খুলনা ব্যুরো
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:০২ পিএম
অনলাইন সংস্করণ

নিজের হাতে ভোট না দেওয়া পর্যন্ত ঘরে ফিরব না : গয়েশ্বর চন্দ্র রায়

খুলনা বিভাগীয় সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। ছবি : কালবেলা
খুলনা বিভাগীয় সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। ছবি : কালবেলা

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ফ্যাসিস্ট হাসিনার পতনের জন্য বিএনপির নেতাকর্মীরা ১৬ বছর ধরে আন্দোলন করেছেন। তাকে ১৬ দিনের হিসাবে বিচার করলে চলবে না। সরকারের পতন হয়েছে, কিন্তু এখনো গণতন্ত্র ফেরত পাইনি। ভোটকেন্দ্রে গিয়ে নিজের ভোট নিজের হাতে না দেওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরে যাব না।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে খুলনা নগরীর শিববাড়ি মোড় জিয়া হল চত্বরে খুলনা বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বিশ্ব গণতন্ত্র দিবস উপলক্ষে বিএনপির খুলনা বিভাগ এ সমাবেশের আয়োজন করে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টাকে বলব, আন্দোলন চলছে ১৬ বছর ধরে। ১৬ দিন হিসাব করলে চলবে না। ১৬ বছর রাজপথে রক্ত দিয়ে স্বৈরাচার শেখ হাসিনাকে খাদের কিনারায় এনে দাঁড় করিয়েছে রাজনৈতিক দল। আপনারা আমাদের মামলা প্রত্যাহার করেননি। আমাদের হাজার হাজার মামলা। আমার নামে ৬০টি মামলা। হাসিনা নাই। আমি কেন আদালতে ২২ দিন হাজিরা দেব। হাজার হাজার নেতাকর্মীকে এখন মাসে ৩০ দিন আদালতে হাজিরা দিতে হয়। তিনি আরও বলেন, অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা আসিফ নজরুল। আপনি দায়িত্ব নিয়েছেন এক মাসের বেশি। টকশোতে যখন আপনি আমাদের বিরুদ্ধে গায়েবি মামলার বিরুদ্ধে বক্তব্য দিতেন, তখন আমি ও আমার দলের সবাই মুগ্ধ হতাম, আপনার জন্য দোয়া করতাম। কিন্তু আপনি আমাদের বিরুদ্ধে এই গায়েবি মামলা প্রত্যাহারের জন্য কী ব্যবস্থা নিয়েছেন।

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য বলেন, এতদিন শেখ হাসিনার ষড়যন্ত্র প্রতিহত করেছি, এখন অদৃশ্য ষড়যন্ত্রকারীদের মোকাবিলা করতে হবে। একটি অবাধ-সুষ্ঠু নির্বাচন আয়োজনের জন্য যতটুকু সময় প্রয়োজন এবং সেজন্য যেসব সংস্কার পদক্ষেপ নিতে হবে, সে পর্যন্ত অন্তর্বর্তী সরকারকে বিএনপি সমর্থন দেবে।

বিএনপি ও তারেক রহমান সম্পর্কে দায়িত্বজ্ঞানহীন কথাবার্তা না বলার হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, আমাদের বিরোধী দলে ঠেলে দেবেন না। উসকানিমূলক মন্তব্য করলে দলের নেতাকর্মীরা চুপ করে বসে থাকবেন না।

বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার দৃষ্টি আকর্ষণ করে বলেন, জনপ্রশাসন উপদেষ্টা আলী ইমাম মজুমদার সূক্ষ্মভাবে আওয়ামী দোসরদের দিয়ে প্রশাসন সাজাচ্ছেন। এর ফল ভালো হবে না। শেখ হাসিনার স্বৈরাচারী দোসরদের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দিয়ে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের ফলকে ধূলিসাৎ করে নতুন করে বৈষম্য সৃষ্টি করে গণহত্যাকারীদের ফিরে আসার পথ সুগম করছেন।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল বলেন, ফ্যাসিস্ট সরকারের গত ১৬ বছরে খুলনার খালিশপুরে বন্ধ সব পাটকল চালুর উদ্যোগ নিতে হবে। আওয়ামী স্বৈরাচার ও তাদের দোসরদের গ্রেপ্তারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

এ ছাড়া ছাত্রলীগের কেন্দ্রীয় সাবেক সভাপতি বাহাদুর ব্যাপারীর পোষ্য ক্যাডার দুর্নীতিবাজ শেখ হাসিনার দোসর খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ সাইফুল ইসলামকে অবিলম্বে প্রত্যাহারের জোর দাবি জানিয়েছেন বিএনপি নেতারা।

খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনার সভাপতিত্বে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহসাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুণ্ডুর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মেহেদী আহমেদ রুমী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রকাশনাবিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবীব, খুলনা জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান, মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ইরাকে তুর্কি বিমান হামলা, ২৪ স্থাপনা ধ্বংস

দ্বিতীয় সেশনেও টাইগারদের দাপট

ধর্মীয় সংখ্যালঘুদের অস্তিত্ব রক্ষায় ৮ দফা বাস্তবায়নের দাবি ঐক্য পরিষদের

ভিসার মেয়াদ শেষ আজ, কী ঘটবে শেখ হাসিনার ভাগ্যে

লক্ষ্মীপুরে পিটিআই প্রশিক্ষকের অপসারণের দাবিতে বিক্ষোভ

সালমানকে নিয়ে যা বললেন শাবনূর

ট্রাম্পের তথ্য হ্যাক করে বাইডেনকে দিয়েছে ইরান!

শেষ ম্যাচে ৮ উইকেটের বড় জয় বাংলাদেশের

নামাজ পড়ে বাসায় যাওয়া হলো না পুলিশ সদস্য জহিরুলের

বিদেশি শিক্ষার্থী-কর্মীদের কানাডার দুঃসংবাদ

১০

পিটিয়ে হত্যার ঘটনায় ঢাবি প্রশাসনের মামলা

১১

জবির নতুন রেজিস্ট্রার অধ্যাপক শেখ গিয়াস উদ্দিন

১২

ঢাবিতে মব জাস্টিসের প্রতিবাদে ‘ব্রিং ব্যাক জাস্টিস’ কর্মসূচি

১৩

ঢাবিতে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িতদের পরিচয় মিলল

১৪

আ.লীগ নেতা তুষার কান্তি মন্ডল ৭ দিনের রিমান্ডে

১৫

ব্রাহ্মণবাড়িয়ায় দুই গ্রামবাসীর সংঘর্ষে আহত ১৫

১৬

ঢাবি ও জাবিতে ‘পিটিয়ে হত্যা’ দুঃখজনক : স্বরাষ্ট্র উপদেষ্টা

১৭

জাতিসংঘের তত্ত্বাবধানে সম্প্রদায়িক সহিংসতার তদন্ত দাবি ঐক্য পরিষদের

১৮

ঢাবির হলে পিটিয়ে হত্যা, তদন্তে প্রত্যক্ষদর্শীদের সহায়তার আহ্বান

১৯

জাবিতে ছাত্রলীগ নেতা হত্যা নিয়ে আ.লীগের বিবৃতি

২০
X