সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশ : ১৩ অক্টোবর ২০২৪, ০৫:২৭ পিএম
অনলাইন সংস্করণ

সাগর-রুনি হত্যাকাণ্ডে প্রভাবশালী লোক জড়িত : শিশির মনির

সুনামগঞ্জে গণমাধ্যম কর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় অ্যাড. মোহাম্মদ শিশির মনির। ছবি : কালবেলা
সুনামগঞ্জে গণমাধ্যম কর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় অ্যাড. মোহাম্মদ শিশির মনির। ছবি : কালবেলা

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডে পতিত সরকারের প্রভাবশালী লোক জড়িত ছিল মর্মে প্রাথমিক তদন্তে তাদের নাম এসেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের আইনজীবী মোহাম্মদ শিশির মনির।

রোববার (১৩ অক্টোবর) দুপুরে সুনামগঞ্জ পৌরশহরের পুরাতন বাস স্টেশনের একটি হোটেলে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

অ্যাড. শিশির মনির বলেন, শুধু সরকারের দায়িত্বে ছিলেন তা নয়, তাদের পাশে থেকে যারা সহযোগিতা করেছেন, তাদের মধ্যেও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নাম এসেছে। আপাতত তদন্ত চলা অবস্থায় সুনির্দিষ্ট ব্যক্তির নাম বলায় আইনগত বাধা আছে, তাই আমি বলছি না। তবে ইন্ডিকেশন আছে, ইশারাই যথেষ্ট আমার মনে হয়। সেজন্য নামগুলো এলে এখন আর অসুবিধা হবে না। বেশ কয়েকটা রিপোর্ট আছে, রিপোর্টগুলো এখন পরীক্ষা করা হচ্ছে। আগামীকাল সোমবার (১৪ অক্টোবর) মিটিং আছে, সে মিটিংয়ে হয়তো আরেকটু ক্লিয়ার হওয়া যাবে।

২০১২ সালে সাগর-রুনি হত্যাকাণ্ড হয়েছে উল্লেখ করে অ্যাড. শিশির মনির আরও বলেন, প্রায় ১২ বছর পর বর্তমানে একটি টাক্সফোর্স গঠন করে তদন্ত করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। সরকারকে ছয় মাস সময় দেওয়া হয়েছে রিপোর্ট দেওয়ার জন্য। আমি যুক্ত হওয়ায় প্রাথমিক নথি দেখার সুযোগ হয়েছে। মামলাটি ইনভেস্টিগেশনে থাকা অবস্থায় কিছু বলা যায় না। বেশ কিছু সেনসেটিভ ব্যক্তির নাম আছে। সংবেদনশীল মানুষ এর সঙ্গে জড়িত মর্মে প্রাথমিক কর্মকাণ্ডে বোঝা যায়। সেই সংবেদনশীল ব্যক্তির নাম আমি এখানে বলছি না। তবে আমার কাছে মনে হয় এখন তদন্তটা প্রপার ডাইরেকশনে আছে। যে জায়গায় গিয়ে থেমে গিয়েছিল সেই জায়গায় সরকার এখন আর কোনো বাধা দিচ্ছে না। যেহেতু বাধা দিচ্ছে না তাই দু-একটি স্টেটমেন্ট আসছে। খুবই সেনসেটিভ স্টেটমেন্ট, খুবই সেনসেটিভ ইনফরমেশন। এজন্য আমার কাছে মনে হয় অগ্রগতি হবে প্রপার লাইনে।

তিনি বলেন, একটা গুরুত্বপূর্ণ ডকুমেন্ট আছে ডিএনএ (ডি-অক্সিরাইবো নিউক্লিক অ্যাসিড) রিপোর্ট। সাগর এবং রুনির গায়ে দুজন ব্যক্তির ডিএনএ শনাক্ত করা হয়েছে। তাদের খোঁজা হচ্ছে। আশা করি, এই সংক্রান্ত তথ্য আপনারা স্বল্প সময়ের মধ্যে জানতে পারবেন।

তিনি আরও বলেন, অপরাধের সঙ্গে সাধারণত ব্যক্তিই জড়িত থাকে। তবে গণমাধ্যম ও এর বাইরে সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা-কর্মচারীদের নামও এসেছে। এগুলো ক্রস চেক করতে হবে।

মতবিনিময় সভায় বক্তব্য দেন সুনামগঞ্জ জেলা জামায়াতের আমির মাওলানা তোফায়েল আহমেদ খাঁন, নায়েবে আমির ও সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. শামসুদ্দিন আহমদ, সেক্রেটারি মুহাম্মদ মুমতাজুল হাসান আবেদ।

মতবিনিময় সভার শুরুতে স্বাগত বক্তব্য দেন সুনামগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি পঙ্কজ কান্তি দে। এছাড়াও বক্তব্য দেন প্রেস ক্লাবের কার্যনির্বাহী সদস্য ও প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক অ্যাড. খলিল রহমান, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও চ্যানেল ২৪ প্রতিনিধি অ্যাড. এআর জুয়েল, কার্যনির্বাহী সদস্য ও এনটিভির জেলা প্রতিনিধি দেওয়ান গিয়াস, সাধারণ সদস্য ও দৈনিক সংগ্রামের জেলা প্রতিনিধি অ্যাড. মহসিন রেজা মানিক। এ সময় প্রেস ক্লাবের সব সাংবাদিক উপস্থিত ছিলেন।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাজধানীর পশ্চিম রাজাবাজারের ভাড়া বাসায় খুন হন সাংবাদিক দম্পতি সাগর-রুনি। তাদের একমাত্র ছেলে পাঁচ বছর বয়সী মাহির সরওয়ার মেঘ সে সময় বাসায় ছিল। সাগর বেসরকারি টেলিভিশন চ্যানেল মাছরাঙা টিভিতে এবং রুনি এটিএন বাংলায় কর্মরত ছিলেন। হত্যার ঘটনায় আলী রোমান শেরেবাংলা থানায় মামলা করেন। মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য এ পর্যন্ত ১১১ বার সময় বাড়ানো হয়েছে। পরবর্তী শুনানির জন্য আগামী ১৫ অক্টোবর দিন ধার্য রয়েছে।

গত ২৯ সেপ্টেম্বর সাংবাদিক দম্পতি সাগর সারওয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলায় বাদীপক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ শিশির মনিরকে নিয়োগ দেওয়া হয়।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

‘রিদম প্লাগড’ এ বাপ্পা, টিলু-এলিটা 

সনাতনীদের সঙ্গে বিজয়ার শুভেচ্ছা বিনিময় প্রিন্সের

নাইটক্লাব বিতর্কে এমবাপ্পেকে সমর্থন ফরাসি ফুটবলারদের

পালানোর সময় বিমানবন্দরে যুবলীগ নেতা গ্রেপ্তার

পাঁচ মিলিয়ন ডলারের লোভ দেখিয়ে প্রতারণা

বেতন বৃদ্ধির একদিন পর / ভারতে মাদ্রাসায় অর্থ সহায়তা বন্ধের পরামর্শ জাতীয় শিশু কমিশনের

ডিএসসিসির সড়কে গর্ত, চলতি মাসেই শেষ হবে খানাখন্দ সংস্কারকাজ

অবৈধভাবে পুলিশ ও সেনাবাহিনীর লোগো ব্যবহার, গাড়িসহ চালক আটক

আমরা বৈষম্যহীন সমাজ চাই : ডা. শফিকুর রহমান

দুই ফরম্যাটে ধবলধোলাই হয়ে রাতে দেশে ফিরছে শান্তরা

১০

নিত্যপণ্যের দামে ইতিহাস সৃষ্টি করেছে : ইসলামী আন্দোলন

১১

ছাত্র-জনতার অভ্যুত্থানে আহত ১২২ জন পেলেন অনুদান

১২

লেবাননে বাংলাদেশিসহ সব শান্তিরক্ষীকে সরিয়ে নিতে আহ্বান নেতানিয়াহুর

১৩

‘শেখ হাসিনাকে ফেরাতে ইন্টারপোলের সহায়তা নেওয়া হবে’

১৪

ইউজিসি ও বিশ্বব্যাংকের সঙ্গে ঢাবি প্রশাসনের বৈঠক

১৫

প্রতিমা বিসর্জন দিতে গিয়ে দুই নৌকার সংঘর্ষে নিহত ১

১৬

সোমবার সাংবাদিক দিল মনোয়ারা মনুর ৫ম মৃত্যুবার্ষিকী

১৭

নারী সেজে অভিনয় করতেন আইয়ুব, কাপড় পেঁচানো লাশ উদ্ধার

১৮

সাইবেরিয়ায় রাশিয়ার উড়োজাহাজ বিধ্বস্ত, নিহত ১

১৯

গাজীপুরে গণআন্দোলনে শহীদ পরিবারের পাশে তারেক রহমান

২০
X