শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
ফেনী প্রতিনিধি
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৮ এএম
আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৮ পিএম
অনলাইন সংস্করণ

ফেনীতে নেতাকর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে বিএনপি

বিএনপির লোগো। গ্রাফিক্স : কালবেলা
বিএনপির লোগো। গ্রাফিক্স : কালবেলা

রাজনৈতিক পটপরিবর্তনের পর ফেনীতে বেপরোয়া হয়ে উঠেছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। তাদের সামলাতে হিমশিম খাচ্ছেন দলটির শীর্ষ নেতারা। গত ৫ আগস্টের পর জেলার দাগনভূঞা, পরশুরাম, ছাগলনাইয়া ও ফেনী সদর উপজেলার একাধিক জায়গায় স্থানীয় আধিপত্য বিস্তার কেন্দ্র করে দু’পক্ষের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ ও পাল্টাপাল্টি মামলার ঘটনা ঘটেছে। জেলা যুবদলের এক নেতার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। তবুও থামছে না বিতর্কিত কর্মকাণ্ড। এ নিয়ে বিব্রত অবস্থায় পড়েছে দলের জেলা ও উপজেলার নেতারা।

অভিযোগ রয়েছে, রাজনৈতিক পটপরিবর্তনের পর বিএনপি ও অঙ্গসংগঠনের একাধিক নেতাকর্মী জেলার বিভিন্ন স্থানে ব্যবসায়ীসহ ভিন্নমতের লোকজনকে মারধর করে টাকা দাবি করে। স্থানীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ফেনী সদর উপজেলার ফাজিলপুরে ইউনিয়ন বিএনপির সভাপতি মো. শাহজাহান সিরাজীর নেতৃত্বে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাদের বাড়িতে হামলা, ভাঙচুরের অভিযোগ ওঠে। এ ঘটনায় উপজেলা বিএনপির পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি বুধবার তদন্ত প্রতিবেদন জেলা বিএনপির নিকট জমা দেওয়ার কথা রয়েছে।

অপরদিকে দাগনভূঞা উপজেলা বিএনপির সভাপতি আকবর হোসেনের সঙ্গে যুবদল-ছাত্রদলের অভ্যন্তরীণ বিরোধের জের ধরে মারামারি ও পাল্টাপাল্টি মামলার ঘটনা ঘটেছে। এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে জেলা যুবদল থেকে ইসমাইল হোসেন সবুজ নামে এক নেতাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এ ছাড়া আরও ১০ নেতাকে শোকজ করা হয়েছে এবং যুবদলের পক্ষ থেকে সোনাগাজী ও ছাগলনাইয়ার দুটি অভিযোগের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

পরশুরামের মির্জানগর ইউনিয়নের মধুগ্রামে ত্রাণ বিতরণকে কেন্দ্র করে বিএনপির দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পাঁচ নেতাকর্মী আহত হয়। একইভাবে জেলার ছাগলনাইয়া উপজেলার শুভপুরে অভ্যন্তরীণ বিরোধকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। দীর্ঘ প্রায় দেড় যুগ পর শেখ হাসিনা ও তার সরকারের পতন হলে অনেকেই সঞ্চিত ক্ষোভের বহিঃপ্রকাশ করছেন। তবে যাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তাদের অনেকেই হাইব্রিড। যারা এতদিন দলের দুর্দিনে পাশে ছিলেন না, তারাই রাতারাতি দলের নাম ভাঙিয়ে অপকর্মে জড়িয়ে বিএনপির সুনাম ক্ষুণ্ন করছে।

জেলা ছাত্রদলের সভাপতি দসালাহ উদ্দিন মামুন বলেন, ছাত্রদলের নাম ভাঙিয়ে কেউ অপকর্ম করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক হাসান মাহমুদ সবুজ কালবেলাকে বলেন, কিছু দুষ্কৃতকারী, কিছু নব্য বিএনপি দলের নাম ভাঙিয়ে দলের বদনাম ছড়ানোর অপচেষ্টা চালাচ্ছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশনা অনুযায়ী কেউ যাতে বিশৃঙ্খলা তৈরি করতে না পারে সে জন্য সবাইকে সতর্ক থাকতে হবে।

পটপরিবর্তনের পর জেলার একাধিক স্থানে সংঘর্ষ, আহত ও পাল্টাপাল্টি মামলা প্রসঙ্গে জানতে চাইলে ফেনী জেলা যুবদলের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন খোন্দকার বলেন, যুবদলের কোনো নেতাকর্মী দলীয় শৃঙ্খলা ভঙ্গ করলে তার বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হচ্ছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনা অনুযায়ী আমরা কঠোর অবস্থানে।

তিনি বলেন, জেলার কিছু কিছু স্থানে বহিরাগত অনেকেই যুবদলের নাম ভাঙিয়ে বিশৃঙ্খলার পাঁয়তারা করছে, তাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক জেলা বিএনপির এক সদস্য জানান, শেখ হাসিনার পতনের পর পরিস্থিতি এমন অবস্থানে গেছে, দলীয় নেতাকর্মীদের সংঘর্ষসহ বিতর্কিত কর্মকাণ্ড সামলানো যাচ্ছে না। এ নিয়ে বিব্রত জেলার শীর্ষ নেতারা। বিএনপির নাম ব্যবহার করে কেউ অপকর্ম করতে চাইলে, তাকে আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

ফেনী জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল কালবেলাকে বলেন, জেলার বিভিন্ন স্থানে দলের মধ্যে অনুপ্রবেশকারীরা বিশৃঙ্খলা সৃষ্টি করে সংঘর্ষে জড়াচ্ছেন। সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, ছাত্রদলসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মধ্যে অভ্যন্তরীণ বিরোধের জের ধরে সংঘর্ষের ঘটনাগুলোর বিষয়ে জড়িতদের বিরুদ্ধে কেন্দ্র থেকে তদন্ত করা হচ্ছে এবং তদন্তসাপেক্ষে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, জেলা বিএনপির পক্ষ থেকে উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে নেতাদের অভ্যন্তরীণ বিরোধ এড়াতে নির্দেশনা দেওয়া হয়েছে। এ ছাড়া যারা ফৌজদারি অপরাধে জড়িত তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ব্যবস্থা নেবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

মোটরসাইকেলের ধাক্কায় প্রাণ গেল গৃহবধূর

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান আটক

দেশের ৩ অঞ্চলে হিট ওয়েভের শঙ্কা

ঢাকাস্থ গণচীনের দূতাবাসের প্রতিনিধিদলের ইসলামী আন্দোলনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ

চট্টগ্রামে হাতকড়া পরে ফিরল সাবেক এমপি ফজলে করিম

মধ্যপ্রাচ্যে উত্তেজনা প্রতিরোধে একমত যুক্তরাষ্ট্র-ফ্রান্স

প্রধান উপদেষ্টার / সহকারী প্রেস সচিব হলেন দুই তরুণ সাংবাদিক

শিক্ষকদের দ্বন্দ্ব, শিক্ষাব্যবস্থায় অচলাবস্তা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিয়ে ধূম্রজাল

গণপিটুনির ঘটনায় / জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ৮ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

১০

জন্মাষ্টমীর শুভেচ্ছা বিনিময় করবেন তারেক রহমান

১১

বিশেষ ট্রাইব্যুনালে শেখ হাসিনার বিচার দাবি লায়ন ফারুকের

১২

জাবিতে সাবেক ছাত্রলীগ নেতাকে হত্যা, এক সমন্বয়ককে অব্যাহতি

১৩

ড. ইউনূসকে ধন্যবাদ জ্ঞাপন মুক্তিযোদ্ধা পরিবারের

১৪

মাদারীপুরে কৃষককে পিটিয়ে হত্যায় মানববন্ধন

১৫

জাতীয় বিদ্যুৎ সঞ্চালন গ্রিডের টাওয়ার পদ্মায় বিলীন

১৬

দীঘিনালায় দুপক্ষের সংঘর্ষ, অগ্নিসংযোগ

১৭

তিন মাস ধরে ১৪০০ চা শ্রমিকের মজুরি বন্ধ

১৮

নীতিমালার খসড়া অনুমোদন / সম্পদের হিসাব দিতে হবে উপদেষ্টাদেরও

১৯

জাতীয় বিদ্যুৎ সঞ্চালন গ্রিডের টাওয়ার পদ্মায় বিলীন

২০
X