পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি
প্রকাশ : ১৬ অক্টোবর ২০২৪, ০৩:১৮ পিএম
অনলাইন সংস্করণ

জয়পুরহাটে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০

বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে আহত নেতা। ছবি : কালবেলা
বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে আহত নেতা। ছবি : কালবেলা

জয়পুরহাটের পাঁচবিবিতে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন অন্তত ১০ নেতাকর্মী। মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে পাঁচবিবি পৌর শহরের দানেজপুর এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা যায়, পাঁচবিবি থানা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ডিপনের ওপর হামলা ও মারপিটের ঘটনায় উপজেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম ডালিম ও ছাত্রদল নেতা শামীম হোসেনের নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. বেলায়াতে হোসন, পাঁচবিবি থানার ওসি মো. কাওসার আলী ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে বিএনপির দু'পক্ষের নেতাকর্মীদের ছত্রভঙ্গে করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

পুলিশ ও বিএনপির নেতাকর্মী সূত্রে জানা যায়, সোমবার (১৪ অক্টোবর) রাতে পাঁচবিবির তিন মাথা এলাকায় অবস্থান করছিলেন সাবেক থানা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ডিপন। ডিপন ছিলেন ছাত্রদল নেতা শামীমের অনুসারী। বিএনপির অভ্যন্তরীণ কোন্দলে সেদিন রাতে বিএনপির সভাপতি সাইফুল ইসলাম ডালিমের নেতৃত্বে ডিপনকে মারপিট করলে গুরুত্বর আহত হয়। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে বগুড়া শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে হস্তান্তর করা হয়।

পাঁচবিবি পৌর বিএনপির যুগ্ম আহবায়ক জিয়াউল ফেরদৌস রাইট অভিযোগ করে বলেন, দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে আমার চাতাল মিলে আলোচনা শেষে যে যার মতো চলে যাই। তখন শামীমের নেতৃত্বে প্রথমে আমার ভাইকে মারপিট করে টাকা ছিন্তাই করে নেয় এবং পরে আমার ভাতিজাকে অস্ত্র ঠেকিয়ে মারপিট করে চলে যায়। এসময় আমার ভাতিজা গুরত্বর আহত হলে তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করানো হয়। এদিকে হামলার সময় অন্তত ৭টি মোটরসাইকেল ভাঙচুর করে তারা। আমি এঘটনার সুষ্ঠ বিচার চাই।

পাঁচবিবি উপজেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম ডালিম সাবেক ছাত্রনেতা ডিপনকে মারপিটের বিষয়টি অস্বীকার করে বলেন, সেদিন রাতে আমি দলীয় কাজ শেষে বারোয়ারী চত্বরে যাই সেখানে শামীম ও গফুর আমাকে উদ্দেশ্য করে অবাঞ্ছিত ভাষায় কথা বলে। আমি তাদের কথা কর্ণপাত না করে বাসায় চলে আসি। এসময় আমার নেতাকর্মীরা অসন্তোষ ছিলেন। পরে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে থানায় গিয়ে পুলিশকে বিষয়টি অবগত করি। ডিপন নামের ওই ছেলেকে কে বা কাহারা মেরেছে সেটা আমার জানা নেই।

সাবেক ছাত্রদল নেতা শামীম হোসেন বলেন, সোমবার রাতে সাবেক থানা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ডিপনকে বিএনপির সভাপতি সাইফুল ইসলাম ডালিমের নেতৃত্বে মারপিটের ঘটনায় আমরা মঙ্গলবার বিকেলে প্রতিবাদ মিছিল করছিলাম তখন প্রতিপক্ষের লোকজন আমাদের উদ্দেশ্য ইট পাটকেল নিক্ষেপ করে। তখন আমরা আত্মরক্ষার্থে আমরাও হামলা করি। এসময় বেশকয়েকজন আহত হয়েছে।

পাঁচবিবি থানার ওসি কাওসার আলী বলেন, বিএনপির অভ্যন্তরীণ কোন্দলে বিএনপির দু'পক্ষের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও মারপিটের ঘটনা ঘটে। খবর পেয়ে সেনাবাহিনীর সদস্য ও পুলিশ ঘটনাস্থ গিয়ে ছত্র ভঙ্গে করে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। এঘটনায় রকি নামে একজন বাদী হয়ে থানায় মামলা করেছে। মামলাটি তদন্তের মাধ্যমে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ঢাবির মধুর ক্যান্টিনে ছাত্রপক্ষের ফ্রি ওয়াই-ফাই

বগুড়ায় দুই মাস পর আন্দোলনে নিহত সাব্বিরের মরদেহ উত্তোলন

গণঅভ্যুত্থানের বিজয়কে আরও এগিয়ে নিতে হবে : গণতন্ত্র মঞ্চ

১২ বিচারপতিকে কোনো বেঞ্চ দেওয়া হবে না : সুপ্রিম কোর্ট

পঞ্চগড়ে বর্ণাঢ্য আয়োজনে কালবেলার দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালন

বিএনপির সঙ্গে নরওয়ের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বৈঠক

রাঙামাটিতে কালবেলার দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ফরিদপুরে নতুন সাজে কালবেলার দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সাকিবকে নিয়েই মিরপুর টেস্টের দল ঘোষণা

কাঁচামরিচে একদিনেই দাম কমেছে ১৬০ টাকা

১০

নিজের বয়স জানালেন কুসুম শিকদার 

১১

পরিবেশ উপদেষ্টার বিশেষ নির্দেশে বিএফআইডিসির ১৫৫ একর জমি উদ্ধার

১২

জাতীয় দিবস বাতিলের উদ্যোগ প্রতিহিংসামূলক : আ.লীগ

১৩

বাংলাদেশে চীনের চিগো ব্র্যান্ডের ডিসট্রিবিউটর হলো মিনিস্টার-মাইওয়ান গ্রুপ

১৪

ইনজেকশনে ৩০ রোগী অসুস্থ, তদন্তের নির্দেশ জাতীয় মানবাধিকার কমিশনের 

১৫

রাষ্ট্র পরিচালনায় এ সরকার অভিজ্ঞ নয় : আলাল

১৬

আশুলিয়ায় বাসাবাড়িতে দুর্ধর্ষ ডাকাতি

১৭

মেসির নতুন রেকর্ডে রোনালদোর আরও হতাশা

১৮

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বক্তব্য গভীর মাস্টারপ্ল্যানের অংশ : রিজভী 

১৯

সস্ত্রীক দেশত্যাগে নিষেধাজ্ঞা সাবেক তিন এমপির 

২০
X