মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি
প্রকাশ : ১০ অক্টোবর ২০২৪, ০৯:৩১ পিএম
অনলাইন সংস্করণ

মিরসরাইয়ে বিএনপি নেতাকে কুপিয়ে হত্যা

বিএনপি নেতা কবির আহম্মদ সওদাগর। ছবি : কালবেলা
বিএনপি নেতা কবির আহম্মদ সওদাগর। ছবি : কালবেলা

মিরসরাইয়ে পূর্ব শত্রুতার জের ধরে কবির আহম্মদ সওদাগর (৭০) নামে এক বিএনপি নেতাকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। বৃহস্পতিবার (১০ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার বারইয়ারহাট পৌরসভার গাছ মার্কেটের দিদার টিম্বার ডোর অ্যান্ড ফার্নিচার দোকানে এ ঘটনা ঘটে। এ সময় আহত হয়েছেন কবির আহম্মদের ছেলে দিদারুল আলম (৪২) ও জামশেদ আলম (৩৫), আবদুল বারেক (২৮), শরীফুল ইসলাম (৩০) ও অজ্ঞাত (৩০)।

আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়েছে। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় অজ্ঞাত যুবককে (৩০) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহত কবির আহম্মদ উপজেলার হিঙ্গুলী ইউনিয়ন বিএনপির সাবেক সহসভাপতি ও বর্তমানে ইউনিয়ন কমিটির সদস্য হিসেবে দায়িত্বে রয়েছেন। তিনি একই ইউনিয়নের গণকছড়া গ্রামের মৃত দিল মোহাম্মদের ছেলে।

বারইয়ারহাট পৌরসভা বিএনপির আহ্বায়ক দিদারুল আলম মিয়াজী বলেন, বিএনপির প্রবীণ নেতা কবির আহম্মদের মার্কেটে একটি দোকানে কয়েকমাস আগে চুরির ঘটনা ঘটে। এ নিয়ে পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক জিয়া উদ্দিন বাবলু সালিশি বৈঠক করেন। এ ঘটনায় কবির আহম্মদ ও জিয়া উদ্দিন বাবলুর সঙ্গে শত্রুতা সৃষ্টি হয়।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সন্ধ্যায় ৭-৮ জনের একটি স্বশস্ত্র সন্ত্রাসী গ্রুপ কবির আহম্মদের দোকানে এসে তাকে এলোপাতাড়ি কুপিয়ে মারাত্মক আহত করেন। হামলায় অংশ নেওয়া গ্রুপটি জিয়া উদ্দিন বাবলুর দলের লোক বলে ধারণা করা হচ্ছে। এ সময় ঘটনাস্থলে কবির আহম্মদের মৃত্যু হয়। বাবাকে বাঁচাতে গিয়ে আহত হন কবির আহম্মদের দুই ছেলে দিদারুল আলম ও জামশেদ আলমসহ দোকানের কয়েকজন কর্মচারী।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্মরত চিকিৎসক এরশাদ উল্ল্যাহ বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় কবির আহম্মদ নামে একজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। তার শরীরের একাধিক স্থানে কোপানোর জখম রয়েছে। এ ঘটনায় আহত অবস্থায় আরও ৫ জনকে হাসপাতালে আনা হয়েছে। আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। শারিরীক অবস্থার অবনতি হওয়ায় অজ্ঞাত একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জোরারগঞ্জ থানার ওসি এটিএম শিফাতুল মাজদার বলেন, পূর্ব শত্রুতার জেরে কবির আহম্মদের ওপর হামলার ঘটনা ঘটে। এই ঘটনায় আরও কয়েকজন আহত হয়েছেন। কবির আহম্মদকে হাসপাতালে নেওয়ার পথে মারা যান। হাসপাতাল থেকে লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

প্রেম করছেন মধুমিতা সরকার 

বিপিএলের প্লেয়ার্স ড্রাফটের গ্রেডিং নিয়ে প্রশ্ন তুললেন ইমরুল

রাশিয়ার বিমানঘাঁটিতে ইউক্রেনের হামলা

মুন্সীগঞ্জে আ.লীগ-বিএনপি সংঘর্ষ

বাকৃবিতে রাজনীতিমুক্ত ক্যাম্পাসেও সক্রিয় হচ্ছে ছাত্রদল

মহাঅষ্টমীতে কুমারীরূপে দেবীর আরাধনা 

গুলি করে জেলে হত্যা / মিয়ানমারকে প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ

মোদি সবচেয়ে ভালো মানুষ, দেখতে বাবার মতো : ট্রাম্প

দিনাজপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চাকরি, পদ সংখ্যা ৩০

বন্যার্তদের পাশে ঢাবি রোভার স্কাউট

১০

ছোবল দেওয়া রাসেল ভাইপার নিয়েই হাসপাতালে কুদ্দুস

১১

শান্তিতে নোবেল পেল জাপানি সংস্থা নিহন হিডানকিও

১২

পাকিস্তানে কয়লা খনিতে সন্ত্রাসী হামলা, নিহত ২০

১৩

কাঁচামরিচের কেজি ৫০০ টাকা

১৪

চিলমারীতে বাড়ছে ভাঙন, তলিয়েছে ১২২ হেক্টর জমি

১৫

ব্রাজিলের হয়ে অভিষেকেই গোল করা কে এই ইগর জেসুস? 

১৬

নাটোরে বজ্রপাতে দুজনের মৃত্যু

১৭

দেশছাড়া আ.লীগ নেতাদের শ্বেতপত্র প্রকাশের দাবি ফারুকের

১৮

৫৫৬ রান করেও ইনিংস ব্যবধানে হার পাকিস্তানের

১৯

পূজামণ্ডপে ইসলামী গানের বিচার বিভাগীয় তদন্ত দাবি, সজল দত্তকে বহিষ্কার

২০
X