বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২৩, ০৪:০০ পিএম
অনলাইন সংস্করণ

‘ভুতুড়ে’ বিদ্যুৎ বিলে নাকাল গ্রাহকরা

নাটোর বাগাতিপাড়া পল্লী বিদ্যুৎ। ছবি : কালবেলা
নাটোর বাগাতিপাড়া পল্লী বিদ্যুৎ। ছবি : কালবেলা

নাটোরের বাগাতিপাড়ায় আগস্ট মাসে বিদ্যুৎ বিলে চরম অসঙ্গতি দেখা দিয়েছে। বিদ্যুৎ বিল দেখে চরম বিড়ম্বনায় পড়েছেন গ্রাহকরা।

জানা যায়, নাটোরের বাগাতিপাড়া উপজেলার বড়পুকুরিয়া গ্রামের আমজাদ হোসেনের জুলাই মাসে বিদ্যুতের মিটার রিডিং আসে ১১৫ ইউনিট। যার মোট বিল এসেছিল ৭০৮ টাকা। কিন্তু আগস্ট মাসে এক লাফে মিটার রিডিং ৫৭০ ইউনিট যার মোট বিল ৫ হাজার ৮৮৯ টাকা। হঠাৎ এমন অস্বাভাবিক বিল দেখে হতবাক তিনি। আমজাদ হোসেন বলেন, হঠাৎ এত বেশি বিলের বিষয়ে অফিসে বললে তারা বলেন বিদ্যুৎ খরচ বেশি হওয়ার কারণে বিল বেশি আসছে।

শুধু আমজাদ হোসেন নন, পল্লী বিদ্যুৎ-এর এমন অস্বাভাবিক বিলে চরম ভোগান্তির শিকার হচ্ছেন উপজেলার অনেক গ্রাহক। ব্যবহৃত ইউনিট না দেখেই অতিরিক্ত বিল করা, আবার বিল নিয়ে অভিযোগ করতে গেলে হয়রানির শিকার হতে হচ্ছে বলে অভিযোগ গ্রাহকদের।

বাগাতিপাড়া পৌরসভার পেড়াবাড়িয়া গ্রামের আরেক গ্রাহক আবুল হোসেন। তার জুলাই মাসে ১১৫ ইউনিট রিডিং এসেছে যার মোট বিল ৭০৮ টাকা। কিন্তু আগস্ট মাসে এক লাফে মিটার রিডিং হয়ে যায় ৪৬০ ইউনিট, যার মোট বিল ৪ হাজার ৪ ৮৬ টাকা। নিয়মিত মিটার রিডিং না দেখেই বিল করার অভিযোগ করেন তিনি।

উপজেলার দয়ারামপুর ইউনিয়নের হাটগোবিন্দপুর এলাকার গ্রাহক ইসমাইল হোসেন। তার জুলাই মাসে বিদ্যুৎ বিল এসেছিল ২ হাজার ৯৪৭ টাকা। আগস্ট মাসে বিল এসেছে ৪ হাজার ১ শত ৬৮ টাকা। তিনি বলেন, বিদ্যুতের এরকম বিল এর আগে কখনো আসেনি। তার এলাকায় বেশিরভাগ বাড়িতেই বিল বেশি আসার কথা জানান তিনি।

নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ অধীন বাগাতিপাড়া উপজেলা সাব-জোনাল এর বিলিং সুপারভাইজার জিন্নাতারা বলেন, প্রায় দিনই দুএকজন করে অতিরিক্ত বিলের বিষয়ে মৌখিক অভিযোগ করতে আসছেন। কিন্তু পরবর্তীতে মিটার রিডিংয়ের সঙ্গে বিদ্যুৎ বিলের রিডিংয়ে অমিল পাওয়া যায়নি।

উপজেলা সাব-জোনাল অফিস সূত্রে জানা যায়, উপজেলায় দুইটি সাব-জোনাল অফিসের অধীনে পল্লী বিদ্যুতের গ্রাহক সংখ্যা ৫৬ হাজারের বেশি । এর মধ্যে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর অধীন বাগাতিপাড়া সাব-জোনাল অফিসের গ্রাহক সংখ্যা প্রায় ৩১ হাজার। এই বিপুল সংখ্যক গ্রাহকদের বৈদ্যুতিক মিটার রিডিংয়ের দায়িত্বে মিটার রিডার আছেন মাত্র ১৪ জন। যারা সকলেই চুক্তিভিত্তিক নিয়োগে কাজ করেন। যা চাহিদার চেয়ে অনেক কম।

প্রতিদিনই নাটোর পল্লী বিদ্যুৎ সমিতির বাগাতিপাড়া সাব-জোনাল অফিসে অস্বাভাবিক বিলের বিষয়ে অভিযোগ নিয়ে হাজির হচ্ছেন বিভিন্ন এলাকার গ্রাহকরা। এতে করে একদিকে বিতরণ বিভাগের কর্মকর্তারা যেমন বিপাকে পড়েছেন তেমনি ভোগান্তির শিকার হচ্ছেন গ্রাহক।

বাগাতিপাড়া সাব-জোনাল অফিসের এজিএম মঞ্জুরুল ইসলাম বলেন, গ্রাহকরা বেশি বিদ্যুতের ব্যবহার করছেন বলেই বিল বেশি আসছে। তবে, কোনো গ্রাহক যদি মনে করেন মিটারে সমস্যা হয়েছে, আমাদের তা জানালে আমরা মিটার পরীক্ষা করে দেখব। মিটারে সমস্যা ধরা পড়লে বিনামূল্যে মিটার পরিবর্তনেরও ব্যবস্থা রয়েছে।

গ্রাহকদের অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কিছু অভিযোগ আমাদের কাছেও আসছে এবং আমরা সেটি ক্ষতিয়ে দেখছি। যদি কারও মিটার রিডিংয়ে ভুল হয় তাহলে পরবর্তী বিলে তা সমন্বয় করে দেওয়া হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

যোগদান করলেন বাকৃবির নবনিযুক্ত উপাচার্য

ডর্‌পের কর্মশালায় ‘স্মোকিং জোন’ বিলুপ্তির প্রস্তাব

হত্যা মামলায় সাবেক ছাত্রলীগ নেতা শাহ আলী গ্রেপ্তার

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে ইবিতে মিছিল

সিলেটে পাথরবোঝাই ট্রলিচাপায় কিশোর নিহত

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে ববিতে বিক্ষোভ

ব্রাহ্মণপাড়ায় শিক্ষক-শিক্ষার্থীদের মারধর ও লাঞ্ছিতের অভিযোগ

হাতিয়া উপজেলা বিএনপি সাধারণ সম্পাদককে শোকজ

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে চবিতে মশাল মিছিল

শহীদদের স্মরণে ববিতে দ্রোহের গান ও আজাদী সন্ধ্যা

১০

খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত

১১

দেশকে নতুন করে সাজাতে হবে : ডিআইজি মঞ্জুর মোরশেদ

১২

বনানীতে বিপুল পরিমাণ মদ জব্দ

১৩

দিনমজুরকে গলা কেটে হত্যা, ৪৪ দিন পর লাশ উত্তোলন

১৪

জাবিতে কোনো কমিটিই নেই, হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে : ছাত্রদল

১৫

মোটরসাইকেলের ধাক্কায় প্রাণ গেল গৃহবধূর

১৬

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান গ্রেপ্তার

১৭

দেশের ৩ অঞ্চলে হিট ওয়েভের শঙ্কা

১৮

ঢাকাস্থ গণচীনের দূতাবাসের প্রতিনিধিদলের ইসলামী আন্দোলনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ

১৯

চট্টগ্রামে হাতকড়া পরে ফিরল সাবেক এমপি ফজলে করিম

২০
X