সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশ : ১৮ অক্টোবর ২০২৪, ০৫:১৪ পিএম
অনলাইন সংস্করণ

‘সাফল্যের সঙ্গে দায়িত্বও বেড়েছে কালবেলার’

সিরাজগঞ্জে কালবেলার প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন। ছবি : কালবেলা
সিরাজগঞ্জে কালবেলার প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন। ছবি : কালবেলা

সিরাজগঞ্জে আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে পালিত হয়েছে দৈনিক কালবেলার সাফল্যের দ্বিতীয় বর্ষপূর্তি অনুষ্ঠান।

শুক্রবার (১৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সের উৎসব কমিউনিটি সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে আলোচনা সভায় বক্তারা বলেন, সাফল্যের সঙ্গে প্রতিষ্ঠানটির দায়িত্বও বেড়ে গেছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গণপতি রায় বলেন, দুই বছরে বাংলাদেশের সবাই কালবেলা পত্রিকাটির নাম জানে, পড়ে এবং দেখে। এটাই এই পত্রিকার সফলতা। এ জন্য পত্রিকার সঙ্গে জড়িতদের অভিনন্দন জানাই। বর্তমান বিশ্বে সাংবাদিকতা পেশাটি সবচেয়ে বড় চ্যালেঞ্জিং। বিশেষ করে ভারতীয় উপমহাদেশে পেশাটি আরও বেশি চ্যালেঞ্জিং। সত্য ও ন্যায়, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে অনেকগুলো গ্রুপ মোকাবিলা করতে হয়। গ্রুপগুলোর রক্তচক্ষু উপেক্ষা করে সত্য ও বস্তুনিষ্ট সংবাদ প্রকাশ করা অত্যন্ত চ্যালেঞ্জিং। ঝুঁকি নিয়েই কালবেলার সাংবাদিকরা সংবাদ পরিবেশন করছে- এ জন্য তাদের ধন্যবাদ জানাই।

বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার মো. জিয়াউর রহমান বলেন, কালবেলা পত্রিকাটি অল্পদিনের মধ্যে পাঠকপ্রিয়তা অর্জন করে ব্যাপক সাফল্য অর্জন করেছে। আর সফলতার পাশাপাশি তাদের দায়িত্বও বেড়ে গেছে। আশা করি দায়িত্বশীলতার সঙ্গে প্রতিষ্ঠানটি আরও এগিয়ে যাবে।

বিশেষ অতিথির বক্তব্যে সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু বলেন, কালবেলা মাত্র দুই বছরে বাংলাদেশের পাঠকের কাছে প্রশংসিত হয়েছে। কালবেলা এমন কিছু তথ্যসহ সংবাদ পরিবেশন করে যেটা চোখে ধরে এবং সাধারণ মানুষের কাছে নিরপেক্ষ মনে হয়েছে।

প্রবীণ সাংবাদিক আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে ও সময় টিভির স্টাফ রিপোর্টার রিংকু কুন্ডুর সঞ্চালনায় আরও বক্তব্য দেন- সিনিয়র সাংবাদিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার বাবু ইসলাম, চ্যানেল ২৪-এর স্টাফ রিপোর্টার হীরক গুণ, দৈনিক আলোকিত বাংলাদেশের স্টাফ রিপোর্টার এসএম তফিজ উদ্দিন, মাছরাঙা টিভির জেলা প্রতিনিধি মাহমুদুল হাসান উজ্জল, নয়াদিগন্তের জেলা প্রতিনিধি নুরুল ইসলাম রইসী, জিটিভি ও আমাদের সময়ের জেলা প্রতিনিধি আমিনুল ইসলাম, দৈনিক যমুনা প্রবাহের নির্বাহী সম্পাদক আব্দুল মজিদ সরকার, আজকালের খবরের জেলা প্রতিনিধি জহুরুল ইসলাম, বিটিভির জেলা প্রতিনিধি জয়নাল আবেদীন জয় ও কালবেলার বেলকুচি উপজেলা প্রতিনিধি পারভেজ আলী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে কালবেলার সফলতার বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য দেন সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি স্বপন চন্দ্র দাস। অনুষ্ঠানে জেলা বিএনপির পক্ষ থেকে কালবেলা পরিবারকে শুভেচ্ছা জানিয়ে ফুলের তোড়া দেন সাইদুর রহমান বাচ্চুসহ অন্য নেতারা।

এ সময় বাংলাদেশ প্রতিদিন ও নিউজ২৪-এর জেলা প্রতিনিধি আব্দুস সামাদ সায়েম, দৈনিক জনতার জেলা প্রতিনিধি নজরুল ইসলাম, সিনিয়র সাংবাদিক দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি বদরুল আলম দুলাল, দৈনিক নবরাজের প্রতিনিধি মোস্তাক আহমেদ নওশাদ, দৈনিক ভোরের দর্পণের জেলা প্রতিনিধি এসএম আল-আমিন, মানবজমিনের প্রতিনিধি সুজন সরকার, গণমানুষের আওয়াজ পত্রিকার প্রতিনিধি হুমায়ুন কবির সুমন, আমাদের নতুন সময়’র প্রতিনিধি সোহাগ হাসান জয়, রাইজিং বিডির জেলা প্রতিনিধি আদিত্য রাসেল, আনন্দ টিভির প্রতিনিধি হুমায়ুন কবির সোহেল, সাংবাদি আলী আশরাফ, দৈনিক কালবেলার রায়গঞ্জ প্রতিনিধি নুরুল হক নয়ন, উল্লাপাড়া প্রতিনিধি শাহ আলী জয়, কাজিপুর প্রতিনিধি মিজানুর রহমান ও কামারখন্দ প্রতিনিধি আমিরুল ইসলামসহ বিভিন্ন ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

‘জনগণকে কষ্টে রেখে কোনো উদ্যোগ সফল হবে না’ 

ডেমরায় বিএনপির উদ্যোগে ফ্রি চোখের চিকিৎসাসেবা

পাঁচ মিলিয়ন ডলারের লোভ দেখিয়ে অভিনব প্রতারণা, নারী গ্রেপ্তার 

মেঘনায় কালবেলার প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন

বিএনপি-আ.লীগ মিলে ‘চাঁদাবাজি’

স্বৈরাচারের সুবিধাভোগীরা মাথাচাড়া দিচ্ছে : তারেক রহমান

নিউইয়র্কে শুরু হচ্ছে ‘বাংলাদেশ রেমিট্যান্স ফেয়ার’

অত্যাধুনিক মার্কিন ক্ষেপণাস্ত্রবিধ্বংসী ব্যবস্থা নিয়ে ইরানের সতর্কবার্তা

এডিশনাল এসপি জুয়েল ও রফিকুল ৪ দিনের রিমান্ডে 

গাজার যোদ্ধা প্রধানের কাছে পাসপোর্টসহ আর যা যা মিলল

১০

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারকে মনিটরিং বাড়াতে হবে : মঞ্জু

১১

ডিমের দাম কমলো

১২

গবাদিপশুর সঙ্গে বাস করছেন যশোরের পানিবন্দিরা 

১৩

হাওরে বেড়াতে গিয়ে প্রাণ গেল ব্যাংক কর্মকর্তার

১৪

জানা গেল ঘূর্ণিঝড় ‘ডানা’ কোথায় আঘাত হানতে পারে

১৫

জানা গেল বিমানবন্দর সড়কে যানজটের কারণ

১৬

সিএমএইচে ড. ইউনূসের অস্ত্রোপচার

১৭

অক্টোবরেই আসছে ৩৫০ সিসির রয়্যাল এনফিল্ড, দাম জেনে নিন

১৮

‘সাফল্যের সঙ্গে দায়িত্বও বেড়েছে কালবেলার’

১৯

কালবেলায় সংবাদ প্রকাশ, নতুন ঘর পেলেন বৃদ্ধা জোবেদা

২০
X