রংপুর প্রতিনিধি
প্রকাশ : ১৭ অক্টোবর ২০২৪, ০৬:১১ পিএম
অনলাইন সংস্করণ

রংপুরে ‘কালবেলা উৎসবের’ মধ্যমণি নিভৃত পল্লীর ধাত্রী 

রংপুরে কালবেলার প্রতিষ্ঠাবার্ষিকী পালন। ছবি : কালবেলা
রংপুরে কালবেলার প্রতিষ্ঠাবার্ষিকী পালন। ছবি : কালবেলা

এক অন্যরকম আয়োজন দেখল রংপুর। দৈনিক কালবেলার দ্বিতীয় বর্ষপূর্তিতে আয়োজনমঞ্চে প্রধান অতিথির আসনে বসেন নিভৃত পল্লীর ধাত্রী আমেনা বেগম। যার হাতে প্রায় ৫ হাজার নবজাতক পৃথিবীর আলো দেখেছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রংপুর অফিসের আয়োজনে নগরীর সুমি কমিউনিটি সেন্টারে কালবেলার দ্বিতীয় বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে এ অনুষ্ঠান হয়।

বর্ষপূর্তিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তারাগঞ্জ উপজেলার কুর্শা ইউনিয়নের জর্দিপাড়া গ্রামের আমেনা বেগম। তিনি স্বাধীনতা যুদ্ধের পর থেকে সন্তান প্রসবকালীন সহযোগী বা ধাত্রী হিসেবে কাজ করে যাচ্ছেন। এ পর্যন্ত তার সহযোগিতায় জন্ম নিয়েছে পাঁচ হাজার শিশু।

সম্মাননা স্মারক গ্রহণ করে আবেগাপ্লুত হয়ে পড়েন তিনি। এ সময় তিনি বলেন, আমাকে এর আগে এমন সম্মান কেউ দেয়নি। তারা আমাকে যে সম্মান দিয়েছে এ জন্য খুব ভালো লাগছে। তাদের জন্য দোয়া করি, তারা ভালো থাকুক।

কালবেলার জেলা প্রতিনিধি রেজওয়ান রনির সঞ্চালনা ও রংপুর সম্মিলিত সাংবাদিক সমাজের সদস্য সচিব লিয়াকত আলী বাদলের সভাপতিত্বে বর্ষপূর্তি অনুষ্ঠানে বক্তব্য দেন, সিনিয়র সাংবাদিক ও এটিএন বাংলার ব্যুরো প্রধান মাহবুবুল ইসলাম, সুশাসনের জন্য নাগরিকের মহানগর সভাপতি ফখরুল আনাম বেঞ্জু, রংপুর সাংবাদিক ইউনিয়ন-আরপিইউজের সাধারণ সম্পাদক ও যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার সরকার মাজহারুল মান্নান, যুগান্তরের সিনিয়র রিপোর্টার রেজাউল করিম প্লাবন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ড. ইলিয়াস প্রামানিক, কারমাইকেল কলেজের শিক্ষক এমএ রউফ খান, বাংলার চোখের চেয়ারম্যান তানবীর হোসেন আশরাফী, কৃষক নেতা অ্যাডভোকেট পলাশ কান্তি নাগ প্রমুখ।

অতিথিরা বলেন, সংবাদ ও সাংবাদিকতায় কালবেলা নতুন ডাইমেনশন। বিভিন্ন অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করে তারা যে দুঃসাহস দেখিয়েছে তা প্রশংসার ঊর্ধ্বে। বিশেষ করে জুলাই বিপ্লবে সত্য তথ্য ও নির্ভুল সংবাদ পরিবেশন করে মানুষের আস্থা অর্জন করেছে এই পত্রিকা। আগামী দিনের পথ চলায় কালবেলার কাছে মানুষের প্রত্যাশা অনেকাংশে বেড়ে গেছে বলেও জানান তারা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রংপুর সাংবাদিক ইউনিয়ন-আরপিইউজের সিনিয়র সহসভাপতি চঞ্চল মাহমুদ, নিউজ-২৪ এর ব্যুরো প্রধান রেজাউল করিম মানিক, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন রংপুরের সভাপতি নুরুল ইসলাম রিপন, কালের কণ্ঠ ও দেশ টিভির ব্যুরো প্রধান রফিকুল ইসলাম রফিক, সিটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মানিক, এখন টেলিভিশনের ব্যুরো প্রধান মোকাররম হোসাইন, এনটিভির সিনিয়র রিপোর্টার একে মইনুল হক, কালবেলার উপজেলা প্রতিনিধিরাসহ স্থানীয় সাংবাদিক, সমাজকর্মী ও বিভিন্ন পেশার মানুষ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ফুলবাড়ীতে বউ মেলা, ঢুকতে পারেননি পুরুষরা

রাতের মধ্যে ১০ জেলায় ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা

আশুলিয়ায় ছাত্রদল নেতাসহ ২১ আসামিকে আদালতে প্রেরণ

অভ্যাসগত দূষণকারীদের বিনিয়োগ করবেন না : পরিবেশ উপদেষ্টা

ইতা‌লি গমনেচ্ছুদের জন্য বড় দুঃসংবাদ

বগুড়ায় বর্ণিল আয়োজনে দৈনিক কালবেলার প্রতিষ্ঠাবার্ষিকী পালন

ছাত্র রাজনীতির গুণগত পরিবর্তনে ছাত্রদলের ৩৮ টিম

তবে কি গাজার যোদ্ধাদের নতুন প্রধানও নিহত?

‘দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে কালবেলা’

ভারতীয় ব্যাটারদের দুঃস্বপ্নের দিনে কোহলির বিব্রতকর রেকর্ড

১০

তত্ত্ব ও পদ পরিবেশনে লালন সাঁইজিকে স্মরণ

১১

আদমদীঘিতে কালবেলার দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালন

১২

৭ মার্চের তাৎপর্য অনুধাবনের সীমাবদ্ধতা হবে আত্মঘাতী : রব

১৩

‘৭ মার্চ’ বাতিল বিবেচনাপ্রসূত নয় : সাইফুল হক

১৪

যে কোনো মূল্যে লিভারপুলের ডিফেন্ডারকে চায় মাদ্রিদ

১৫

শিশুদের জন্য নতুন বাংলাদেশ গড়ার আহ্বান

১৬

হাতি সংরক্ষণে দীর্ঘমেয়াদি কার্যক্রম গ্রহণ করা হবে : পরিবেশ উপদেষ্টা

১৭

আ.লীগ আগামী ৫০ বছরেও ক্ষমতায় আসতে পারবে না : টুকু

১৮

ইসরায়েলের হামলায় পরিবারের ৯ সদস্যসহ ফিলিস্তিনি ফুটবলার নিহত

১৯

ডেঙ্গুতে আরও ৮ জনের মৃত্যু

২০
X