সিলেট ব্যুরো
প্রকাশ : ০৩ অক্টোবর ২০২৪, ০৪:৫০ পিএম
আপডেট : ০৩ অক্টোবর ২০২৪, ০৪:৫৬ পিএম
অনলাইন সংস্করণ

মাংসে দুর্গন্ধ, তোপের মুখে সুলতান ডাইন

সিলেটে সুলতানস ডাইন। ছবি : সংগৃহীত
সিলেটে সুলতানস ডাইন। ছবি : সংগৃহীত

সিলেটে সুলতানস ডাইনের খাসির মাংসের সংগ্রহশালা থেকে দুর্গন্ধ বের হওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় তাদের মাংসের সংগ্রহশালায় অবস্থান নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা।

মঙ্গলবার (১ অক্টোবর) সন্ধ্যায় সিলেট নগরের দাঁড়িয়াপাড়া এলাকার মেঘনা-বি-৩৩ ইমন হাউজিং সংগ্রহশালায় দুর্গন্ধ পেয়ে অভিযান চালান স্থানীয় কিছু যুবক। এ সময় ঘরের পাশে অস্বাস্থ্যকর পরিবেশে মাংস কেটে সেগুলো পরিষ্কার করতে দেখেন তারা।

স্থানীয় সূত্রে জানা যায়, নগরীর দাঁড়িয়াপাড়া এলাকার ইমন হাউজিং এলাকার একটি ভাড়াটিয়া বাসা থেকে গত কয়েকদিন থেকে দুর্গন্ধে বেশ অতিষ্ঠ ছিলেন আশপাশের বাসিন্দারা। মঙ্গলবার বিকেলের পরে কয়েকজন স্থানীয় কিছু যুবক সুলতান’স ডাইনের মাংসের সংগ্রহশালায় অভিযান চালান।

এ সময় তারা পচা মাংসের অভিযোগে তোপের মুখে সেখানকার দায়িত্বরতরা বলেন, এখানে কিছু গন্ধ হবে। কারণ মাংসগুলো সিলেটে জবাই করা মাংস না। এগুলো ঢাকায় জবাই করা মাংস। সেখানে জবাই করার পর সিলেটে আনা হয়। এসময় যুবকরা স্থানীয় মুরব্বিদের শরণাপন্ন হলে তারা সুলতান ডাইনের কর্তৃপক্ষকে অবহিত করলে তারা গিয়ে স্থানীয় এক ব্যক্তির বাসায় বসে বিষয়টি সমাধানের চেষ্টা করেন।

মাংস সরবরাহকারী মা-বাবার দোয়া প্রতিষ্ঠানের কর্মচারী মোহাম্মদ সুমন জানান, আমাদের দোকান আছে ঢাকার কাপ্তান বাজারে। খাসিগুলো সেখানে জবাই করা হয়। পরে সেখান থেকে মাংসগুলো বস্তায় ভরে বাসে করে সিলেটের কদমতলীতে আনা হয়। সেখান থেকে আমরা কয়েকজন গিয়ে সেগুলো এখানে নিয়ে আসি। পরে মাংসের সাইজ করে সুলতান ডাইনে সাপ্লাই দেই।

তিনি জানান, আমরা প্রতিদিন ২০০-২৫০ কেজি খাসির মাংস ঢাকা থেকে নিয়ে আসি এবং সকালে এনে সেগুলো বিকেলে সাপ্লাই দেই। তবে সেগুলোতে এত দুর্গন্ধ থাকার কারণ সঠিকভাবে বলতে পারেননি তিনি।

সংগ্রহশালার পাশে থাকা একটি বাসার ভাড়াটিয়া রনজিত সরকার নামে একজন কালবেলাকে বলেন, আমার পাশের ঘর থেকে সিলেট সুলতান ডাইনে মাংস দেওয়া হয়। প্রথমে তারা আমার পার্শ্ববর্তী ঘরে মাংস কুপাতো। আমরা বাসার মালিকের কাছে অভিযোগ দেওয়াতে এখন আর ঘরে না করে বাসার পাশের বাউন্ডারি সংলগ্ন জায়গায় মাংস ধুয়ে ও কাটাকাটির কাজ করে। এখানে প্রচুর দুর্গন্ধ হয় যার কারণে আশপাশে ছড়িয়ে পড়ে।

নামপ্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক যুবক বলেন, এক মাস ধরে এই সমস্যায় আমরা ভুগছি। মাংস ভালো না তাই এত দুর্গন্ধ বের হয়। যদি মাংস ভালো হতো তাহলে নিশ্চয়ই সেগুলো থেকে দুর্গন্ধ বের হতো না।

এ বিষয়ে জানতে চাইলে সিলেট সুলতান’স ডাইনের ম্যানেজার অপারেশনস জুলকার আহমেদ বলেন, আপনারা কি কোনো প্রমাণ পাইছেন, এই মাংস আমরা ওদের কাছ থেকে সংগ্রহ করি? পরে সেখানে থাকা সাংবাদিকরা প্রমাণ আছে বললে তিনি মাংস সংগ্রহের কথা স্বীকার করেন।

তিনি বলেন, আমরা প্রতিদিন কার মাংস প্রতিদিনই কাজে লাগাই, কোনো ফ্রোজেন মাংস আমরা ব্যবহার করি না। পরে উপস্থিত সাংবাদিকরা ঢাকার কাপ্তানবাজারে জবাই করা মাংস কীভাবে সিলেটে এনে ব্যবহার করেন এই প্রশ্নের কোনো সদুত্তর দিতে পারেননি তিনি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

গণহত্যাকারীদের পুনর্বাসনের পথ খোলা হচ্ছে : আসিফ মাহমুদ

শুক্রবার ড. ইউনূসের সঙ্গে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর বৈঠক

পূজামণ্ডপের আশপাশ পরিষ্কারসহ রাস্তা মেরামতের নির্দেশ ডিএনসিসির

জ্যোতি-নাহিদার মাইলফলকের ম্যাচে টাইগ্রেসদের জয়

বিএসআরএমের স্ক্র্যাপে উদ্ধার হওয়া বোমা ৩ দিন পর নিষ্ক্রিয়

‘দুই মন্ত্রণালয়ের ৮৪ হাজার স্বেচ্ছাসেবী থাকবে পূজা মণ্ডপে’

শনিবার প্রধান উপদেষ্টার সঙ্গে আলোচনায় বসবে বিএনপি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলাকারী গফুর মোল্লা অস্ত্রসহ গ্রেপ্তার

চুয়েটে ভর্তি ফি বাড়ানোয় ছাত্রদলের প্রতিবাদ

রূপায়ণ সিটি ও ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেডের মধ্যে চুক্তি স্বাক্ষর

১০

টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় নাহিদ ইসলাম

১১

নোয়াখালীতে নাশকতার মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

১২

গাজার প্রধানমন্ত্রী নিহত, দাবি ইসরায়েলের

১৩

ফেসবুকে সক্রিয় ৩ হত্যা মামলার আসামি জবি ছাত্রলীগ সভাপতি ইব্রাহিম ফরাজী

১৪

শিক্ষার্থীদের হাতে বিতর্কমুক্ত পাঠ্যবই তুলে দিতে হবে : খেলাফত মজলিস

১৫

সারা দেশে নিয়োগ দেবে আকিজ গ্রুপ

১৬

মোরেলগঞ্জে ডাক্তারদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

১৭

সরকারের সর্বত্র শেখ হাসিনার দোসররা সক্রিয় : রিজভী

১৮

বৃষ্টি উপেক্ষা করে ইজতেমায় অর্ধলক্ষাধিক ধর্মপ্রাণ মুসলমানদের ঢল

১৯

সাইবার নিরাপত্তা আইন বাতিল করা হবে : ড. আসিফ নজরুল

২০
X