পাইকগাছা (খুলনা) প্রতিনিধি
প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৪, ০৮:৩৮ পিএম
অনলাইন সংস্করণ

পূজার নিরাপত্তায় মণ্ডপে থাকবে বিএনপি : ডা. মজিদ

হিন্দু সম্প্রদায়ের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য দেন খুলনার পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতি ডা. আব্দুল মজিদ। ছবি : কালবেলা
হিন্দু সম্প্রদায়ের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য দেন খুলনার পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতি ডা. আব্দুল মজিদ। ছবি : কালবেলা

আসন্ন দুর্গাপূজাকে উৎসবমুখর করতে লস্কর ইউনিয়নের হিন্দু সম্প্রদায়ের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে খুলনার পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতি ডা. আব্দুল মজিদ বলেন, আসন্ন দুর্গাপূজায় খুলনার পাইকগাছা উপজেলায় কোনো ধরনের সহিংসতা বরদাস্ত করা হবে না। নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিটি মণ্ডপে থাকবে বিএনপির স্বেচ্ছাসেবক টিম। আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয় পূজা উদ্যাপন পরিষদের সঙ্গে সার্বক্ষণিক পাহারা দিয়ে সহযোগী করবে আমাদের নেতাকর্মীরা।

তিনি আরও বলেন, এ দেশে কোনো সংখ্যালঘু নেই। হিন্দু-মুসলিম আমরা সবাই ভাই ভাই। সবাই বাংলাদেশের নাগরিক। সুতরাং সবার সমান অধিকার সুনিশ্চিত করাই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের অঙ্গীকার। আমরাও বিশ্বাস করি, আসন্ন পূজা হবে বাংলাদেশ সৃষ্টির পর সব থেকে উৎসবমুখর পূজা।

শনিবার (৫ অক্টোবর) বিকেলে লস্কর ইউনিয়নের বিনাপানি হাইস্কুল মাঠে স্থানীয় পূজামণ্ডপের সভাপতি গোপাল চন্দ্র মণ্ডলের সভাপতিত্বে আয়োজিত এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ণ্ডল, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন, সাংবাদিক রাবিদ মাহমুদ চঞ্চল, আসাদুজ্জামান খোকন, মেছেল আলী সানা, মফিজুল ইসলাম টাকু, এবিএম আকিজ উদ্দিন, হুরাইরা বাদশা, এটিএম মঈনউদ্দীন শিমুল।

অন্যদের মধ্যে- মো. শহিদ, রাসেল হোসাইন, আনারুল ইসলাম, আলম জমাদার, নজরুল ইসলাম, মোহাম্মদ মোস্তাকিম, রায়হান পারভেজ টিপু, রাজেশ রায় রাজা, মুরাদ হোসেন, সাগর, আা. ওদুদ, শাওন, জাহিদ হোসেন, আমিনুর, মারুফ, জয়ন্ত ও তিতাশ সরকার উপস্থিত ছিলেন। হিন্দু সম্প্রদায়ের মধ্যে রাহুল সরকার, রঞ্জিত কুমার, নির্মল কুমার, পবিত্র কুমার মণ্ডল, প্রাণচন্দ্র হালদার বক্তব্য দেন। বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল বলেন, আমি হিন্দুর ছেলে, আমি বুকে হাত রেখে বলতে পারি বিএনপির আমলে হিন্দু সম্প্রদায়ের মানুষ সুখে থাকে। ভালোভাবে খোঁজ নিয়ে দেখেন, বাংলাদেশ হিন্দু সম্প্রদায়ের মানুষ আওয়ামী লীগের আমলে সব থেকে বেশি নির্যাতনের শিকার হয়। আওয়ামী লীগের আমলেই আমাদের দেশ ছাড়তে হয়। বিএনপি-জামায়াতের আমলে যেটুকু হামলা-মামলা দেখা যায় খোঁজ নিয়ে দেখেন প্রতিটি ঘটনার পেছনে আওয়ামী লীগের যোগসূত্র রয়েছে। প্রধান অতিথির বক্তব্যে উপজেলা বিএনপির সভাপতি ডা. আব্দুল মজিদ বলেন, আসন্ন দুর্গাপূজায় কেউ কোনো ধরনের সহিংসতা করার চেষ্টা করলে আপনারা তাকে খুঁটির সঙ্গে বেঁধে রেখে আমাদের খবর দেবেন। আমাদের মনে রাখতে হবে, সহিংসতাকারীর কোনো রাজনৈতিক পরিচয় হয় না। বিএনপিতে কোনো ধরনের দুর্বৃত্ত জায়গা হবে না। তিনি আরও বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নির্দেশ দিয়েছেন যদি কেউ কোনো সহিংসতা, লুটপাট বা সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকে, তাহলে তাকে দল থেকে বহিষ্কার করা হবে। এমনকি দলই তার বিরুদ্ধে আইনগত সিদ্ধান্ত নিতে পিছ পা হবে না। ইতোমধ্যে যারা দলের নাম ভাঙিয়ে অপকর্মে লিপ্ত হয়েছিল তাদের আমরা বহিষ্কার করেছি।

উল্লেখ্য, লস্কর ইউনিয়নে এ বছর ১৪টি পূজামণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

কার হাতে কত সোনার মজুত?

পিএসসির চাকরির পরীক্ষা নিয়ে সমন্বয়ক সারজিসের স্ট্যাটাস

যে কোনো সময় ইরানে হামলা চালাবে ইসরায়েল

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ঢাকার শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

লন্ডন থেকে দেশে ফিরছেন টুকু

কলেজ অধ্যক্ষকে বাঁচাতে ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি

প্রতিটি শহীদ পরিবারকে পাঁচ কোটি টাকা দেওয়া উচিত : মেজর হাফিজ

সংসদের মেয়াদ ৪ বছর চায় গণঅধিকার পরিষদ

আন্দোলনে হামলাকারী হেলমেট বাহিনীর অন্যতম সদস্য মনিরুল গ্রেপ্তার

বিএনপি সম্প্রীতির রাজনীতি করে : আমিনুল হক

১০

আ.লীগ শাসনামলেই হিন্দু সম্প্রদায় বেশি অত্যাচারিত হয়েছে : অ্যাডভোকেট সালাম

১১

চীনের ক্যান্টন ফেয়ারে ৪র্থ বার অংশ নিচ্ছে ওয়ালটন

১২

মেয়েদের এতিমখানায় গিয়ে কেন ‘রেগে গেলেন’ জাকির নায়েক?

১৩

জানা গেল কবে থেকে কাজ করবে সংস্কার কমিশন

১৪

পাকিস্তানজুড়ে ব্যাপক সংঘর্ষ, সেনা মোতায়েন

১৫

কলেজ অধ্যক্ষকে ফেরাতে ৪০ লাখ মুক্তিপণ দাবি

১৬

ফ্যাসিস্টরা যেন নির্বাচনে অংশগ্রহণের সুযোগ না পায় : ইসলামী আন্দোলন

১৭

সাতক্ষীরায় সিএন্ডএফ এজেন্ট দখলের অভিযোগ বিএনপি নেতার বিরুদ্ধে 

১৮

কেরানীগঞ্জে হোটেলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, নিহত ৩

১৯

ডিসি নিয়োগ কেলেঙ্কারি / প্রকৃত দোষীরা শাস্তির আওতায় আসবে প্রত্যাশা বিএএসএ’র

২০
X