সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশ : ১১ অক্টোবর ২০২৪, ০৬:৪৬ পিএম
অনলাইন সংস্করণ

আপনারা কোনো রাজনৈতিক দলের ফাঁদে পা দেবেন না : আসিফ নজরুল

অন্তর্বর্তীকালীন সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আসিফ নজরুল। ছবি : কালবেলা
অন্তর্বর্তীকালীন সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আসিফ নজরুল। ছবি : কালবেলা

অন্তর্বর্তীকালীন সরকারের আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আসিফ নজরুল হিন্দু ধর্মাবলম্বীদের উদ্দেশে বলেছেন, আপনারা কখনো কোনো রাজনৈতিক দলের ফাঁদে পা দেবেন না। আপনারা বাংলাদেশের মানুষ, স্বাধীন বিচার-বুদ্ধি নিয়ে চলবেন। আপনাদের নিয়ে খেলা তো কোনো দলই কম করেনি।

শুক্রবার (১১ অক্টোবর) বিকেলে ৪টার দিকে সিরাজগঞ্জ শহরের শ্রী শ্রী মহাপ্রভুর আখড়ায় শারদীয় দুর্গোৎসব উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

আসিফ নজরুল বলেন, আমরা সরকারে আসার পর মনে হয়েছে যে, যথেষ্ট হয়েছে। আপনারা এই বাংলাদেশের সবার মতো করে ফিল করবেন, এটা আপনার দেশ। কখনো বিপন্ন বা অসহায় বোধ করবেন না। আমাদের সরকারের পক্ষ থেকে প্রধান উপদেষ্টার নেতৃত্বে ও বৈষম্যবিরোধী ছাত্র-জনতার সমর্থনে যতটুকু করার করব।

তিনি বলেন, ছাত্র-জনতা যে আত্মত্যাগের বিনিময়ে নতুন বাংলাদেশ গড়েছেন, সে সুযোগ যেন আমরা কোনোভাবেই নষ্ট না করি। এই বাংলাদেশের অনেক স্বপ্ন আছে। তার মধ্যে অন্যতম হলো, আমরা এই দেশের সব ধর্মের ও মতের মানুষ একসঙ্গে বসবাস করব। আমরা সবাই বাংলাদেশের নাগরিক। আমাদের প্রধান উপদেষ্টা বলেছেন, আপনারা সংখ্যালঘু না। এই শব্দটা শুনলে মনে হয় আপনাদের কম অধিকার বা কম মর্যাদা আছে। আপনারা সবাই বাংলাদেশের মালিক। আপনাদের সমান অধিকার ও সমান মর্যাদা।

আইন উপদেষ্টা বলেন, ছাত্র-জনতার বৈষম্যবিরোধী আন্দোলনের সময় হিন্দু, মুসলমান বা খ্রিস্টান হিসেবে পৃথক করা হয়নি। আমরা সবাই আন্দোলনে অংশ নিয়েছি, বিপন্ন বোধ করেছি, জীবন হারিয়েছি, আহত হয়েছি। যখন বিপদ আসে তখন ধর্ম পরিচয় ভেদে আসে না। আমাদের যখন কোভিড হয়েছিল তখন কি শুধু খ্রিস্টান বা হিন্দুর হয়েছিল? আমরা সব উল্লাসে আনন্দ-বেদনা একইভাবে উপভোগ করি। কাজেই উৎসব করার অধিকার বা ধর্ম করার অধিকার একইভাবে একশো পার্সেন্ট সমান থাকবে। কারও বেশি বা কম নয়।

তিনি বলেন, সব জায়গায়, মুসলমান ধর্মের মানুষ, খ্রিস্টান ধর্মের মানুষ ও হিন্দু ধর্মের মানুষ সবাই একসঙ্গে পুজামণ্ডবগুলো রক্ষার চেষ্টা করছে। তারপরও দেখবেন, কিছু কিছু ঘটনা ঘটবে। আপনারা কখনো রাজনৈতিক ও সাম্প্রদায়িক ঘটনাগুলোকে এক করে ফেলবেন না। অনেক ধর্মের আক্রমণের ঘটনা ঘটে যেটা রাজনৈতিক ঘটনা। কোনোটা ব্যক্তিগত শত্রুতামূলক, কোনটা দুটো দলের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঘটনা। আবার কিছু কিছু ঘটনা আছে সম্পূর্ণ সাম্প্রদায়িক। সেটা আইডেন্টিফাই করে যখন বলবেন তখন মানুষ বিভ্রান্ত হবে না। মানুষ তখন সহানুভূতিশীল হবে।

সত্য নারায়ন সারদার সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য দেন- সিরাজগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. তোফাজ্জল হোসেন, পুলিশ সুপার মো. ফারুক হোসেন, জেলা বিএনপির সহ-সভাপতি অমর কৃষ্ণ দাস, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সন্তোষ কুমার কানু, সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. ইন্দ্রজিৎ সাহা, অ্যাড. কল্যাণ সাহা, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ইয়াসিন আরাফাত ইশান প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

পূজায় বদলগাছিতে বিএনপি নেতার বস্ত্র বিতরণ

নোয়াখালী মন্দিরে অনুদান দিলেন হাসনা মওদুদ

দেশবাসীর প্রকৃত ভালোবাসা অর্জন করতে চাই : ডা. শফিকুর রহমান

এবার পূজামণ্ডপে জামায়াতের কেন্দ্রীয় নেতার গীতা পাঠ

দেশে দুর্ভিক্ষ দেখা দিতে পারে : আবু হানিফ 

এবার প্রকাশ্যে জবি ছাত্রশিবিরের সভাপতি-সাধারণ সম্পাদক

সীমান্তে গ্রেপ্তার ভারতীয় নাগরিকের কাছে মিলল বাংলাদেশি এনআইডি

অবৈধ অস্ত্রসহ সাবেক ইউপি সদস্য আটক

সাগরে ভেসে থাকা ব্যক্তিকে হেলিকপ্টার পাঠিয়ে উদ্ধার

চীনের রাষ্ট্রদূতের সঙ্গে চট্টগ্রাম জামায়াত নেতাদের মতবিনিময়

১০

দুর্নীতিবাজ নেতা দিয়ে দুর্নীতিমুক্ত দেশ গঠন সম্ভব নয় : মাওলানা ইউনুছ

১১

দেশে কোনো সাম্প্রদায়িকতা থাকবে না : টুকু

১২

ব্যালন ডি'অরে নতুন চমক: বিজয়ীর নাম জানতে হবে অনুষ্ঠানেই

১৩

৫ দফা দাবিতে এবি পার্টির মানববন্ধন

১৪

পর্যটকে কানায় কানায় পূর্ণ কুয়াকাটা সৈকত 

১৫

পাকিস্তানের নির্বাচক কমিটিতে আলিম দার: নতুন পরিবর্তনের ঢেউ

১৬

দুর্গাপূজায় কাঁধে কাঁধ মিলিয়ে সহায়তা করতে হবে : আমিনুল হক 

১৭

অনলাইন জুয়ার দুর্গে আবারও যৌথবাহিনীর হানা, গ্রেপ্তার ৪

১৮

রোপা আমনের ফলনে অর্ধেক ঘাটতির শঙ্কায় কৃষক

১৯

রিসোর্ট থেকে পর্যটকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

২০
X