লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৭ পিএম
অনলাইন সংস্করণ

লক্ষ্মীপুরে জেলা প্রশাসকের সঙ্গে বিভিন্ন মহলের মতবিনিময়

লক্ষ্মীপুরে নবাগত জেলা প্রশাসক রাজীব কুমার সরকারের সঙ্গে মতবিনিময় সভা। ছবি : কালবেলা
লক্ষ্মীপুরে নবাগত জেলা প্রশাসক রাজীব কুমার সরকারের সঙ্গে মতবিনিময় সভা। ছবি : কালবেলা

লক্ষ্মীপুরে নবাগত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট রাজীব কুমার সরকার স্থানীয় সাংবাদিক, সুধীজনসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের সঙ্গে পৃথক মতবিনিময় সভা করেছেন। রোববার (১৫ সেপ্টেম্বর) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত পৃথক মতবিনিময় সভায় জেলার আইনশৃঙ্খলাসহ সার্বিক উন্নয়নের বিষয়ে বিভিন্ন আলোচনা করা হয়। একইসঙ্গে নবাগত জেলা প্রশাসক উপস্থিত অতিথিদের কাছে তার কর্মময় ও ব্যক্তিগত জীবনের পরিচয় তুলে ধরেন।

এ সময় মুক্তিযোদ্ধা, সাংবাদিক নেতারা, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতারা, ছাত্র আন্দোলনের নেতারাসহ বিভিন্ন নেতাকর্মীরা বক্তব্য প্রদান করেন।

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে নবাগত জেলা প্রশাসক রাজীব কুমার সরকার বলেন, সরকারের নির্দেশনাগুলো যেভাবে আসবে, ওইসব কাজগুলো গুরুত্ব দিয়ে কাজ করা হবে। আপনারা জেলার গুরুত্বপূর্ণ কিছু বিষয় তুলে ধরেছেন। এসব বিষয়গুলো মাথায় রেখে কাজ করব। পূর্বের জেলা প্রশাসককে যেভাবে সহযোগিতা করেছেন, আমাকেও সেভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন। তিনি সাংবাদিকদের সহযোগিতাও কামনা করেন।

নবাগত জেলা প্রশাসক জেলার সার্বিক উন্নয়নসহ লক্ষ্মীপুর জেলাকে লক্ষ্মী জেলা হিসেবে রূপান্তরিত করবেন এমনটাই প্রত্যাশা করেন জেলাবাসী। মতবিনিময় সভায় জেলা পুলিশ সুপার, জেলা সিভিল সার্জনসহ বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০০৮ সালের ১৬ নভেম্বর ২৭তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের সদস্য হিসেবে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেন রাজীব কুমার সরকার। তিনি নির্বাহী ম্যাজিস্ট্রেট, নেজারত ডেপুটি কালেক্টর, সহকারী কমিশনার (ভূমি), উপজেলা নির্বাহী অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক পদে দায়িত্ব পালন করেছেন। মাঠ প্রশাসনে টানা ১৪ বছর কাজ করার পর ২০২২ সালের ১৬ নভেম্বর তিনি সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ে উপসচিব পদে যোগদান করেন। গত ১২ সেপ্টেম্বর তিনি লক্ষ্মীপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট পদে যোগদান করেন।

রাজীব কুমার সরকার ১৯৮০ সালের ২৬ অক্টোবর কিশোরগঞ্জে জন্মগ্রহণ করেন। শিক্ষাজীবনের সর্বস্তরে অসাধারণ কৃতিত্বের অধিকারী রাজীব কুমার সরকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। যুক্তরাজ্যের নর্দাম্ব্রিয়া বিশ্ববিদ্যালয় থেকে দুর্যোগ ব্যবস্থাপনা ও টেকসই উন্নয়ন বিষয়ে ডিস্টিংশনসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। সহপাঠ্যক্রমিক কার্যক্রমে ছাত্রজীবন থেকেই তিনি পারদর্শী। আবৃত্তি, বিতর্ক, রচনা লিখনসহ বিভিন্ন প্রতিযোগিতায় তিনি জাতীয় পুরস্কার অর্জন করেছেন। ২০০৭ সালে ১৮তম জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল তার নেতৃত্বে চ্যাম্পিয়ন হয় এবং তিনি শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন। একজন মননশীল লেখক হিসেবেও তিনি পরিচিত। শিল্প, সাহিত্য, সমাজ ও সংস্কৃতি বিষয়ে তার বেশ কয়েকটি বই প্রকাশিত হয়েছে। মেধাবী ও সৃজনশীল ব্যক্তিত্বের অধিকারী রাজীব কুমার সরকার একজন জনবান্ধব, সৎ ও দক্ষ কর্মকর্তা হিসেবে সহকর্মীদের মধ্যে সুপরিচিত।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সমাজ ও রাষ্ট্রের শত্রুরা ওত পেতে আছে

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ গ্রেপ্তার

‘গণহত্যায় উসকানিদাতা কবি, সাহিত্যিক, সাংবাদিকদেরও বিচারের আওতায় আনা হবে’

জাবিতে গণধোলাইয়ের শিকার সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য

বৈদেশিক ঋণ আবার ছাড়িয়েছে ১০০ বিলিয়ন ডলার

জাতিসংঘ শান্তিরক্ষা পদক পেলেন নৌবাহিনীর ২শ’ সদস্য

সিলেট জেলা ও মহানগর যুবদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

জাহাঙ্গীরনগরে সাবেক ছাত্রলীগ নেতাকে গণপিটুনি, হাসপাতালে মৃত্যু

ডিপিডিসি কর্মকর্তা-কর্মচারী সমবায় সমিতির নতুন কমিটি

সংবিধান সংস্কার কমিশনের প্রধান হয়ে আলী রীয়াজের ফেসবুক স্ট্যাটাস

১০

আলজাজিরার অনুসন্ধান / যুক্তরাজ্যে ৩৬০টি বাড়ি কিনেছেন সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী

১১

রূপপুর পারমাণবিকের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু

১২

মহেশখালী থেকে অস্ত্রসহ একজনকে আটক করেছে নৌবাহিনী

১৩

নকল সোনার মূর্তি দিয়ে প্রতারণা, গ্রেপ্তার ২

১৪

কুমিল্লায় ট্রাকচাপায় প্রবাসী যুবক নিহত

১৫

ভুল সংশোধনী ও দুঃখ প্রকাশ

১৬

ব্রাহ্মণবাড়িয়া শহরে যানজট নিরসনে পুলিশের অভিযান

১৭

মৃত্যুর সঙ্গে লড়ে হেরে গেলেন গৃহবধূ শারমিন

১৮

সন্তানকে পানিতে চুবিয়ে হত্যার অভিযোগ, সৎ মা আটক

১৯

বাকৃবিতে জৈব বর্জ্যের বিকল্প শিল্পায়ন বিষয়ে আলোচনা সভা

২০
X