মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫২ পিএম
আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১১:১১ পিএম
অনলাইন সংস্করণ

ব্রাহ্মণবাড়িয়ায় ইসলামি বক্তা তাহেরীর গাড়িতে হামলা

ইসলামি বক্তা গিয়াস উদ্দিন তাহেরী। ছবি : সংগৃহীত
ইসলামি বক্তা গিয়াস উদ্দিন তাহেরী। ছবি : সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ায় ইসলামি বক্তা গিয়াস উদ্দিন তাহেরীর গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে শহরের টিএ রোডে এ ঘটনা ঘটে। ভারতে মহানবী হজরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে মানববন্ধন করতে শহরে এসেছিলেন তিনি। আহলে সুন্নাত ওয়াল জামাতের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

জানা যায়, নিরাপত্তাজনিত কারণে আহলে সুন্নাত ওয়াল জামাতের নেতারা সেই কর্মসূচি বাতিল ঘোষণা করেন। ওদিকে তার শহরে প্রবেশের বিরোধিতা করে সম্মিলিত কওমি প্রজন্ম ব্রাহ্মণবাড়িয়া নামের একটি সংগঠন প্রেস ক্লাবের সামনে পাল্টা অবস্থান কর্মসূচি দেয়।

সোমবার দুপুরে টিএ রোড ফকিরাপুল ব্রিজের ওপর সঙ্গীয় লোকজনকে নিয়ে গাড়িতে উঠেন তাহেরী। সেখান থেকে কাউতলী এলাকায় যাওয়ার পথে টিএ রোডে উপস্থিত মাদ্রাসার ছাত্ররা চারদিক থেকে ঘেরাও করে তার গাড়িতে হামলা ও ভাঙচুর চালায়। এতে তিনিসহ গাড়িতে থাকা বেশ কয়েকজন আহত হন। মাদ্রাসার বিক্ষুব্ধ ছাত্ররা গাড়ি থেকে গিয়াস উদ্দিনকে বের করার চেষ্টা করেন। তারা দ্রুত গাড়ি নিয়ে ওই স্থান ত্যাগ করেন।

এ ব্যাপারে গিয়াস উদ্দিন তাহেরী বলেন, দুপুর আড়াইটার দিকে ফকিরাপুল (ঘোড়াপট্টি সেতু) থেকে কাউতলী যাওয়ার পথে টিএ রোড ওভারব্রিজ এলাকায় পৌঁছলে মাদ্রাসা ছাত্ররা গাড়িতে হামলা ও ভাঙচুর করে। বিষয়টি সদর থানা পুলিশকে জানিয়েছি। আমি দ্রুতই অভিযোগ করব।

ব্রাহ্মণবাড়িয়া শহরের টি এ রোডের গিয়াস উদ্দিন তাহেরীর এই গাড়িতে হামলা ও ভাঙচুর করা হয়। ছবি : কালবেলা

এ বিষয়ে সম্মিলিত কওমি প্রজন্মের সমন্বয়ক কাজী সাইফুর রহমান মুন্না বলেন, প্রশাসন অনুমতি না দেওয়ার পরও তারা এসেছিলেন। মাদ্রাসার ছাত্র ও তৌহিদি জনতা বলতে চেয়েছিলেন আপনারা চলে গেলে ভালো হয়। এ নিয়ে ফকিরাপুলে হাতাহাতির ঘটনা ঘটে। ছাত্রদের মারধর করা হয়। সদর থানার ওসি মো. মোজাফফর হোসেন বলেন, টিএ রোড দিয়ে যাওয়ার সময় গাড়িতে ঢিল নিক্ষেপ করে গাড়ির সামনের ও এক পাশের কাচ ভেঙে ফেলেছে বলে জানিয়েছেন গিয়াস উদ্দিন তাহেরী। উনার একটি কর্মসূচি ছিল। এ বিষয়ে গোয়েন্দা তথ্য অনুযায়ী প্রোগ্রাম করতে এলে ঝামেলা হতে পারে বলে আগেই জানানো হয়েছিল। আমরা বলেছিলাম জেলা প্রশাসকের অনুমতি ছাড়া যেন কর্মসূচি পালন না করা হয়। উনি আমাকে ফোন করে গাড়িতে হামলার অভিযোগ জানিয়েছেন। আমাদের কাছে এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ দেওয়া হয়নি। উনাকে বলেছি অভিযোগ দিতে। এমন কিছু পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেব।’

এর আগে মহানবী (সা.) কে নিয়ে ভারতীয় পুরোহিতের কটূক্তি এবং সে বক্তব্যকে বিজেপির এক নেতার সমর্থন দেওয়ার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার সড়ক বাজারের পৌর মুক্তমঞ্চে হেফাজতে ইসলামের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। ওই কর্মসূচি থেকে গিয়াস উদ্দিন তাহেরী ও নাঈম নামে একজন পীরকে অবাঞ্ছিত ঘোষণাসহ ছয়টি দাবি উত্থাপন করা হয়। এই কর্মসূচি উপলক্ষে সকালে আখাউড়ার বিভিন্ন এলাকা থেকে বিক্ষোভ মিছিল এসে সড়ক বাজারের পৌর মুক্তমঞ্চে জড়ো হয়। সেখানে হওয়া প্রতিবাদ সমাবেশ থেকে কটূক্তিকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়। এতে বক্তব্য দেন- মাওলানা আসাদ আল হাবীব, মাওলানা মো. আসাদুজ্জামান, আলহাজ মুসলেহ উদ্দিন ভূঁইয়া, মাওলানা আব্দুল বাছির আল মাহদী প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ভুয়া দুদক হতে সতর্ক করেছে আসল দুদক

শ্রম আইনে অন্তর্ভুক্তি / ২০০ গৃহকর্মী নিয়ে ‘গৃহকর্মী জাতীয় ফোরামের’ অভিষেক

প্রতিমা ভাঙচুর / জাতীয় মানবাধিকার কমিশনের তদন্ত কমিটির ঘটনাস্থল পরিদর্শন

আইন পেশায় সফল হওয়ার কোনো সংক্ষিপ্ত পথ নেই : প্রধান বিচারপতি

বগুড়ায় আ. লীগের সভাপতি ও সেক্রেটারিসহ ১৪ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা

চট্টগ্রাম সিটি করপোরেশন / চাকরি স্থায়ী না হলে আন্দোলনের হুঁশিয়ারি

বাঁধ খুলে দেওয়ার প্রতিবাদে জবিতে বিক্ষোভ মিছিল

‘মায়ের ডাক’র তুলির ভাইকে তুলে নেওয়ার বিষয়ে আইএসপিআরের বিবৃতি

পানির ওপর ৩৩ কিলোমিটার বাইক চালিয়ে বিশ্বরেকর্ড করলেন যুবক!

সকালের মধ্যেই ১৬ জেলায় ঝড়ের শঙ্কা

১০

বিল বকেয়া, চসিক হাসপাতালের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

১১

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন / সাজিদের স্মরণ সভায় বাবা, সাজিদ ছিল একজন আদর্শ ছেলে

১২

অন্যায় করলে ছাড় দেওয়ার সুযোগ নেই : যুবদল সভাপতি

১৩

পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই যেভাবে কাজ করে

১৪

ব্রাহ্মণবাড়িয়ায় ইসলামি বক্তা তাহেরীর গাড়িতে হামলা

১৫

ডেঙ্গু প্রতিরোধে স্থানীয় সরকার বিভাগের বিশেষজ্ঞ কমিটি গঠন

১৬

নির্দেশ অমান্যকারীরা দলের লোক নয় : নয়ন

১৭

নেতাকর্মীদের প্রতি যুবদলের নির্দেশনা

১৮

‘আগস্ট বিপ্লবের শহীদরা জাতির শ্রেষ্ঠ বীর সন্তান’

১৯

মানিকগঞ্জে ৯ মাসে কমেছে ৯৭ হেক্টর ফসলি জমি

২০
X