চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি
প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০২৩, ১২:৫৪ এএম
অনলাইন সংস্করণ

কুমিল্লা ছাত্রলীগের ১৬ নেতাকর্মীকে অব্যাহতি

বাংলাদেশ ছাত্রলীগের লোগো। গ্রাফিক্স : কালবেলা
বাংলাদেশ ছাত্রলীগের লোগো। গ্রাফিক্স : কালবেলা

যুদ্ধাপরাধী ও মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে ফেসবুকে পোস্ট দেওয়ায় ছাত্রলীগের ১৬ নেতাকর্মীকে পদ থেকে অব্যাহতি দিয়েছে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ। একই সঙ্গে তাদের স্থায়ী বহিষ্কার করার জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে সুপারিশ করা হবে বলে জানা গেছে।

রোববার (৩ সেপ্টেম্বর) রাতে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি মো. মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রুবেল স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে।

এ বিষয়ে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি মো. মহিউদ্দিন মুঠোফোনে কালবেলাকে বলেন, মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু দণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসেন সাঈদীকে নিয়ে ফেসবুকে পোস্ট দিলে বিষয়টি আমাদের নজরে আসে। ছাত্রলীগের নীতি ও আদর্শ বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার কারণে তাৎক্ষণিকভাবে তাদের অব্যাহতি দেয়া হয়েছে।

অবশ্য বিজ্ঞপ্তিতে তাদের অব্যাহতি দেওয়ার সুনির্দিষ্ট কারণ উল্লেখ করা হয়নি। সেখানে বলা হয়, সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রেক্ষিতে সংগঠন বিরোধী, শৃঙ্খলা-পরিপন্থী অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে তাদের স্ব স্ব পদ থেকে অব্যাহতি দেওয়া হলো।

বহিষ্কৃত ছাত্রলীগ নেতাকর্মীরা হলেন- কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সহ সভাপতি রাতুল রহমান আশিক, বাঙ্গরা বাজার থানা ছাত্রলীগ সভাপতি শেখ আবুল কাসেম, দেবিদ্বার উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সাইদুর রহমান, মুরাদনগর উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি মেজবা উদ্দিন, মেঘনা উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক টিটু মিয়া, মুরাদনগর উপজেলা ছাত্রলীগের উপ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক নাজমুল খাঁন, একই কমিটির উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক মো. ইসমাইল, চান্দিনার দোল্লাই নোয়াবপুর সরকারি কলেজের সহ সভাপতি তারেক, মেঘনার লুটেরচর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক নাঈমুল ইসলাম, চান্দিনার গল্লাই ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আবু নাঈম, একই কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক রিফাত তানজির, চান্দিনার মহিচাইল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়েজ উদ্দিন মোল্লা, চান্দিনা বাতাঘাসী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ রানা, একই কমিটির সহ সভাপতি ফাহিম, দেবিদ্বার বড়শালঘর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি ছাদেক হোসেন, দেবিদ্বার উপজেলার বরকামতা ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক।

এ ব্যাপারে ছাত্রলীগের নেতা ফয়েজ উদ্দিন মোল্লা মুঠোফোনে কালবেলাকে বলেন, হতে পারে সাঈদীর মৃত্যুর পোস্ট করেছি তার কারণে আমাকে পদ থেকে অব্যাহতি দিয়েছে। তবে তদন্তের মাধ্যমে ব্যবস্থা নিলে ভালো হতো। আমাকে না জানিয়ে মিথ্যা দোষ দিয়ে আমাকে জেলার নেতারা পদ থেকে সরিয়ে দিয়েছেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন সমন্বয়ক হাসনাত

মাঝ নদীতে দুর্ঘটনার কবলে দুই ফেরি

৩২ ঘণ্টা পর পুলিশের সহযোগিতায় সড়ক ছাড়ে শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক

আরেক সচিবকে বাধ্যতামূলক অবসরে পাঠাল সরকার

জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রতি ইন্দোনেশিয়ার জরুরি আহ্বান

নিম্নচাপের প্রভাবে উপকূলে জোয়ারের উচ্চতা বাড়ার আভাস

ঢাবির প্রথা সংস্কারে স্মারকলিপি / ফলোন্নয়ন পরীক্ষার জরিমানা ৬০ হাজার, ভাড়া নিতে হয় কার্জন হলও!

ইসরায়েলের সামরিক ঘাঁটিতে হামলা, তেলআবিবে জরুরি অবস্থা

শাহবাগে নয়, সমাবেশ হবে সোহরাওয়ার্দীতে

দেশে আসছে বলিউডের দুই সিনেমা

১০

আ’লীগের নতুন ষড়যন্ত্র প্রবাসী সরকার : রাশেদ প্রধান 

১১

রাষ্ট্রপতির পদত্যাগসহ ৫ দাবি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের

১২

শেখ হাসিনার পদত্যাগ প্রসঙ্গ নতুন করে তোলা সন্দেহজনক : নজরুল ইসলাম

১৩

লরেন্স বিষ্ণোইকে মারতে কোটি টাকার পুরস্কার

১৪

রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে রাবিতে বিক্ষোভ

১৫

অফিস উদ্বোধন নিয়ে বিএনপির দুপক্ষের সংঘর্ষ

১৬

সরকারকে প্রতিটি ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে হবে : প্রিন্স

১৭

রাষ্ট্রপতি পদত্যাগ না করলে বঙ্গভবন ঘেরাওয়ের ঘোষণা

১৮

১০১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ‍দিন শেষ বাংলাদেশের

১৯

৪৮ ঘণ্টার মধ্যে ছাত্রলীগ নিষিদ্ধের আলটিমেটাম

২০
X