লালমোহন (ভোলা) প্রতিনিধি
প্রকাশ : ০২ অক্টোবর ২০২৪, ০৭:১৪ পিএম
অনলাইন সংস্করণ

লালমোহনে থেকেও ঢাকায় হত্যা মামলার আসামি

হত্যা মামলার আসামি সাংবাদিক মো. রুহুল আমিন। ছবি : কালবেলা
হত্যা মামলার আসামি সাংবাদিক মো. রুহুল আমিন। ছবি : কালবেলা

গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে পতন হয় স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের। এরপর থেকে শেখ হাসিনা, এমপি-মন্ত্রীসহ আওয়ামী লীগের প্রভাবশালী নেতাদের নামে বিভিন্ন থানায় হত্যা মামলা দায়ের হয়। গত ১ সেপ্টেম্বর ঢাকার মোহাম্মদপুর থানার একটি হত্যা মামলায় আসামি হয়েছেন ভোলার সাংবাদিক মো. রুহুল আমিন।

ওই মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৪ আগস্ট আন্দোলন চলাকালে মোহাম্মদপুর থানা এলাকার ময়ুর ভিলার সামনে ভোলার লালমোহন উপজেলার পশ্চিম চরউমেদ ইউনিয়নের কচুয়াখালী এলাকার বাসিন্দা ও মোহাম্মদপুরের সিএনজিচালক সবুজ হত্যার শিকার হন। এরপর ছোট ভাইকে হত্যার অভিযোগে ৯৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করে তার বড় ভাই মনির হোসেন বাদী হয়ে মামলা দায়ের করেন।

ওই মামলায় ৪৯ নম্বর আসামি করা হয়েছে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান ভোলার লালমোহন উপজেলার হা-মীম রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ এবং জাতীয় দৈনিক আজকালের খবর পত্রিকার লালমোহন উপজেলা প্রতিনিধি মো. রুহুল আমিনকে।

অধ্যক্ষ মো. রুহুল আমিন জানান, গত আগস্ট মাসে আমি ঢাকায়ই যায়নি। এ ছাড়া আমি কখনো কোনো রাজনীতি করিনি। তবে একটি প্রতিষ্ঠান পরিচালনা এবং সাংবাদিকতা করার কারণে আমাকে সব দলের লোকজনের কাছেই যেতে হয়। আমার নামে ঢাকায় হত্যা মামলা করা হয়েছে। অথচ ৪ আগস্টের আগে ও পরে আমি শিক্ষাপ্রতিষ্ঠান নিয়ে লালমোহনেই ব্যস্ত সময় পার করেছি। মামলায় যে তারিখ এবং সময় উল্লেখ করা হয়েছে তখন আমি লালমোহনে নিজ শিক্ষাপ্রতিষ্ঠানেই ছিলাম। আমার প্রতিষ্ঠানের সিসি ক্যামেরার ফুটেজেই তার প্রমাণ রয়েছে। তাই আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অনুরোধ করব; উদ্দেশ্যপ্রণোদিত এ মামলায় যেন আমাকে হয়রানি না করা হয়। তবে যারা ওই ঘটনার সঙ্গে সত্যিই জড়িত, আমিও তাদের বিচার চাই।

মামলার বাদী মো. মনির হোসেনের সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, অধ্যক্ষ মো. রুহুল আমিনকে আমি চিনি না, শুধু তার শিক্ষাপ্রতিষ্ঠানের নাম শুনেছি। মামলাটির এখনো চার্জশিট হয়নি, চার্জশিটের সময় নির্দোষ কোনো ব্যক্তির যেন নাম না থাকে সেটি দেখব।

এদিকে অধ্যক্ষ মো. রুহুল আমিনের নামে কখনো কোনো মামলা অথবা কোনো অভিযোগও হয়নি নিশ্চিত করে লালমোহন থানার সদ্য সাবেক ওসি এস এম মাহবুব উল আলম জানান, যতটুকু জানি; ঢাকার ওই হত্যা মামলায় উল্লেখ করা ঘটনার দিন তিনি লালমোহনে ছিলেন। তিনি ব্যক্তি হিসেবেও একজন ভালো মানুষ।

মামলার বিষয়ে জানতে চাইলে তদন্তকারী কর্মকর্তা এবং মোহাম্মদপুর থানার এসআই মো. সুমন হোসেন বলেন, মামলাটি তদন্তাধীন রয়েছে। নিরপরাধ কেউ থাকলে তারা জামিন নিতে পারেন।

এদিকে গণহারে এমন মামলায় প্রকৃত অপরাধীরা পার পেয়ে যেতে পারেন বলে শঙ্কা করছেন লালমোহন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম দুলাল। তিনি বলেন, ভিন্নমত পোষণ কিংবা কোনো শত্রুতা উদ্ধারের জন্য যেন কোনো মামলা না হয়, এটাই আমরা আশা করি। তবে যারা প্রকৃত অপরাধী তারা যেন শাস্তির আওতায় আসেন সেটিরও দাবি জানায়।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সংস্কার নিয়ে যৌক্তিক সিদ্ধান্ত প্রয়োজন : প্রিন্স

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন ফোরামের ২১ দফা দাবি

গতানুগতিক রাজনীতি থেকে বেরিয়ে আসতে হবে : এসএম জিলানী

প্রয়োজন হলে জামায়াতের সঙ্গে এক হয়ে কাজ করব : মুফতি ফয়জুল করীম

‘রানা প্লাজার মালিক কীভাবে জামিন পেল?’

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে বাবা-মেয়ের অনশন

‘পেশাগত দক্ষতার সঙ্গে নৈতিকতাসম্পন্ন চিকিৎসক হতে হবে’

লেবাননে এক দিনে আট সেনা হারাল ইসরায়েল

সাগরে সৃষ্টি হতে পারে লঘুচাপ, বাড়বে বৃষ্টি

ইসরায়েলের সঙ্গে উত্তেজনার মধ্যেই আহমাদিনেজাদের বিস্ফোরক মন্তব্য

১০

‘দলে সুযোগসন্ধানী ও অনুপ্রবেশকারীদের স্থান দেওয়া যাবে না’

১১

নিজ দেশের মানুষের বিরুদ্ধে বুলেট ব্যবহার করা যায় না : স্থানীয় সরকার উপদেষ্টা

১২

ইসরায়েলি সেনাদলের ওপর হামলা, সবাই আহত

১৩

ব্যাখ্যা দিলেন ‘শিবিরই ভালো’ বলা সেই ঢাবি শিক্ষক

১৪

সাবেক এমপির ফাঁসির দাবিতে বিক্ষোভ সমাবেশ

১৫

আখাউড়ায় মন্দিরের জায়গা উদ্ধার

১৬

বিপিএলে শাকিব খানের ফ্র্যাঞ্চাইজি ‘ঢাকা ক্যাপিটালস’

১৭

সেবাগ্রহীতাদের অফিসে আটকে তালা লাগিয়ে চলে গেলেন ভূমি কর্মকর্তা

১৮

ফেনীতে সাবেক ছাত্রলীগ নেতা কারাগারে

১৯

‘ধর্মীয় সম্প্রীতির বন্ধনকে সুদৃঢ় রাখতে জামায়াত প্রতিশ্রুতিবদ্ধ’

২০
X