সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
প্রকাশ : ১৬ আগস্ট ২০২৩, ০৩:৩৩ পিএম
আপডেট : ১৮ আগস্ট ২০২৩, ১০:২৪ পিএম
অনলাইন সংস্করণ

শোক দিবসে সাঈদীর নামে দোয়া করলেন স্কুলশিক্ষক

শোক দিবসে সাঈদীর নামে দোয়া করলেন স্কুলশিক্ষক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী উদযাপন উপলক্ষে ও তার পরিবারের সব শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিলে একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু দণ্ডাদেশপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক এমপি দেলাওয়ার হোসাইন সাঈদীর নামে দোয়া করা হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের চাপারকোনা মহেশচন্দ্র উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও বিদ্যালয় সূত্রে জানা গেছে, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে এ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ সব শিক্ষার্থী ও শিক্ষকদের উপস্থিতিতে অত্র বিদ্যালয়ের ধর্মীয় সহকারী শিক্ষক মো. আব্দুল আজিজ দেলাওয়ার হোসাইন সাঈদীর জন্য দোয়া করেন।

পরে দোয়া শেষে এ বিষয়টি নিয়ে স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ রফিকুল ইসলাম সবাইকে বাইরে আলোচনা করতে নিষেধ করেন। কিন্তু এলাকার রাজনৈতিক নেতারা বিষয়টি জানতে পেরে বুধবার (১৬ আগস্ট) সকাল ১০টায় স্কুলের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতিকে চাপ সৃষ্টি করেন এবং বিদ্যালয়ে দেড় ঘণ্টা পাঠদান বন্ধ রাখেন স্থানীয়রা।

এ বিষয়ে বিদ্যালয় প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম বলেন, জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সব শহীদের প্রতি আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হচ্ছিল। এমন সময় সহকারী শিক্ষক মাওলানা আব্দুল আজিজ হক দেলাওয়ার হোসাইন সাঈদীর নামে দোয়া করেন। এ বিষয়টি নিয়ে তাকে চাপ সৃষ্টি করলে তিনি ভুল হয়েছে বলে ক্ষমা প্রার্থনা করেন।

এ বিষয়ে বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. ফজলুল হক কালবেলাকে জানান, গতকাল বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাতবার্ষিকীতে স্কুলের পক্ষ থেকে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সেই দোয়া মাহফিলে দেলাওয়ার হোসাইন সাঈদীর নামে দোয়া করা হয়। এ বিষয়টি আমি জানতাম না, আজকে জেনেছি। বিষয়টি খুবই দুঃখজনক এবং ঘৃণিত একটি কর্ম। তাই ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দিয়েছি।

এ বিষয়ে অভিযুক্ত সহকারী ধর্মীয় শিক্ষক মাওলানা আব্দুল আজিজ হক মুঠোফোনে জানান, গত ২০০৪ সালে দেলাওয়ার হোসাইন সাঈদীর হাত থেকে একটি পুরস্কার গ্রহণ করেন। সে কথাটি তার দোয়ার মধ্যে মনে পড়ে যায়, তাই তিনি তার জন্য দোয়া করেন। এ বিষয়টি তার ভুল হয়েছে বলে তিনি ক্ষমা প্রার্থনা চেয়েছেন প্রধান শিক্ষকের কাছে।

এদিকে স্থানীয়রা বলছেন, ধর্মীয় শিক্ষক আব্দুল আজিজ প্রধান শিক্ষকের আস্কারা পেয়েই এমন মহতী একটি অনুষ্ঠানে তিনি স্বাধীনতাবিরোধী, মানবতাবিরোধী ও আমৃত্যু সাজাপ্রাপ্ত আসামি দেলাওয়ার হোসাইন সাঈদীর নামে দোয়া করেছেন। আমরা এই দুই শিক্ষকের বহিষ্কারসহ আইনানুগ বিচার চাই।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

ঘটনাপ্রবাহ: জাতীয় শোক দিবস ২০২৩,দেলাওয়ার হোসাইন সাঈদী
  • সর্বশেষ
  • জনপ্রিয়

টাঙ্গাইলে কুকুরের কামড়ে শিশুসহ আহত ২১

রবিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

বন্যা মোকাবিলা ও পুনর্বাসনে আস-সুন্নাহ ফাউন্ডেশনের বৈঠক

খুবিতে তৃতীয় নৈয়ায়িক ন্যাশনাল্সে চ্যাম্পিয়ন চবি

গণহত্যায় জড়িতদের বিচার দাবি সমমনা জোটের

সিলেট কারাগারেই চিকিৎসা চলছে সাবেক পরিকল্পনামন্ত্রী মান্নানের

৬ কমিশনের রিপোর্টের ভিত্তিতে নির্বাচনের সময়সীমা নির্ধারণ : মাহফুজ

রায় দিয়ে ‘বাবার ট্রাস্টে’ টাকা নেন বিচারপতি

‘সাংবাদিকরা সমাজে মেডিয়েটরের ভূমিকা পালন করে থাকেন’

দুর্গাপূজায় সনাতনীদের সর্বোচ্চ সহযোগিতা করবে বিএনপি : মাহবুবের শামীম

১০

নাসা স্পেস অ্যাপস প্রতিযোগিতায় ঢাকা বিভাগে চ্যাম্পিয়ন জবি

১১

ষড়যন্ত্র বানচালে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে : প্রিন্স

১২

কার হাতে কত সোনার মজুত?

১৩

পিএসসির চাকরির পরীক্ষা নিয়ে সমন্বয়ক সারজিসের স্ট্যাটাস

১৪

যে কোনো সময় ইরানে হামলা চালাবে ইসরায়েল

১৫

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ঢাকার শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

১৬

লন্ডন থেকে দেশে ফিরছেন টুকু

১৭

কলেজ অধ্যক্ষকে বাঁচাতে ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি

১৮

প্রতিটি শহীদ পরিবারকে পাঁচ কোটি টাকা দেওয়া উচিত : মেজর হাফিজ

১৯

সংসদের মেয়াদ ৪ বছর চায় গণঅধিকার পরিষদ

২০
X