সাভার প্রতিনিধি
প্রকাশ : ২১ অক্টোবর ২০২৩, ০১:২৭ পিএম
অনলাইন সংস্করণ

বিএনপিকে আশুলিয়া থানা আ.লীগ সভাপতির হুঙ্কার

গণসংযোগ কর্মসূচিতে বক্তব্য দেন আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন। ছবি : কালবেলা
গণসংযোগ কর্মসূচিতে বক্তব্য দেন আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন। ছবি : কালবেলা

আগামী ২৮ অক্টোবরের সমাবেশে নাশকতার চেষ্টা করলে বিএনপি নেতাকর্মীদের ঢাকায় ঢুকতে দিলেও বের হতে দেওয়া হবে না বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ও আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন।

শুক্রবার (২০ অক্টোবর) আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী হিসেবে আয়োজিত এক গণসংযোগ কর্মসূচি শেষে তিনি এই কথা বলেন।

এ সময় তিনি বলেন, বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলের কর্মসূচি দেওয়ার অধিকার আছে। এটা আওয়ামী লীগ বিশ্বাস করে। রাস্তায় মিটিং করা মিছিল করা তাদের রাজনৈতিক অধিকার। গত ১৮ তারিখে বিএনপি সমাবেশ করেছে সেখানে আওয়ামী লীগ কোনো বাধা দিয়েছে? তাদেরকে কোথাও কি লাঠিচার্জ করেছে? ছাত্রলীগ যুবলীগের কোনো নেতাকর্মী তাদের প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে? করেনি। কারণ আগেই আমাদের কাছে তথ্য ছিল বিএনপি ১৮ তারিখের সমাবেশে শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচি পালন করবে এই কারণে কোনোরূপ বাধা-প্রতিবন্ধকতা ছাড়াই তারা সেই সমাবেশটি করেছে। কিন্তু আমাদের কাছে বিভিন্ন এজেন্সির মাধ্যমে ও দলীয় সূত্রে খবর এসেছে ২৮ তারিখের সমাবেশে তাদের জ্বালাও-পোড়াওসহ বিভিন্ন ব্যাংক লুট করার পরিকল্পনা এবং সরকারি বিভিন্ন স্থাপনায় হামলা করার তাদের প্রস্তুতি আছে। তারা যদি কর্মসূচিটা রাজনৈতিকভাবে করে কোনো হাঙ্গামা না করে, তাহলে তাদের ঢাকায় যাওয়ারও সুযোগ দেওয়া হবে এবং ঢাকা থেকে এক্সিটেরও সুযোগ দেওয়া হবে। কিন্তু এটিকে তারা যদি নাশকতার দিকে নিয়ে যায় তাহলে যাওয়ার এক্সিট থাকবে তবে বের হওয়ার এক্সিটে অবশ্যই প্রতিবন্ধকতায় পড়তেই হবে। কারণ সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা দেওয়া সরকার এবং সরকারি দলের লোকজনের দায়িত্ব এবং কর্তব্য।

তিনি আরও বলেন, বর্তমানে বিএনপির নেতারা যেসব দেশের রাষ্ট্রদূতদের বাসায় বাসায় ঘুরছে সেসব রাষ্ট্রদূতদের যে দেশ আছে সেই দেশে কী প্রক্রিয়ায় নির্বাচন হয়? অবশ্যই তাদের সংবিধান মোতাবেক, তাদের গঠনতন্ত্র মোতাবেক, তাদের নির্বাচন কমিশনের রায় মোতাবেক নির্বাচন হয়। আমরাও মনে করি বাংলাদেশে সংবিধান আছে, স্বাধীন নির্বাচন কমিশন আছে।

বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, আপনি রাজনৈতিক কর্মী, বিরোধী দলের রাজনীতি করতে হলে মামলা হবে এটি মেনেই রাজনীতি করতে হয়। আপনি বিরোধী দলের রাজনীতি করবেন আর ফাইভস্টার হোটেলে গিয়ে ঘুমাবেন এটার নাম বিরোধী দল নয়। বিরোধী মানেই হচ্ছে সংগ্রাম আর সংগ্রাম মানেই হচ্ছে যুদ্ধ সেই যুদ্ধ করতে গিয়ে আপনি মামলা হামলার শিকার হবেন আর মামলা হলে গ্রেপ্তার হবেন এটাই নিয়ম। আমরাও বিরোধী দলে থাকাকালীন মামলা হামলার শিকার হয়েছি।

গণসংযোগে ফারুক হাসান তুহিন সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের চিত্র তুলে ধরেন এবং আগামী নির্বাচনে নৌকাকে বিজয়ী করতে যে যার অবস্থান থেকে কাজ করতে উপস্থিত নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ইসরায়েলি হামলায় সিরিয়া-লেবানন সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

দুপুরের মধ্যে ঝড় হতে পারে যেসব অঞ্চলে

আরেক দেশ থেকে ইসরায়েলে হামলায় ২ সেনা নিহত, আহত ২৪

বিশ্ববিদ্যালয় দিবসে জবির স্লোগান ‘বিপ্লবে বলীয়ান নির্ভীক জবিয়ান’

শিক্ষক দিবসে যেসব কর্মসূচি নেওয়া হয়েছে

হত্যা মামলায় রসিকের সাবেক কাউন্সিলর মিলন গ্রেপ্তার

বৈরুত বিমানবন্দরের পাশেই ইসরায়েলি তাণ্ডব

সিলেটে রায়হান হত্যা মামলায় ২ যুবলীগ নেতা গ্রেপ্তার

৫ অক্টোবর : কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

রোহিঙ্গা সংকট একটি তাজা টাইম বোমা : ড. ইউনূস

১০

বন্যার পানিতে মায়ের লাশের সঙ্গে ভেসে এল শিশু

১১

লেবাননের যোদ্ধাদের সঙ্গে সংঘর্ষ, পিছু হঠল ইসরায়েলি বাহিনী

১২

সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর জানাজা কখন-কোথায়?

১৩

আজ প্রধান উপদেষ্টার সঙ্গে আলোচনায় বসবে বিএনপি

১৪

সকালের মধ্যে দেশের ১৮ অঞ্চলে ঝড়ের আভাস

১৫

৫ অক্টোবর : নামাজের সময়সূচি

১৬

আজও কি দিনভর সারাদেশে বৃষ্টি হতে পারে?

১৭

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

১৮

বিদ্যালয়ে কোনোরকম উচ্ছৃঙ্খলতা ছিল না

১৯

নারায়ণগঞ্জে বিপুল পরিমাণ ভারতীয় কাপড় জব্দ

২০
X