারে কে বা কারা দেয়াল ভেঙেছে তা তার জানা নাই। তিনি আমার কেনা জায়গায় দেয়াল নির্মাণ করেছেন।

সাবেক কসবা পৌর মেয়র বিএনপি নেতা মোহাম্মদ ইলিয়াছের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, কাগজপত্র অনুযায়ী এসব বিষয়ে মীমাংসা করার জন্য বারবার আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে যোগাযোগ করেছি। কিন্তু সাঈদা সুলতানা বসতে আগ্রহী নন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

শুক্রবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

ইতিহাসের এই দিনে আলোচিত যত ঘটনা

ছুটির দিনটি কেমন যাবে, জেনে নিন রাশিফলে

অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে লাখ টাকা জরিমানা

ক্রেতা সেজে মাদক কারবারিকে ধরল ডিবি পুলিশ

যোগদান করলেন বাকৃবির নবনিযুক্ত উপাচার্য

ডর্‌পের কর্মশালায় ‘স্মোকিং জোন’ বিলুপ্তির প্রস্তাব

হত্যা মামলায় সাবেক ছাত্রলীগ নেতা শাহ আলী গ্রেপ্তার

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে ইবিতে মিছিল

সিলেটে পাথরবোঝাই ট্রলিচাপায় কিশোর নিহত

১০

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে ববিতে বিক্ষোভ

১১

ব্রাহ্মণপাড়ায় শিক্ষক-শিক্ষার্থীদের মারধর ও লাঞ্ছিতের অভিযোগ

১২

হাতিয়া উপজেলা বিএনপি সাধারণ সম্পাদককে শোকজ

১৩

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে চবিতে মশাল মিছিল

১৪

শহীদদের স্মরণে ববিতে দ্রোহের গান ও আজাদী সন্ধ্যা

১৫

খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত

১৬

দেশকে নতুন করে সাজাতে হবে : ডিআইজি মঞ্জুর মোরশেদ

১৭

বনানীতে বিপুল পরিমাণ মদ জব্দ

১৮

দিনমজুরকে গলা কেটে হত্যা, ৪৪ দিন পর লাশ উত্তোলন

১৯

জাবিতে কোনো কমিটিই নেই, হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে : ছাত্রদল

২০
X