রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
ঈশ্বরদী প্রতিনিধি
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১০:৫৮ পিএম
অনলাইন সংস্করণ

প্রতিবন্ধী যুবক ও বৃদ্ধাকে পেটানোর অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

অভিযুক্ত আসাদুল হক আশা। ছবি : কালবেলা
অভিযুক্ত আসাদুল হক আশা। ছবি : কালবেলা

পাবনার ঈশ্বরদীতে পাকা রাস্তার পাশে বালির বস্তা দিয়ে বাঁধ দিতে নিষেধ করায় আসিফ মাহমুদ নামে এক বাকপ্রতিবন্ধী যুবক ও এনামুল হক নামে এক বৃদ্ধাকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে আসাদুল হক আশা নামে এক ইউপি সদস্যের বিরুদ্ধে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার সলিমপুর ইউনিয়নের জয়নগর মধ্যপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। অভিযুক্ত আসাদুল ইসলাম সলিমপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ভুক্তভোগীদের প্রতিবেশী।

জানা যায়, অভিযুক্ত আসাদুল মেম্বার কয়েকদিন আগে বাড়ির সামনে পাকা রাস্তার পাশে বালির বস্তা দিয়ে বাঁধ দেয়। গত শুক্রবার (২২ সেপ্টেম্বর) দুপুরে প্রচণ্ড বৃষ্টি হওয়ায় রাস্তার ওপর পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ ওই এলাকার মানুষের চলাচলে ভোগান্তি সৃষ্টি হয়।

ওইদিন দুপুরে তার প্রতিবেশী বাকপ্রতিবন্ধী আসিফ মাহমুদ রাস্তার পানি নিষ্কাশন করতে গেলে অভিযুক্ত আশাদুল হকসহ তার তিন ছেলে তাকে মারধর করে আহত করেন। এ সময় আসিফের বাবা আবুল কালাম আজাদ ও চাচা এনামুল হক এগিয়ে গেলে তাদেরও মারধর করেন মেম্বারসহ তার ছেলেরা।

আহত আসিফের পিতা আবুল কালাম আজাদ বলেন, আমার ছেলে আর পাঁচজনের মতো স্বাভাবিক নয়। শুধু রাস্তার পানি নিষ্কাশন করার জন্য তাকে পিটিয়ে বাম হাতের মাঝে মারাত্মকভাবে জখম করেছে মেম্বার ও তার ছেলেরা। আমরা এখন তাদের হুমকি-ধমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছি।

ভুক্তভোগী এনামুল হক বলেন, আসিফকে মারধরের সময় আমি এগিয়ে আসি। এ সময় মেম্বার ও তার ছেলে বাঁশের লাঠি দিয়ে আমাকে বেদম মারধর করে। মেম্বার হওয়ার সুবাদে এলাকায় বিভিন্ন সময় অন্যায় ও জবরদস্তি কাজকর্ম সে করে থাকে। তার বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে।

স্থানীয় বাসিন্দা সেলিম রেজা বলেন, আসাদুল ও তার ছেলেদের দাপটে এলাকায় থাকা যায় না। শুধু এ ঘটনাই না। এলাকায় মারধর, জমি জায়গা দখলসহ তাদের নানা অপকর্মে এলাকাবাসী অতিষ্ঠ।

এ বিষয়ে আসাদুল মেম্বার বলেন, মারধরের বিষয়ে আমি কিছুই জানি না, ওইদিন আমি রাজশাহী ছিলাম। পানি ঠেকানোর জন্য মূলত বালির বস্তা অনেক আগেই দিয়েছিলাম। এগুলো মিথ্যা ও বানোয়াট।

সলিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথা বলেন, ব্যক্তিগত অপরাধের দায়ভার ইউনিয়ন পরিষদে নেবে না। কেউ যদি অপরাধ করে থাকে সে মেম্বার কেন চেয়ারম্যান হলেও তাকে শাস্তির আওতায় আসতে হবে। এ ঘটনায় ওইদিন রাতেই ভুক্তভোগী আসিফ মাহমুদ বাদী হয়ে ঈশ্বরদী থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

ঈশ্বরদী থানার ওসি অরবিন্দ সরকার জানান, লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনার পর পুলিশ সেখানে গিয়েছিল। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তবে পুলিশ বালুর বাঁধ সরানোর নির্দেশ দিলেও এখনো রাস্তার পাশে বালির বাঁধ সরায়নি ওই ইউপি সদস্য।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

খুবিতে তৃতীয় নৈয়ায়িক ন্যাশনাল্সে চ্যাম্পিয়ন চবি

গণহত্যায় জড়িতদের বিচার দাবি সমমনা জোটের

সিলেট কারাগারেই চিকিৎসা চলছে সাবেক পরিকল্পনামন্ত্রী মান্নানের

৬ কমিশনের রিপোর্টের ভিত্তিতে নির্বাচনের সময়সীমা নির্ধারণ : মাহফুজ

রায় দিয়ে ‘বাবার ট্রাস্টে’ টাকা নেন বিচারপতি

‘সাংবাদিকরা সমাজে মেডিয়েটরের ভূমিকা পালন করে থাকেন’

দুর্গাপূজায় সনাতনীদের সর্বোচ্চ সহযোগিতা করবে বিএনপি : মাহবুবের শামীম

নাসা স্পেস অ্যাপস প্রতিযোগিতায় ঢাকা বিভাগে চ্যাম্পিয়ন জবি

ষড়যন্ত্র বানচালে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে : প্রিন্স

কার হাতে কত সোনার মজুত?

১০

পিএসসির চাকরির পরীক্ষা নিয়ে সমন্বয়ক সারজিসের স্ট্যাটাস

১১

যে কোনো সময় ইরানে হামলা চালাবে ইসরায়েল

১২

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ঢাকার শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

১৩

লন্ডন থেকে দেশে ফিরছেন টুকু

১৪

কলেজ অধ্যক্ষকে বাঁচাতে ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি

১৫

প্রতিটি শহীদ পরিবারকে পাঁচ কোটি টাকা দেওয়া উচিত : মেজর হাফিজ

১৬

সংসদের মেয়াদ ৪ বছর চায় গণঅধিকার পরিষদ

১৭

আন্দোলনে হামলাকারী হেলমেট বাহিনীর অন্যতম সদস্য মনিরুল গ্রেপ্তার

১৮

বিএনপি সম্প্রীতির রাজনীতি করে : আমিনুল হক

১৯

আ.লীগ শাসনামলেই হিন্দু সম্প্রদায় বেশি অত্যাচারিত হয়েছে : অ্যাডভোকেট সালাম

২০
X