গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩২ পিএম
আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:১২ এএম
অনলাইন সংস্করণ

গৌরীপুরে দুর্গাপুজার প্রতিমা ভাঙচুর, আটক ১

আটককৃত যুবক। ছবি : কালবেলা
আটককৃত যুবক। ছবি : কালবেলা

ময়মনসিংহের গৌরীপুরে দুর্গাপ্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ভোরে পৌর শহরের গোবিন্দ জিউড় মন্দিরে এ ঘটনা ঘটে।

এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইয়াসিন মিয়া (১৭) নামে এক তরুণকে আটক করেছে পুলিশ। আটককৃত ইয়াসিন উপজেলার সদর ইউনিয়নের গজন্দর গ্রামের আব্দুল হান্নানের ছেলে। পরিবারের দাবি ইয়াসিন প্রতিবন্ধী সরকারি ভাতা পায়।

স্থানীয় ও পূজামণ্ডপ প্রতিনিধিদের সঙ্গে কথা বলে জানা গেছে, গৌরীপুর মধ্যবাজার পূজা মণ্ডপ কমিটির উদ্যোগে পৌর শহরের মধ্যবাজার এলাকায় অস্থায়ী মণ্ডপ তৈরি করে প্রতিবছর শারদীয় দুর্গোৎসব আয়োজন করা হয়। মণ্ডপের প্রতিমা তৈরি করা হয় পৌর শহরের গোবিন্দ জিউড় মন্দিরে। গত ২০ দিন ধরে মন্দিরে দুর্গাপ্রতিমা তৈরির কাজ চলছিল। বাকি ছিল শুধু প্রতিমায় রং দেওয়ার কাজ।

গোবিন্দ জিউড় মন্দির এলাকার বাসিন্দা ডলি রানী দাস বলেন, বৃহস্পতিবার ভোর রাতে প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘর থেকে বের হই। এসময় অপরিচিত এক ছেলেকে প্রতিমা ভাঙতে দেখে চিৎকার শুরু করি। পরে আমার স্বামীসহ আশেপাশের লোকজন ছুটে গিয়ে ওই ছেলেকে আটক করে। পরে পুলিশ তাকে থানায় নিয়ে যায়।

গৌরীপুর মধ্যবাজার পূজামণ্ডপ কমিটির সভাপতি রঞ্জিত সাহা বলেন, দুর্গোৎসবের প্রায় সাত দিন আগে গোবিন্দ জিউড় মন্দির থেকে প্রতিমা সেখান থেকে মধ্যবাজার মণ্ডপে নিয়ে আসার কথা ছিল। কিন্তু এর আগেই প্রতিমা ভাঙচুর হয়ে গেল। দুর্গোৎসবের আগে ক্ষতিগ্রস্ত প্রতিমা ঠিক করা যাবে কিনা এটা কারিগরদের সঙ্গে কথা না বলে এই মুহূর্তে বলা যাচ্ছে না।

গৌরীপুর পূজা উদযাপন পরিষদের সভাপতি রতন সরকার বলেন, প্রতিমা ভাঙচুরের ঘটনা সুষ্ঠু তদন্ত করে জড়িত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। পাশাপাশি মণ্ডপগুলোতে নিরাপত্তা জোরদারের দাবি জানাচ্ছি।

ইয়াসিনের মা মিনা আক্তার বলেন, ইয়াসিন মানসিক প্রতিবন্ধী। সে সরকারি ভাতা পায়। গত বুধবার সে বাড়ি থেকে বের হওয়ার পর খোঁজ পাচ্ছিলাম না। বৃহস্পতিবার সকালে খোঁজাখুঁজির সময় জানতে পারি প্রতিমা ভাঙচুরের ঘটনায় আটক হয়েছে। উপজেলা সমাজসেবা অফিসার মাহফুজ ইবনে আইয়ুব ইয়াসিনের প্রতিবন্ধী ভাতা পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে প্রতিমা ভাঙচুরের খবর পেয়ে ময়মনসিংহ পুলিশ সুপার মো. আজিজুল ইসলাম, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-১৪ এর কোম্পানি কমান্ডার সামসুজ্জামান, গফরগাও সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আফরোজা নাজনীন, ইউএনও মো. শাকিল আহমেদ ও গৌরীপুর থানার ওসি মির্জা মাজহারুল আনোয়ার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

গৌরীপুর থানার ওসি মির্জা মাজহারুল আনোয়ার বলেন, প্রতিমা ভাঙচুরের ঘটনায় ইয়াসিন নামে একজনকে আটক করা হয়েছে। এ ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাকিল আহমেদ বলেন, প্রতিমা ভাঙচুরের ঘটনা অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক। আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। মন্দির ও মণ্ডপলোতে নিরাপত্তা জোরদার করা হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ঢাকা দক্ষিণ-উত্তরসহ ১২ সিটির কাউন্সিলরদের অপসারণ

খাদ্যবান্ধব কর্মসূচির ১২৫ বস্তা চাল উদ্ধার, আটক ২

সিলেটে হোটেল ব্যবসায় ধস

জৌলুস হারাচ্ছে কক্সবাজার সমুদ্রসৈকত

চট্টগ্রাম চেম্বারের সাবেক সভাপতি ও পরিচালকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

অটোরিকশার ধাক্কায় প্রাণ গেল ইউপি সদস্যের

নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির সভাপতি মুবদী, সম্পাদক রিন্তি

ড. ইউনূসের সঙ্গে ব্লিঙ্কেনের সাক্ষাৎ / পারস্পরিক সহযোগিতা আরও গভীর করতে আগ্রহী যুক্তরাষ্ট্র

রাস্তা থেকে তুলে নিয়ে গৃহবধূকে ‘সংঘবদ্ধ ধর্ষণ’

সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনা নিহত ২

১০

চটপটিতে টক বেশি দেওয়াকে কেন্দ্র করে মারধর, নিহত ১

১১

ডিএনসির অভিযানে ৭১ শীর্ষ মাদককারবারিসহ গ্রেপ্তার ৮৪৬

১২

আ.লীগ কর্মীর হাঁসুয়ার কোপে স্বেচ্ছাসেবক দল নেতা নিহত

১৩

২০ বস্তা চাল রেখে পালালেন ভ্যানচালক

১৪

‘মানুষের মুক্তির জন্য কোরআনের আইনের বিকল্প নেই’

১৫

জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলের প্রধানকে ইউরোপ প্রবাসী বাংলাদেশিদের স্মারকলিপি

১৬

পাঠ্যপুস্তক সংশোধন কমিটি থেকে দুই সদস্য অপসারণ ও ইসলামী স্কলার অন্তর্ভুক্তির দাবি

১৭

মাগুরায় আ.লীগ-বিএনপি সংঘর্ষে আহত ১৫

১৮

গৌরীপুরে দুর্গাপুজার প্রতিমা ভাঙচুর, আটক ১

১৯

টাকার জন্য সন্তানকে গাছের সঙ্গে বেঁধে রাখলেন মা!

২০
X