আশাশুনি (সাতক্ষীরা) প্রতিনিধি
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৩ পিএম
অনলাইন সংস্করণ

আশাশুনিতে দুর্গাপূজায় প্রশাসনকে সর্বোচ্চ সহযোগিতা করবে বিএনপি-জামায়াত

সাতক্ষীরার আশাশুনিতে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আয়োজিত প্রস্তুতিমূলক সভা। ছবি : কালবেলা
সাতক্ষীরার আশাশুনিতে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আয়োজিত প্রস্তুতিমূলক সভা। ছবি : কালবেলা

সাতক্ষীরার আশাশুনিতে এ বছর ৯৫টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এবারের পূজায় শান্তিশৃঙ্খলা বজায় রাখতে কঠোর অবস্থান নিয়েছে উপজেলা প্রশাসন। এদিকে প্রশাসনকে সার্বিক সহযোগিতা দেওয়ার আশ্বাস দিয়েছে বিএনপি ও জামায়াতে ইসলামী বাংলাদেশ।

পূজায় যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা রোধ করতে থানা পুলিশের পাশাপাশি মাঠে থাকবে সেনাবাহিনীর টহল টিম। প্রতিটি পূজামণ্ডপে পালাক্রমে কমপক্ষে স্থানীয় ২০ জন স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবেন। নিশ্ছিদ্র নিরাপত্তা বিধানে বিএনপি ও জামায়াতের পক্ষ থেকে দলীয় স্বেচ্ছাসেবক বাহিনী নিয়োজিত থাকবে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে আশাশুনিতে অবস্থিত এতিম ছেলেমেয়েদের জন্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অডিটরিয়ামে আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আয়োজিত প্রস্তুতিমূলক সভায় এসব তথ্য জানানো হয়।

আশাশুনিয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নীলকণ্ঠ সোমের সভাপতিত্বে ও পূজা উদযাপন পরিষদের সেক্রেটারি রনজিত কুমার বৈদ্যের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রস্তুতিমূলক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলায় নির্বাহী কর্মকর্তা কৃষ্ণা রায়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশাশুনি উপজেলার সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) মো. রাশেদ হোসাইন, আশাশুনি উপজেলায় অবস্থিত সেনাবাহিনীর অস্থায়ী ক্যাম্পের দায়িত্বরত ক্যাপ্টেন ফাহিম কায়সার, আশাশুনি থানার ওসি মোহাম্মদ নজরুল ইসলাম, উপজেলা বিএনপির আহ্বায়ক স ম হেদায়েতুল ইসলাম, বিএনপির সদস্য সচিব মশিউল হুদা তুহিন, উপজেলা জামায়াতে ইসলামীর আমির তারিকুজ্জামান তুষার।

এ সময় অন্যান্য মধ্যে বক্তব্য রাখেন আশাশুনি উপজেলা পূজা উদযাপন পরিষদের সহসভাপতি সুবোধ কুমার চক্রবর্তী, প্রতাপনগর ইউপি চেয়ারম্যান হাজী আবু দাউদ, শ্রীউলা ইউপির চেয়ারম্যান দীপঙ্কর বাছাড় দ্বীপু, কাদাকাটি ইউপির চেয়ারম্যান দীপঙ্কর কুমার মন্ডল, বড়দল ইউপি চেয়ারম্যান জগদীশ চন্দ্র সানা, আশাশুনি উপজেলা জামায়াতে ইসলামীর নায়েবে আমির নুরুল আফসার, দুর্গাপুর ইউপির প্যানেল চেয়ারম্যান শেখ আসাদুজ্জামান মুকুল, উপজেলা যুবদলের সদস্য সচিব আবু জাহিদ সোহাগ, আশাশুনি রিপোর্টার্স ক্লাবের সভাপতি রাবিদ মাহমুদ চঞ্চল, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সদস্য সচিব গোপাল কুমার মন্ডল, সিনিয়র সাংবাদিক জি.এম মুজিবুর রহমান, সাংবাদিক বি এম আলাউদ্দিন প্রমুখ।

অতিথি হিসেবে বক্তব্য প্রদান কালে উপজেলা বিএনপি ও জামায়াতে ইসলামীর নেতাদের পক্ষ থেকে আসন্ন দুর্গাপূজায় সর্বোচ্চ সহযোগিতা করার আশ্বাস প্রদান করা হয়। সেই সঙ্গে পূজায় শান্তিশৃঙ্খলা বজায় রাখতে দলের পক্ষ থেকে প্রতিটি মন্দিরে নিরাপত্তার জন্য দলীয়ভাবে স্বেচ্ছাসেবক নিয়োগ করা হবে বলে জানানো হয়।

প্রস্তুতিমূলক সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে আশাশুনি উপজেলার নির্বাহী কর্মকর্তা কৃষ্ণা রায় বলেন, আসন্ন শারদীয় দুর্গা উৎসবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হবে। কেউ কোনো প্রকার বিশৃঙ্খলা করার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। প্রতিটি পূজামণ্ডপ থাকবে সিসিটি ক্যামেরার অন্তর্ভুক্ত। এ সময় কমিটির লোকজনকে সব সময়ের জন্য চোখ-কান খোলা রেখে প্রশাসনকে সার্বিক সহযোগিতা করার জন্য অনুরোধ জানান তিনি।

আসন্ন শারদীয় দুর্গা উৎসব আনন্দময় করে তোলার লক্ষ্যে আয়োজিত এ প্রস্তুতিমূলক সভায় আশাশুনির বিভিন্ন মন্দিরের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ হিন্দু সম্প্রদায়ের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ঢাকা দক্ষিণ-উত্তরসহ ১২ সিটির কাউন্সিলরদের অপসারণ

খাদ্যবান্ধব কর্মসূচির ১২৫ বস্তা চাল উদ্ধার, আটক ২

সিলেটে হোটেল ব্যবসায় ধস

জৌলুস হারাচ্ছে কক্সবাজার সমুদ্রসৈকত

চট্টগ্রাম চেম্বারের সাবেক সভাপতি ও পরিচালকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

অটোরিকশার ধাক্কায় প্রাণ গেল ইউপি সদস্যের

নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির সভাপতি মুবদী, সম্পাদক রিন্তি

ড. ইউনূসের সঙ্গে ব্লিঙ্কেনের সাক্ষাৎ / পারস্পরিক সহযোগিতা আরও গভীর করতে আগ্রহী যুক্তরাষ্ট্র

রাস্তা থেকে তুলে নিয়ে গৃহবধূকে ‘সংঘবদ্ধ ধর্ষণ’

সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনা নিহত ২

১০

চটপটিতে টক বেশি দেওয়াকে কেন্দ্র করে মারধর, নিহত ১

১১

ডিএনসির অভিযানে ৭১ শীর্ষ মাদককারবারিসহ গ্রেপ্তার ৮৪৬

১২

আ.লীগ কর্মীর হাঁসুয়ার কোপে স্বেচ্ছাসেবক দল নেতা নিহত

১৩

২০ বস্তা চাল রেখে পালালেন ভ্যানচালক

১৪

‘মানুষের মুক্তির জন্য কোরআনের আইনের বিকল্প নেই’

১৫

জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলের প্রধানকে ইউরোপ প্রবাসী বাংলাদেশিদের স্মারকলিপি

১৬

পাঠ্যপুস্তক সংশোধন কমিটি থেকে দুই সদস্য অপসারণ ও ইসলামী স্কলার অন্তর্ভুক্তির দাবি

১৭

মাগুরায় আ.লীগ-বিএনপি সংঘর্ষে আহত ১৫

১৮

গৌরীপুরে দুর্গাপুজার প্রতিমা ভাঙচুর, আটক ১

১৯

টাকার জন্য সন্তানকে গাছের সঙ্গে বেঁধে রাখলেন মা!

২০
X