রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৯ পিএম
অনলাইন সংস্করণ

পার্বত্য অঞ্চল নিয়ে ষড়যন্ত্র করছে শেখ হাসিনা : দেলাওয়ার হোসেন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের আত্মার মাগফিরাত এবং আহতদের সুস্থতা কামনায় দোয়া ও ঐক্য সমাবেশে অতিথিরা। ছবি : কালবেলা
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের আত্মার মাগফিরাত এবং আহতদের সুস্থতা কামনায় দোয়া ও ঐক্য সমাবেশে অতিথিরা। ছবি : কালবেলা

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মো. দেলাওয়ার হোসেন বলেছেন, পার্বত্য চট্টগ্রামে রক্তের হলি খেলা শুরু হয়েছে। শেখ হাসিনা সরকার ১৫ বছর ধরে ভারতীয় সরকারকে খুশি করতে দেশকে ভারতের অঙ্গরাজ্য করার স্বপ্ন নিয়ে কাজ করেছিল। সে স্বপ্ন যখন ধূলিসাৎ হয়েছে তখন বাংলাদেশ থেকে ভারতে পালিয়ে গিয়ে আবারও পার্বত্য চট্টগ্রামকে বাংলাদেশ থেকে বিছিন্ন করতে ষড়যন্ত্র শুরু করেছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে ঠাকুরগাঁওয়ের রুহিয়া থানা শাখার আয়োজনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের আত্মার মাগফিরাত এবং আহতদের সুস্থতা কামনায় দোয়া ও ঐক্য সমাবেশে এসব কথা বলেন তিনি।

দেলাওয়ার হোসেন বলেন, পার্বত্য চট্টগ্রাম নিয়ে কোনো ষড়যন্ত্র করবেন না এবং কোনো ভাইয়ের বুকে গুলি চালাবেন না। যদি রক্তের হোলি খেলা বন্ধ না হয় এবং কোনো ষড়যন্ত্র করা হয় তাহলে দেশের ১৮ কোটি জনতাকে নিয়ে পার্বত্য চট্টগ্রামে লং মার্চ করব।

তিনি বলেন, স্বৈরাশাসক শেখ হাসিনার পতনের পরও তার যে দোসররা রয়েছে তারা বিভিন্ন জায়গায় ঘাপটি মেরে রয়েছেন। তারা দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছেন। আমরা অন্তর্বর্তীকালীন সরকারকে বলব, এদের খুঁজে বের করে তাদের উপযুক্ত বিচার করতে হবে। কয়েক দিন পর হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। সেখানে দুষ্কৃতকারীরা যেন আমাদের যে সম্প্রীতি রয়েছে সেখানে আঘাত হানতে না পারে। সেজন্য সবাইকে সচেতন থাকতে হবে।

শিবিরের সাবেক এ সভাপতি বলেন, ঠাকুরগাঁওয়ে আগের যে এমপি-মন্ত্রী ছিলেন তারা উন্নয়নে কাজ করেনি। রাজধানীর সঙ্গে যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের জন্য বিমানবন্দরটি পুনরায় চালু করতে হবে। সাধারণ মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করতে এখানে একটি মেডিকেল কলেজ স্থাপন করতে হবে। আমাদের কৃষি প্রধান এলাকা কৃষকদের জন্য তারা কোনো কিছু করেনি। তাই আমরা দাবি জানাই এই এলাকায় একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হোক। সেই সঙ্গে কৃষি পণ্য প্রক্রিয়াজাতকরণের জন্য ইপিজেড করার দাবি জানাই।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার বাংলাদেশ জামায়াতে ইসলামীকে ধ্বংস করতে চেয়েছিল কিন্তু পারেনি। জামায়াতে ইসলামী একটি শান্তির সমাজ ও রাষ্ট্র গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। যে সমাজে কোনো অন্যায়, অবিচার হবে না। ইসলামী শাসন ব্যবস্থায় রাষ্ট্র পরিচালিত হলে আর কোনো অন্যায়-অবিচার হবে না ইনশাআল্লাহ। তাই সবাইকে সহযোগিতা করার আহ্বান জানাই।

রুহিয়া থানা শাখার আমির আব্দুর রশিদের সভাপতিত্বে বক্তব্য দেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও ঠাকুরগাঁও জেলা শাখার আমির মাওলানা আব্দুল হাকিম, জেলা সেক্রেটারি মোহাম্মদ আলমগীর, সহকারী জেলা সেক্রেটারি অধ্যক্ষ কফিল উদ্দিন আহমদ, জেলা ইমাম উলামা পরিষদের সভাপতি মাওলানা খলিলুর রহমান প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

অপরাধী সন্দেহে কাউকে শাস্তি দেওয়া অপরাধ : শায়খ আহমাদুল্লাহ

আমেরিকার টাইম টেলিভিশনও হাসিনার রোষানলের শিকার

বাইডেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে বসবেন ড. ইউনূস

বগুড়ায় গাছের ডাল ভেঙে ২ জনের মৃত্যু

লঘুচাপ কবে সৃষ্টি হতে পারে জানাল আবহাওয়া অফিস

বগুড়ায় ফের পটকা তৈরির কারখানায় বিস্ফোরণ

চাঁদাবাজি মামলায় ছাত্রলীগের দুই নেতা গ্রেপ্তার

পাহাড়ি ও বাঙালির মধ্যে দ্বন্দ্ব তৈরির সুযোগ দেব না : তথ্য উপদেষ্টা

সহিংসতার ঘটনায় বিশিষ্ট ৪৫ নাগরিকের বিচারের দাবি

রান্নাঘরে ২ ঘণ্টা নারীকে জড়িয়ে রাখল অজগর

১০

‘মানবরচিত মতবাদ মানুষের মুখে হাসি ফোটাতে পারে না’

১১

খালেদা জিয়ার সঙ্গে সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীর সাক্ষাৎ 

১২

রাশিয়ার দুই অস্ত্র ভাণ্ডারে হামলার দাবি ইউক্রেনের

১৩

‘চাকরির বাজারে সেরা প্রমাণে নিজেদের যোগ্য করে তুলতে হবে’

১৪

পল্টন থানা স্বেচ্ছাসেবক দলের ব্যানারে নয়াপল্টনে বিক্ষোভ মিছিল

১৫

নাটোর আধুনিক সদর হাসপাতাল / বাইরে ফিটফাট ভেতরে ‘সদরঘাট’

১৬

শেখ হাসিনাকে ফিরিয়ে এনে বিচার করতে হবে : জয়নুল ফারুক

১৭

পার্বত্য চট্টগ্রাম নিয়ে বাইরে থেকে ষড়যন্ত্র হচ্ছে : স্থানীয় সরকার উপদেষ্টা

১৮

আমাদের মতামতকে রাষ্ট্র গঠনে যুক্ত করতে হবে : ক্ষুব্ধ নারী সমাজ

১৯

পিরোজপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রাজনীতি বন্ধ

২০
X