শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
ভোলা প্রতিনিধি
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:২২ এএম
অনলাইন সংস্করণ

ভোলায় সাবেক এমপি মুকুলের বিরুদ্ধে হত্যাচেষ্টা-চাঁদাবাজির মামলা

সাবেক সংসদ সদস্য আজম মুকুল। ছবি : সংগৃহীত
সাবেক সংসদ সদস্য আজম মুকুল। ছবি : সংগৃহীত

ভোলা-২ আসন (দৌলতখান-বোরহানউদ্দিন) এর সদ্য সাবেক সংসদ সদস্য আজম মুকুলসহ ৬ জনের নামে হত্যা চেষ্টা, অপহরণ ও চাঁদাবাজির অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বোরহানউদ্দিন উপজেলার স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম আহ্বায়ক পরান আহসান বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলায় বোরহানউদ্দিন পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর ইবনে মাসুদ সোহাগ, আওয়ামী যুবলীগ নেতা সবুজ গোলদার, হুমায়ুন গোলদার, নুরনবী ও নুর উদ্দিন ফরাজীসহ অজ্ঞাত আরও ৪-৫ জনকে আসামি করা হয়েছে।

অভিযোগে উল্লেখ করেন, ২০২৩ সালের ৩ নভেম্বর দুপুর ১২টার দিকে বোরহানউদ্দিন পৌরসভার ৫নং ওয়ার্ডের পূর্ব বাজারে ওই ওয়ার্ডের কাউন্সিলর ইবনে মাসুদ সোহাগের অফিস কক্ষে সাবেক এমপি আলী আজম মুকুলের নির্দেশে আসামিরা তাকে অপহরণ করে নিয়ে যায়। সেখানে সাবেক এমপি মুকুলের সঙ্গে মোবাইলে কথা বলে তাকে বেধড়ক মারধর করে। এ সময় তার কাছ থেকে নগদ টাকা, হাতঘড়ি ও মোবাইল ছিনিয়ে নিয়ে যায়। পরে আলী আজম মুকুলের নির্দেশে আসামিরা তার কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন, এমনকি তার মোবাইল ছিনিয়ে নিয়ে ব্যক্তিগত ফেসবুক আইডিতে প্রবেশ করে সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহীমসহ বিএনপির গণ্যমান্য ব্যক্তিদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ পোস্ট করেন। তারা এরপর প্রায় ৪-৫ ঘণ্টা পর স্থানীয় বাজারের ব্যবসায়ীরা গিয়ে তাকে উদ্ধার করেন।

ভোলা কোর্ট পুলিশের পরিদর্শক মো. সামসুল আরেফিন কালবেলাকে জানান, তিনি এ সংক্রান্ত একটি মামলার কথা শুনেছেন, তবে এখনো আদালত থেকে তাদের কাছে কোনো কাগজপত্র না আসায় কিছু বলতে পারছি না।

মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শাহ মো. আহসান উল্লাহ সুমন বলেন, বোরহানউদ্দিন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সাইফুল ইসলাম বুধবার দুপুর ২টায় মামলাটি আমলে নিয়ে ভোলা জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের ওসিকে তদন্তপূর্বক প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন।

এ বিষয়ে যোগাযোগ করার জন্য সাবেক এমপি আলী আজম মুকুলের মোবাইল ফোনে ফোন করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়। জানা গেছে, আওয়ামী লীগ সরকার পতনের পরেই সাবেক এই এমপি আত্মগোপনে রয়েছেন।

এ বিষয়ে ভোলা-২ আসনের বিএনপি দলীয় সাবেক এমপি ও দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হাফিজ ইব্রাহিম বলেন, আলী আজম মুকুল ইস্ট ইন্ডিয়া কোম্পানির প্রতিনিধি। তিনি ও তার দল আওয়ামীলীগ যে সব অন্যায়-অত্যাচার, জুলুম-নির্যাতন করেছে আমরা সেগুলো করব না। যদি আলী আজম মুকুলের বিরুদ্ধে আনীত অভিযোগ পুলিশ তদন্ত করে সত্যতা পায় তাহলে আইনগত ব্যবস্থা নেবে। এদিকে সদ্য সাবেক এমপি আলী আজম মুকুলের বিরুদ্ধে নিজ নির্বাচনী এলাকায় এমন অভিযোগের বিষয়টি বেশ আলোচনার সৃষ্টি করেছে।

উল্লেখ্য, এর আগে ভোলা-২ (দৌলতখান ও বোরহানউদ্দিন) আসনের সাবেক এমপি আলী আজম মুকুলের বিরুদ্ধে দৌলতখান ও ভোলা সদর উপজেলায় আরও কয়েকটি মামলা দায়ের করা হয়েছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

মোটরসাইকেলের ধাক্কায় প্রাণ গেল গৃহবধূর

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান আটক

দেশের ৩ অঞ্চলে হিট ওয়েভের শঙ্কা

ঢাকাস্থ গণচীনের দূতাবাসের প্রতিনিধিদলের ইসলামী আন্দোলনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ

চট্টগ্রামে হাতকড়া পরে ফিরল সাবেক এমপি ফজলে করিম

মধ্যপ্রাচ্যে উত্তেজনা প্রতিরোধে একমত যুক্তরাষ্ট্র-ফ্রান্স

প্রধান উপদেষ্টার / সহকারী প্রেস সচিব হলেন দুই তরুণ সাংবাদিক

শিক্ষকদের দ্বন্দ্ব, শিক্ষাব্যবস্থায় অচলাবস্তা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিয়ে ধূম্রজাল

গণপিটুনির ঘটনায় / জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ৮ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

১০

জন্মাষ্টমীর শুভেচ্ছা বিনিময় করবেন তারেক রহমান

১১

বিশেষ ট্রাইব্যুনালে শেখ হাসিনার বিচার দাবি লায়ন ফারুকের

১২

জাবিতে সাবেক ছাত্রলীগ নেতাকে হত্যা, এক সমন্বয়ককে অব্যাহতি

১৩

ড. ইউনূসকে ধন্যবাদ জ্ঞাপন মুক্তিযোদ্ধা পরিবারের

১৪

মাদারীপুরে কৃষককে পিটিয়ে হত্যায় মানববন্ধন

১৫

জাতীয় বিদ্যুৎ সঞ্চালন গ্রিডের টাওয়ার পদ্মায় বিলীন

১৬

দীঘিনালায় দুপক্ষের সংঘর্ষ, অগ্নিসংযোগ

১৭

তিন মাস ধরে ১৪০০ চা শ্রমিকের মজুরি বন্ধ

১৮

নীতিমালার খসড়া অনুমোদন / সম্পদের হিসাব দিতে হবে উপদেষ্টাদেরও

১৯

জাতীয় বিদ্যুৎ সঞ্চালন গ্রিডের টাওয়ার পদ্মায় বিলীন

২০
X