কালবেলা প্রতিবেদক, পাবনা
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৮ পিএম
অনলাইন সংস্করণ

‘বিএনপি ক্ষমতায় গেলে শহীদ ও আহতদের জন্য যা করণীয় সব করবে’

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস। ছবি : কালবেলা
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস। ছবি : কালবেলা

বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেছেন, আগামীতে বিএনপি ক্ষমতায় গেলে আন্দোলনে শহীদ ও আহতদের এবং তাদের পরিবারের জন্য যা যা করণীয় সবই করবে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে পাবনা সদর উপজেলার হাজিরহাটের বেতেপাড়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের পরিবার ও আহতদের সঙ্গে সাক্ষাৎ ও মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেন, বেদনাবিধুর ৫ আগস্টের ১ মাসের রক্তের লড়াইয়ে যারা জীবন দিয়েছেন এবং পঙ্গুত্ববরণ করেছেন তারা ও তাদের পরিবার স্মরণীয় হয়ে থাকবে। ’৯০-এর গণআন্দোলনে যারা জীবন দিয়েছেন, ’৫২ ভাষা আন্দোলনে যারা জীবন দিয়েছেন তারা স্মরণীয় হয়ে আছে। ২০২৪-এর লড়াইয়ে ১৫৫২ জন জীবন দিয়েছে, তারা অবিস্মরণীয় হয়ে থাকবে। ভারতের আশ্রিত সরকার দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে ভূলুণ্ঠিত করেছে।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া দেশের মাটি কামড়ে থেকেছেন। আর ওনি ৪৫ মিনিটে পালিয়ে গেলেন। ভারত ছাড়া কোনো দেশ তাকে জায়গায়ও দিচ্ছে না। ভারতে বসে দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছে। আওয়ামী লীগ ও ভারতে দোসরদের কঠিন জবাব দেওয়া হবে। তাদের বিরুদ্ধে ব্যবস্থাও নিতে হবে।

বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী আরও বলেন, আবাবিল পাখির মতো ৫ তারিখে ঢাকার রাজপথে আবির্ভাব হয় মানুষ। গগণবিদারী স্লোগানে ঢাকার রাজপথ প্রকম্পিত হয়। পতিত সরকারের হেলমেট বাহিনী ও পুলিশ বাহিনী দিয়ে নির্বিচারে হত্যা করেছে। তাদের আন্তর্জাতিক আদালতে বিচার হওয়া দরকার। বৈষম্য ও শোষণ মুক্ত জাতি ও সমাজ গঠন করতে হবে।

‘আমরা জিয়া পরিবার’র আহ্বায়ক আতিকুর রহমান রুমন বলেন, আমরা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এই শহীদ ও আহতদের পাশে এসে দাঁড়িয়েছি। তারেক রহমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ ও আহতদের পাশে দাঁড়িয়েছেন। দেশের রাস্তাঘাট ও গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানগুলো শহীদদের নামে নামকরণ করতে হবে। আগামীতে বিএনপি ক্ষমতায় গেলে এই শহীদ ও আহতদের জন্য যা যা করণীয় সবই করবে ইনশাআল্লাহ।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও পাবনা জেলা বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান হাবিবের সভাপতিত্বে এবং জেলা জাসাসের আহ্বায়ক খালেদ হোসেন পরাগের সঞ্চালনায় ও সাবেক জেলা বিএনপির দপ্তর সম্পাদক জহুরুল ইসলামের সার্বিক তত্ত্বাবধায়নে বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সহসম্পাদক আশরাফ উদ্দিন বকুল, সাবেক সংসদ সদস্য সেলিম রেজা হাবিব, জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাকসুদুর রহমান মাসুদ খন্দকার, কাতার বিএনপির সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম সাজু প্রমুখ।

তারেক রহমান পাশে দাঁড়ানোর জন্য ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন আন্দোলনের সময় পাবনায় নিহত জাহিদুল ইসলামের বাবা দুলাল উদ্দিন মাস্টার এবং মাহবুব হাসান নিলয়ের বাবা আবুল কালাম। তারা তাদের সন্তান হত্যার বিচার দাবি করেন‌ এবং যারা আহত হয়েছেন তাদের সুচিকিৎসার দাবি করেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ময়মনসিংহে ডেঙ্গু আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু

সুষ্ঠু শাসন ব্যবস্থা চাই : জিএম কাদের

ঢাবিতে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ১ম বর্ষের ক্লাস শুরু

সৌদি আরব কি ইসরায়েলের কাছে নিজেকে বিক্রি করে দিয়েছে?

ছাত্রদল নেতাকর্মীদের প্রতি জরুরি নির্দেশনা

এবার জানা গেল রাবি শিবির সেক্রেটারির নাম 

সাঁওতাল হত্যার বিচারসহ ৭ দফা দাবিতে বিক্ষোভ

কানপুরে অপেক্ষা করছে শেষ দিনের রোমাঞ্চ

পানি কমলেও বাড়ছে ভাঙন আতঙ্ক, দুশ্চিন্তায় তিস্তা পাড়ের মানুষ

জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি

১০

মাশরাফীর বিরুদ্ধে মামলা

১১

ডিবির সহকারী কমিশনার ইফতেখার ৩ দিনের রিমান্ডে

১২

চাকরির বয়সসীমা বাড়ানোর দাবিতে এবার রাস্তায় ইলিয়াস কাঞ্চন

১৩

কন্যাশিশুর প্রতি নির্যাতন রোধে সরকার সচেষ্ট রয়েছে : শারমীন এস মুরশিদ

১৪

যমুনায় চাকরিপ্রত্যাশীদের প্রতিনিধি দল

১৫

ছেলের শ্বশুরবাড়ির লোকজনের মারধরে বাবার মৃত্যু

১৬

‘একটা একটা শিবির ধর’- স্লোগান নিয়ে হাসনাতের ভিডিও বার্তা

১৭

মহিলা পরিষদের বিবৃতি / সেপ্টেম্বরে ১৮৬ নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার

১৮

৯৯৯-এর রেসপন্স টাইম কমিয়ে আনার নির্দেশ আইজিপির

১৯

লন্ডনের হাইকমিশনার সাইদা মুনাকে ফেরত আনা হচ্ছে

২০
X