সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
প্রকাশ : ১৩ অক্টোবর ২০২৪, ১০:৫৫ পিএম
আপডেট : ১৩ অক্টোবর ২০২৪, ১১:০১ পিএম
অনলাইন সংস্করণ

বহু বছর পর আপনাদের নিজের ভোট নিজে দেবেন : ধর্ম উপদেষ্টা

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ওয়াজ মাহফিলে বক্তব্য দেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন। ছবি : কালবেলা
নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ওয়াজ মাহফিলে বক্তব্য দেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন। ছবি : কালবেলা

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, ‘বহু বছর পর আপনাদের নিজের ভোট নিজে দেবেন। ভোট নিয়ে পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে পারবেন। এর আগে আমরা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করব। প্রতিটি রাজনৈতিক দল তাদের রাজনৈতিক কর্মকাণ্ড, মিছিল, মিটিং ও মানুষের দুয়ারে দুয়ারে ভোট চাইবেন।’

শনিবার (১২ অক্টোবর) রাতে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মোগরাপাড়া ইউনিয়নের দমদমা এলাকায় মাদ্রাসাতুস শরফ আল ইসলামীয়া মাদ্রাসা আয়োজিত ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ধর্ম উপদেষ্টা বলেন, আমরা একটি পরিস্থিতিতে বাংলাদেশের দায়িত্ব নিয়েছি। আমরা শাসন করতে আসিনি। আগামীতে যারা দেশ শাসন করবে তাদের পথ তৈরি করে দিতে এসেছি। আমাদের মেয়াদ কম, সংস্কার করব, রাজনীতি স্থিতিশীল করার জন্য মেহনত করে যাচ্ছি। অর্থনীতিকে চাঙ্গা করতে চাই। আইনশৃঙ্খলা স্বাভাবিক করতে চাই, নির্বাচন কমিশন ঢেলে সাজিয়ে তারপর নির্বাচন দেওয়া হবে। আপনাদের সহযোগিতা কামনা করছি। সহযোগিতা করলে সহজেই এসব কর্মকাণ্ড করা সম্ভব হবে।

ধর্ম উপদেষ্টা আরও বলেন, আমাদের দেশের সম্পদ যারা লুট করে বিদেশে পাচার করে তারা কেমন দেশপ্রেমিক? তারা তা হতে পারে না। এ দেশের আলেমরা দেশপ্রেমিক। বিদেশে আলেমদের বাড়ি নেই। আলেমদের বিদেশে দূরের কথা দেশেই বাড়ি নেই। যারা লুটপাট করে দেশ শেষ করে দিয়েছে তারা দেশপ্রেমিক হতে পারে না।

আলমদের উদ্দেশে তিনি বলেন, আলেমদের যোগ্যতা অর্জন করতে হবে। প্রস্তুতি গ্রহণ করুন। আগামী সংসদ ও মন্ত্রিসভা অধিকাংশ আলেম দিয়ে তৈরি করতে চাই। জনগণের পাশে দাঁড়ান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, আগামী দিনে বাংলাদেশে ইসলামবিরোধী শক্তি মাথাচাড়া দিয়ে উঠতে চাইলে আলেম সমাজ বসে থাকবে না। রাজপথে তাদের প্রতিরোধ করবে। সবাইকে ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্যের কোনো বিকল্প নেই। সারা বিশ্বের ২০০ কোটি মুসলিম একত্রিত হতে পারলে গাজা, ফিলিস্তিনি, লেবানন ধ্বংসের হাত থেকে রক্ষা করতে পারতাম।

মাদ্রাসাতুস শরফ আল ইসলামীয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ওবাইদুল কাদের নদভীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হক, সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান, সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, আলেম সমাজ ও বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

নারায়ণগঞ্জে কিশোরকে কুপিয়ে হত্যা

ছাত্র আন্দোলনে শহীদ ওয়াসিমের মায়ের চিকিৎসায় বিএনপি

চৌদ্দগ্রামে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিহত

বেরোবির হল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার

গুলি চালানো পুলিশ সদস্যদের ছাড় দেওয়া হবে না : উপদেষ্টা আসিফ

ছাত্রদের ওপর হামলার অভিযোগে স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেপ্তার

শেবাচিমে আগুনের ঘটনায় তদন্ত কমিটি

আওয়ামী প্রেতাত্মারা এখনো যড়যন্ত্র করছে : আমিনুল হক 

নির্বাচন না করার ঘোষণা দিলেন অলি আহমদ

বহু বছর পর আপনাদের নিজের ভোট নিজে দেবেন : ধর্ম উপদেষ্টা

১০

এনবিসির প্রতিবেদন / ইহুদিদের ‘বিশেষ দিনে’ ইরানে হামলা চালাতে পারে ইসরায়েল!

১১

চট্টগ্রামে রং মিশিয়ে মাছ বিক্রি, পিরানহা জব্দ

১২

ওয়েবসাইট চালু করল ‘জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন’

১৩

ইরান-ইসরায়েল উত্তেজনা / যুদ্ধক্ষেত্র হবে না ইরাক : ইরাকি পররাষ্ট্রমন্ত্রী

১৪

মায়ের মৃত্যুর খবরে বাড়ি ফেরার পথে ট্রাকচাপায় মারা গেলেন দুই বোন

১৫

দীপ্ত টিভির কর্মী খুন : যা বললেন বিএনপি নেতা রবি

১৬

মন্দিরের মুকুট চুরি, ৪ জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ

১৭

নিঝুম দ্বীপে গণঅধিকার পরিষদের আলোচনা সভা

১৮

অজ্ঞাত স্থান থেকে গান শোনালেন মমতাজ

১৯

ব্রাহ্মণবাড়িয়ায় পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু

২০
X