কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৭ অক্টোবর ২০২৪, ০১:৪৫ পিএম
অনলাইন সংস্করণ

দুর্গাপূজায় মণ্ডপে মণ্ডপে দায়িত্ব পালন করবে বিএনপি : মাহবুবের শামীম

চট্টগ্রাম জেলা পূজা উদযাপন পরিষদ ও সনাতনী সংগঠনের নেতাদের সঙ্গে সমন্বয় সভায় বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম। ছবি : কালবেলা
চট্টগ্রাম জেলা পূজা উদযাপন পরিষদ ও সনাতনী সংগঠনের নেতাদের সঙ্গে সমন্বয় সভায় বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম। ছবি : কালবেলা

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও শারদীয় দুর্গাপূজা উপলক্ষে চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক মাহবুবের রহমান শামীম বলেছেন, সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজাকে উৎসবমুখর করতে মণ্ডপে মণ্ডপে বিএনপি নেতাকর্মীরা দায়িত্ব পালন করবে।

রোববার (৭ অক্টোবর) সকালে চট্টগ্রামে হিন্দু ফাউন্ডেশনের কার্যালয়ে আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে জেলা পূজা উদযাপন পরিষদ ও সনাতনী সংগঠনের নেতাদের সঙ্গে সমন্বয়সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

চট্টগ্রাম জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট নিতাই প্রসাদ ঘোষের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপির সহসাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মীর হেলাল।

মাহবুবের রহমান শামীম বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশি জাতীয়তাবাদের প্রবর্তক। বিএনপি জনমানুষের কল্যাণে কাজ করে। স্বৈরাচারী শেখ হাসিনার পতনের পর থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সারা দেশে দলের নেতাকর্মীরা হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘর পাহারা দিয়েছে। যার ফলে পতিত স্বৈরাচার সুযোগ নিতে পারেনি। কিন্তু তারা সম্মুখে না থাকলেও গোপনে ওতপেতে রয়েছে। তাদের সকল ষড়যন্ত্র মোকাবিলা করতে বিএনপি প্রস্তুত।

তিনি বলেন, উৎসবমুখর পরিবেশে এবং ধর্মীয় ভাবগাম্ভীর্যে যেন সনাতনীরা দুর্গাপূজা করতে পারে, সে জন্য বিএনপি মণ্ডপে মণ্ডপে স্বেচ্ছাসেবক টিম করেছে। ইউনিয়ন, উপজেলা, পৌরসভা ও জেলায় সমন্বয় টিমের পাশাপাশি মনিটরিং সেল গঠন করা হয়েছে। তাই আমি মনে করি, কোনো সমস্যা ছাড়াই হিন্দু সম্প্রদায়ের মানুষেরা পূজা উদযাপন করতে পারবে। বিএনপি আগেও সনাতনীদের পাশে ছিল, বর্তমানেও আছে এবং ভবিষ্যতেও থাকবে। আপনারা নির্ভয়ে জাঁকজমকভাবে দুর্গাপূজা উদযাপন করুন।

দলের সহসাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মীর হেলাল বলেন, দুর্গাপূজা দেশের মানুষের কাছে সম্প্রীতির নজির হয়ে থাকবে। পতিত স্বৈরাচারের দোসররা যতই ষড়যন্ত্র করুক, তা দেশের জনগণ রুখে দেবে। বিএনপি নেতাকর্মীরা দিনরাত আপনাদের পাশে থাকবে।

চট্টগ্রাম জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুগ্রীব মজুমদার দোলনের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এম এ হালিম, অধ্যাপক ইউনুস চৌধুরী, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রাজীব ধর তমাল, কেন্দ্রীয় সদস্য সাংবাদিক বিপ্লব পার্থ, আনোয়ারা উপজেলা বিএনপির আহ্বায়ক মোশাররফ হোসেন।

লোহাগাড়া উপজেলা বিএনপির আহ্বায়ক নাজমুল মোস্তফা আমিন, বিএনপি নেতা মিশকাতুল ইসলাম চৌধুরী পাপ্পা, জেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি অধ্যাপক নারায়ণ চৌধুরী, সাবেক সভাপতি ইন্দু নন্দন দত্ত, সহসভাপতি বিপুল দত্ত, বিজয় গোপাল বৈষ্ণব, সুনীল ঘোষ, যুগ্ম সম্পাদক বিশ্বজিৎ পালিত, সাংগঠনিক সম্পাদক রিমন মুহুরি।

ফটিকছড়ি উপজেলা পূজা উদযাপন পরিষদের অ্যাডভোকেট তরুণ কিশোর দেব, ভুজপুরের লিংকন চক্রবর্তী, হাটহাজারী পূজা পরিষদের আহ্বায়ক অশোক নাথ, সদস্যসচিব উজ্জ্বল দত্ত, যুগ্ম আহ্বায়ক বাবলু দাশ, রাউজান পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক অরুন পালিত বাসু।

বোয়ালখালী পূজা উদযাপন পরিষদের রাজীব চক্রবর্তী, পটিয়ার আহ্বায়ক নিখিল দে, সদস্যসচিব তাপস দে, আনোয়ারার আহ্বায়ক সাগর মিত্র, সদস্য সচিব প্রদীপ ধর, সাতকানিয়া উপজেলার আহ্বায়ক রাজীব ধর, সদস্য সচিব রাজীব নন্দী, লোহাগাড়া পূজা পরিষদের ডা. রিটন দাশ প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

আরও এক প্রসিকিউটর নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন

৫ দিনের রিমান্ডে সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী 

নেইমার আসছেন বাংলাদেশে, ভক্তদের জন্য সরাসরি দেখা করার সুযোগ

হজযাত্রীদের জন্য বড় সুখবর

কাবা শরিফের গিলাফ উপহার পেলেন ধর্ম উপদেষ্টা

টিকটক বানানোর কথা বলে কিশোরকে হাত-পা বেঁধে হত্যা

আবরারের শাহাদাতবার্ষিকীতে ঢাবি ছাত্রদলের মৌন মিছিল

সৃষ্টিলগ্ন থেকেই রাজউকের জবাবদিহিতা ও স্বচ্ছতা নেই : পরিবেশ উপদেষ্টা

সাতক্ষীরা চেম্বার সভাপতি মিঠু গ্রেপ্তারের প্রতিবাদে ব্যবসায়ীদের মানববন্ধন

৭ অক্টোবর ‘জাতীয় আগ্রাসনবিরোধী দিবস’ পালনের আহ্বান

১০

শ্বেতপত্র কমিটির সঙ্গে বৈঠক / সরকারি ব্যবস্থায় দুর্নীতি বন্ধ চান এনজিও নেতারা

১১

অভিনেত্রীর গোপনে বিয়ের খবর ফাঁস

১২

চিকিৎসায় নোবেল পেলেন দুই বিজ্ঞানী

১৩

সিটি গ্রুপে চাকরির সুযোগ

১৪

সরকারি প্রতিটি সেক্টরে সেবা নিশ্চিত করা হবে : সাতক্ষীরা জেলা প্রশাসক

১৫

মাদকাসক্ত যুবককে ভ্রাম্যমাণ আদালতে দিল মা-বাবা

১৬

নজিবুর ও আমিনুলের ১০ দিনের রিমান্ড চায় পুলিশ

১৭

লেবাননের একের পর এক হামলায় দিশাহারা ইসরায়েল

১৮

কক্সবাজারে ভোক্তা অধিকারের অভিযান, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

১৯

সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ

২০
X