সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১
সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৮ পিএম
অনলাইন সংস্করণ

বিআরটিসি বাস বন্ধ করে দিল বাস মালিকরা

জামালপুরে সরিষাবাড়ীতে (বিআরটিসি) এসি বাস চালু। ছবি : কালবেলা
জামালপুরে সরিষাবাড়ীতে (বিআরটিসি) এসি বাস চালু। ছবি : কালবেলা

জামালপুরে সরিষাবাড়ীতে (বিআরটিসি) এসি বাস উদ্বোধনের শুরুতেই যাত্রা বন্ধ করে দিয়েছে সরিষাবাড়ী বাস টার্মিনালের বাস মালিক সমিতি।

রোববার (২৯ সেপ্টেম্বর) বিকেলে সুলভ মিডিয়া সেন্টার রেল স্টেশন এলাকা হতে তিনজন যাত্রী নিয়ে সরিষাবাড়ী টু ঢাকা কল্যাণপুরের উদ্দেশ্যে বিআরটিসি এসি বাসের যাত্রা ফিতা কেটে যাত্রা শুরু করে। বাস যাত্রাটির উদ্বোধন করেন সরিষাবাড়ী প্রেস ক্লাবের সভাপতি সোলাইমান হোসেন হরেক। এ সময় থানার ওসি চাঁদ মিয়াসহ এলাকার গণ্যমান্যরা উপস্থিত ছিলেন।

জানা যায়, বিআরটিসি বাসটি সুলভ মিডিয়া সেন্টার থেকে সরিষাবাড়ী বাস টার্মিনাল এলাকায় পৌঁছালে বাস টার্মিনালের শ্রমিক ও মালিক সমিতি নেতারা বাসটির যাত্রা বন্ধ করে দেয়। পরে এ নিয়ে বাস টার্মিনালের বাস মালিক সমিতির নেতা, রাজনৈতিক নেতারাসহ পুলিশ প্রশাসন সমঝোতা বসেন। প্রায় দুই ঘণ্টা পর সমঝোতার মধ্য দিয়ে বাসটি ছেড়ে যায়। তবে বাস সার্ভিসটি চালু থাকবে কিনা এর কোনো নিশ্চয়তা এখনো পাওয়া যায়নি।

সরিষাবাড়ি বাস টার্মিনালের বাস মালিক তারা মিয়া বলেন, সরিষাবাড়ীতে যারা (বিআরটিসি) এসি বাস চালু করার উদ্যোগ নিয়েছেন। তারা বাস চালু করার বিষয়ে বা পূর্বে সরিষাবাড়ী বাস টার্মিনালের বাস মালিক সমিতির সাথে কোনো সমন্বয় বা অনুমতি নেননি।

এছাড়াও সরিষাবাড়ীতে ১৭টি বাস চলমান রয়েছে। আমরা বাস মালিকরা এমনিতেই অনেক ক্ষতিগ্রস্ত ও ঋণগ্রস্ত। যদি এই বাসটি সরিষাবাড়ি হতে নিয়মিত চলাচল করে, তাহলে আমাদের যাত্রী আরও কমে যাবে। এতে আমরা অনেক ক্ষতিগ্রস্ত হবো। তাই পরিবহন মালিক সমিতিসহ বিআরটিসি বাস সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সরিষাবাড়ী উপজেলা পর্যায়ে এই বাস সার্ভিসটি বন্ধের জোর দাবি জানান তিনি।

এছাড়াও বাস মালিক পলাশ পাল জানান, সরিষাবাড়ী বাস টার্মিনালে মালিক ও শ্রমিক মিলে প্রায় ৩০০ জন লোকের কর্মসংস্থান রয়েছে। এর সঙ্গে তাদের পরিবারও রয়েছে। যদি এই (বিআরটিসি) এসি বাস সরিষাবাড়ী হতে ঢাকায় চলাচল করে। তাহলে আমাদের যাত্রী আগের তুলনায় আরও অনেক কমে যাবে। এতে আমরা অনেক বেশি ক্ষতিগ্রস্ত হবো। তাই বাসটি বন্ধের দাবি জানাচ্ছি। প্রয়োজনে আমরাই এসি বাস নামাবো। তবুও এই বিআরটিসি এসি বাস চলতে দেব না বলে জানান তিনি।

অপরদিকে (বিআরটিসি) এসি বাস সরিষাবাড়ীতে সার্ভিস চালু করা আবু সাঈদ আন্নু বলেন, আমাদের সরিষাবাড়ী বাস টার্মিনালের বাস সার্ভিস খুবই নিম্নমানের। এছাড়াও যাত্রী সেবা খুবই অপ্রতুল এবং হতাশা ব্যঞ্জন। তাই আমাদের মতো সমাজের কিছু মানুষের চাওয়া একটু স্বাচ্ছন্দে আরামে এবং স্বল্প সময় ঢাকায় যেতে চায়। সেই দিক লক্ষ্য করেই এই বিআরটি এসি বাস সার্ভিসটি চালু করতে চেয়েছিলাম। কিন্তু সরিষাবাড়ীবাসীর দুর্ভাগ্য বাস টার্মিনালের বাস মালিকরা নিজেদের স্বার্থন্বেষী চিন্তায় এই বাস সার্ভিসটি বন্ধ করে দিল।

এছাড়াও তিনি বলেন, আমি সরিষাবাড়ীবাসীর উদ্দেশ্যে বলতে চাই, (বিআরটিসি) এসি বাসে মোট ৪৫টি আসন রয়েছে। তারমধ্যে ১৫টি আসন সরিষাবাড়ির মানুষের জন্য। বাকি আসনগুলো অন্য এলাকার জন্য বরাদ্দ। প্রতিদিন ১৫ জন ব্যক্তি (বিআরটিসি) এসি বাসে চলাচল করলে সরিষাবাড়ী বাস টার্মিনালের বাস মালিকদের এমন কী ক্ষতি হবে। তারা কী আমাদের জিম্মি করে তাদের নন এসি লোকাল বাসে চলাচল করাতে চায়। তাদের এ আচরণ সাধারণ নাগরিকদের জিম্মি করার সমতুল্য বলে তিনি মন্তব্য করেন।

এ বিষয়ে সরিষাবাড়ী থানার ওসি চাঁদ মিয়া বলেন, বাসটি উদ্বোধনী সময় আমি ছিলাম। পরে জানতে পারি সরিষাবাড়ী বাস টার্মিনালের শ্রমিক ও মালিকরা বাসটি যাত্রা বন্ধ করে দিয়েছে। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। শুনেছি সমঝোতার মধ্য দিয়ে বাসটি ছেড়ে দেওয়া হয়েছে। তবে এ বিষয়ে এখনো কোনো অভিযোগ পাইনি। এমন কিছু পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

রংপুরের বন্যাদুর্গতদের নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সিদ্ধান্ত

চীন-রাশিয়াকে টেক্কা দিতে যাচ্ছে তুরস্ক

লেবাননের সশস্ত্র গোষ্ঠীর প্রধান নেতার নিথর দেহ উদ্ধার

সাভারে পূর্ব ঘোষণা দিয়ে মাজার ও পীর বাড়িতে হামলার অভিযোগ

লন্ডন থেকে ঢাকায় ফেরানো হচ্ছে হাইকমিশনার সাইদা মুনাকে

কেউ শেখ হাসিনার গণহত্যা থেকে রেহাই পায়নি : গোলাম পরওয়ার

বিশ্ব হার্ট দিবস ২০২৪ উদযাপন করল এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম

বিআরটিসি বাস বন্ধ করে দিল বাস মালিকরা

তরুণদের প্রত্যাশা বাস্তবায়নে কাজ করবে বিএনপি : নয়ন

নওগাঁ পৌর আওয়ামী লীগের সভাপতি গ্রেপ্তার

১০

এবার কি খামেনিকে হত্যা করবে ইসরায়েল?

১১

সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান মারা গেছেন

১২

আন্দোলনে সহিংসতাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ঢাবিতে সত্যানুসন্ধান কমিটি

১৩

আ.লীগের সাবেক দুই এমপিসহ ১৪১ জনের বিরুদ্ধে মামলা

১৪

এক্স জেসিডি-বুয়েটের আলোচনা সভা অনুষ্ঠিত

১৫

নির্বাচকদের ভাবনায় সাকিবের বিকল্প মিরাজ

১৬

খুবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ২০ অক্টোবর

১৭

শহীদের রক্তে ধোয়া ইমারত পানিতে ভেসে যেতে দেব না : ঢাবি শিবির সভাপতি 

১৮

সন্দ্বীপের ‘দুঃখ’ ঘোচাতে সীতাকুণ্ডের ফেরি ঘাটে বিশেষজ্ঞ দল

১৯

এবার নেতানিয়াহুর ওপর ক্ষেপণাস্ত্র হামলা 

২০
X