রাজশাহী ব্যুরো
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৬ পিএম
অনলাইন সংস্করণ

রাজনৈতিক দল গঠন নিয়ে যা জানালেন উপদেষ্টা আসিফ মাহমুদ

জাতীয় পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তাবিষয়ক গবেষণা এবং প্রশিক্ষণ ইনস্টিটিউটের উদ্বোধন অনুষ্ঠানে উপদেষ্টা আসিফ মাহমুদ। ছবি : কালবেলা
জাতীয় পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তাবিষয়ক গবেষণা এবং প্রশিক্ষণ ইনস্টিটিউটের উদ্বোধন অনুষ্ঠানে উপদেষ্টা আসিফ মাহমুদ। ছবি : কালবেলা

শ্রম ও কর্মসংস্থান এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বলেছেন, ছাত্র-জনতা থেকে রাজনৈতিক দল গঠনের ব্যাপারে যে গুঞ্জন শোনা যাচ্ছে সেটি ঠিক না। আমরা এর আগেও স্পষ্ট করে বলেছি, রাজনৈতিক দল খোলার (গঠনের) অভিপ্রায় আমাদের এখনো নেই এবং এই অন্তর্বর্তী সরকারে যারা রয়েছেন তাদের কারো ক্ষমতায় যাওয়ার অভিলাষও নেই।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহীর তেরখাদিয়া এলাকায় ১৩৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত ‘জাতীয় পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তাবিষয়ক গবেষণা এবং প্রশিক্ষণ ইনস্টিটিউট’-এর উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আসিফ মাহমুদ বলেন, আমরা যারা এই অন্তর্বর্তী সরকারে আছি সবারই পেশাগত জীবন রয়েছে এবং তারা সবাই নিজ নিজ পেশায় ফিরে যেতে চাই। কিন্তু দেশের মানুষ একটি অভ্যুত্থানের মধ্য দিয়ে যে দায়িত্ব এই অন্তর্বর্তী সরকারকে দিয়েছেন সেটি যথাযথভাবে পালন করে মানুষের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটিয়ে নির্বাচনের মাধ্যমে একটি গণতান্ত্রিক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরই আমাদের মূল লক্ষ্য।

তিনি বলেন, অভ্যুত্থানের মধ্য দিয়ে ফ্যাসিবাদী শেখ হাসিনা সরকারের পতন হয়েছে। অভ্যুত্থানে একদফার যে মূল অংশ ফ্যাসিবাদী ব্যবস্থার বিলোপ। সে ব্যবস্থার বিলোপের জন্য যে সংস্কারগুলো অত্যাবশ্যকীয় সেগুলো জনগণের ম্যান্ডেটের আলোকে করার উদ্যোগ নেওয়া হয়েছে। জনগণ নির্বাচনের জন্য কিংবা ক্ষমতার পালাবদলের জন্য অভ্যুত্থানে আসেনি। যদি আসত তাহলে ৭ জানুয়ারির নির্বাচনের আগেই আসত। সুতরাং আমি মনে করি, এই অভ্যুত্থান হয়েছে মূলত ফ্যাসিবাদ ব্যবস্থার বিলোপের জন্যই। দেশের জনগণ দেশকে যেভাবে গড়তে চাইবে, দেশ গঠনের যে প্রস্তাবনা মানুষের মধ্য থেকে উঠে আসবে তার বাস্তবায়ন করাটাই আমাদের দায়িত্ব হবে।

এক প্রশ্নের জবাবে আসিফ মাহমুদ বলেন, দেশ পুনর্গঠনের এই যাত্রায় যাতে রাজনৈতিক দলসহ সব স্টেকহোল্ডারদের সঙ্গে নিয়ে আমরা এগিয়ে যেতে পারি তা নিশ্চিত করব। আমরা ছাত্র-জনতার অভ্যুত্থানের পক্ষ থেকে যারা (আমি ও উপদেষ্টা মো. নাহিদ ইসলাম) ক্ষমতায় এসেছি, আমরা সরকারের যে দায়িত্ব সেটি পালন করছি। সমন্বয়করা দেশের সব জায়গায় নিয়ম করে যাচ্ছেন এবং দেশের মানুষের কথা শোনার চেষ্টা করছেন। বিভিন্ন জায়গায় রাজনীতিকরণের মাধ্যমে দখল এবং চাঁদাবাজির মতো ঘটনা ঘটছে। আমরা মনে করি, এগুলোর অবসান ঘটবে। আমাদের মধ্যে যে জাতীয় ঐক্যের তৈরি হয়েছিল সেটি থাকবে।

এর আগে মঙ্গলবার দুপুর ১২টায় প্রশিক্ষণ ইনস্টিটিউট মিলনায়তনে প্রধান অতিথি থেকে এই ‘জাতীয় পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা বিষয়ক গবেষণা এবং প্রশিক্ষণ ইনস্টিটিউট’-এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন আসিফ মাহমুদ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বরগুনায় সাবেক অধ্যক্ষের বিরুদ্ধে দুদকের মামলা

‘পড়াশোনায় ভালো ছিল তোফাজ্জল’

ঢাবির হলে পিটিয়ে হত্যার ঘটনায় দুই শিক্ষার্থী আটক

চেন্নাইয়ে পান্ত ও লিটনের মধ্যে কী হয়েছিল?

ঢাকা ওয়াসার নতুন এমডি ফজলুর রহমান

পেজার বিস্ফোরণ / কঠোর প্রতিশোধের অঙ্গীকার লেবাননের যোদ্ধাদের

যাত্রী কল্যাণ সমিতি / আগস্টে সড়কে ঝরেছে ৪৭৬ প্রাণ

ঢাবির হলে যুবককে পিটিয়ে হত্যা, সারজিসের স্ট্যাটাস

স্রোতের তীব্রতায় মাতামুহুরী নদীর তীরে ভয়াবহ ভাঙন

রহস্যজনক কোড রিসিভ হতেই ঘটে পেজার বিস্ফোরণ

১০

‘বড় ভাই খাবার কেমন?’ 

১১

ভয়ংকর বার্মুডা ট্রায়াঙ্গলকেও হার মানায় যে জায়গা

১২

চলতি অর্থবছরেই ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক

১৩

জবি আবৃত্তি সংসদের সভাপতি লগ্ন, সম্পাদক শিউলী

১৪

পেজার দিয়ে যোগাযোগ করা যায় যেভাবে

১৫

দফায় দফায় পিটিয়ে ঠান্ডা মাথায় খুন করেছে : সমন্বয়ক কাদের

১৬

সাকিবকে নিয়ে তামিমের নতুন পরামর্শ

১৭

পাঁচ দফা দাবিতে রাবি প্রশাসন ভবনের সামনে শিক্ষার্থীদের অবস্থান

১৮

চার জেল সুপারকে অবসরে পাঠাল স্বরাষ্ট্র সুরক্ষা বিভাগ

১৯

কত টাকায় মেরামত হলো কাজীপাড়া মেট্রো স্টেশন

২০
X