বরিশাল ব্যুরো
প্রকাশ : ১০ অক্টোবর ২০২৪, ০৮:৫৮ পিএম
আপডেট : ১০ অক্টোবর ২০২৪, ০৯:১১ পিএম
অনলাইন সংস্করণ

শেবাচিম হাসপাতালের পরিচালক ওএসডি

ওএসডি হওয়া শেবাচিম হাসপাতাল পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম। ছবি : সংগৃহীত
ওএসডি হওয়া শেবাচিম হাসপাতাল পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম। ছবি : সংগৃহীত

স্বাস্থ্য অধিদপ্তরে বদলিসহ অন স্পেশাল ডিউটি (ওএসডি) করা হয়েছে বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলামকে। পরবর্তী দুই কর্মদিবসের মধ্যে তাকে বদলিকৃত কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (০৯ অক্টোবর) রাষ্ট্রপতির আদেশে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ পার-২ শাখার জ্যেষ্ঠ সহকারী সচিব মো. আবু রায়হান দোলন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ডা. সাইফুল ইসলামকে ওএসডির বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, বদলিকৃত কর্মকর্তা অবিলম্বে আর্থিক ও প্রশাসনিক দায়িত্ব তার পরবর্তী কর্মকর্তার কাছে হস্তান্তরপূর্বক আগামী ২ কর্মদিবসের মধ্যে বদলিকৃত কর্মস্থলে যোগদান করবেন। অন্যথায় তৃতীয় কর্মদিবসে বর্তমান কর্মস্থল (শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতাল) থেকে তাৎক্ষণিক অব্যাহতি মর্মে গণ্য হবেন।

এর আগে গত ২৯ সেপ্টেম্বর শেবাচিম হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ও মেডিকেল কলেজ শিক্ষার্থীদের তীব্র আন্দোলনের মুখে পরিচালকের পদ থেকে পদত্যাগ করেন নানা অনিয়ম এবং দুর্নীতির ঘটনায় আলোচিত ডা. এইচএম সাইফুল ইসলাম। ওইদিন একটি পদত্যাগপত্রে স্বাক্ষরও করেন তিনি। এরপর থেকেই কর্মস্থলে ছিলেন না ডা. এইচএম সাইফুল ইসলাম।

হাসপাতাল সূত্র জানায়, ২৯ সেপ্টেম্বর পদত্যাগপত্রে স্বাক্ষরের পর পুনরায় ছুটির আবেদন করেন তিনি। ছুটি শেষ না হতেই তাকে ওএসডি করা হয় স্বাস্থ্য অধিদপ্তরে।

যদিও ওএসডি হওয়ার বিষয়টি জানেন না বলে দাবি করে ডা. এইচএম সাইফুল ইসলাম কালবেলাকে বলেন, আমি ছুটিতে আছি। এখন পর্যন্ত ওএসডির কোনো আদেশ আমি পাইনি, এমনকি এ বিষয়টি জানিও না। বিষয়টি খোঁজ নিয়ে দেখব।

ওএসডির বিষয়টি স্বীকার করে হাসপাতালের উপপরিচালক ডা. এসএম মনিরুজ্জামান শাহীন কালবেলাকে বলেন, পরিচালকের ওএসডির চিঠি পেয়েছি। নতুন করে পরিচালক পদে কাউকে দেওয়া হয়নি। আপাতত আমাকেই ভারপ্রাপ্ত পরিচালক হিসেবে দায়িত্ব পালনের জন্য বলা হয়েছে।

দক্ষিণাঞ্চলের অন্যতম চিকিৎসাসেবা কেন্দ্র শেবাচিম হাসপাতালে দীর্ঘদিন ধরে রোগীদের জায়গা সংকট। এর মধ্যে ওএসডি হওয়া পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম নিজ ভাইয়ের চাকরির জন্য বেসরকারি একটি ব্যাংককে অনিয়মের মাধ্যমে হাসপাতালের নতুন ভবনের নিচতলার অর্ধেকাংশ বরাদ্দ দিয়ে দেন। অথচ হাসপাতালের সরকারি কোনো কর্মচারীর বেতন বা লেনদেন সেই ব্যাংকে হয় না। চুক্তিভিত্তিক নেওয়া কিছু কর্মচারীর বেতন সেখানে দেওয়ার কথা থাকলেও, সেই নিয়োগেও অনিয়ম করা হয়।

ডা. এইচএম সাইফুল ইসলাম গত কয়েক বছরে চুক্তিভিত্তিক যাদের নিয়োগ দিয়েছেন, তাদের মধ্যে বেশিরভাগের বাড়িই তার নিজ উপজেলা বরিশালের আগৈলঝাড়ায়। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাতো ভাই আবুল হাসানাত আব্দুল্লাহর আশীর্বাদপুষ্ট হয়ে এ মেডিকেলে এলেও, সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম, সাবেক সিটি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত ও সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর অনুসারীদের বিভিন্ন ধরনের কাজে সম্পৃক্ত রেখে সিন্ডিকেট বানিয়ে নিজের চেয়ার শক্ত রেখেছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

প্রেম করছেন মধুমিতা সরকার 

বিপিএলের প্লেয়ার্স ড্রাফটের গ্রেডিং নিয়ে প্রশ্ন তুললেন ইমরুল

রাশিয়ার বিমানঘাঁটিতে ইউক্রেনের হামলা

মুন্সীগঞ্জে আ.লীগ-বিএনপি সংঘর্ষ

বাকৃবিতে রাজনীতিমুক্ত ক্যাম্পাসেও সক্রিয় হচ্ছে ছাত্রদল

মহাঅষ্টমীতে কুমারীরূপে দেবীর আরাধনা 

গুলি করে জেলে হত্যা / মিয়ানমারকে প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ

মোদি সবচেয়ে ভালো মানুষ, দেখতে বাবার মতো : ট্রাম্প

দিনাজপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চাকরি, পদ সংখ্যা ৩০

বন্যার্তদের পাশে ঢাবি রোভার স্কাউট

১০

ছোবল দেওয়া রাসেল ভাইপার নিয়েই হাসপাতালে কুদ্দুস

১১

শান্তিতে নোবেল পেল জাপানি সংস্থা নিহন হিডানকিও

১২

পাকিস্তানে কয়লা খনিতে সন্ত্রাসী হামলা, নিহত ২০

১৩

কাঁচামরিচের কেজি ৫০০ টাকা

১৪

চিলমারীতে বাড়ছে ভাঙন, তলিয়েছে ১২২ হেক্টর জমি

১৫

ব্রাজিলের হয়ে অভিষেকেই গোল করা কে এই ইগর জেসুস? 

১৬

নাটোরে বজ্রপাতে দুজনের মৃত্যু

১৭

দেশছাড়া আ.লীগ নেতাদের শ্বেতপত্র প্রকাশের দাবি ফারুকের

১৮

৫৫৬ রান করেও ইনিংস ব্যবধানে হার পাকিস্তানের

১৯

পূজামণ্ডপে ইসলামী গানের বিচার বিভাগীয় তদন্ত দাবি, সজল দত্তকে বহিষ্কার

২০
X