চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৫ পিএম
অনলাইন সংস্করণ

খুনের বদলা খুন চাই না, আমরা চাই সমতার চৌদ্দগ্রাম : ডা. তাহের

শহীদ সাহাব উদ্দিন পাটোয়ারীর পরিবারের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে বক্তব্য দেন ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের। ছবি : কালবেলা
শহীদ সাহাব উদ্দিন পাটোয়ারীর পরিবারের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে বক্তব্য দেন ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের। ছবি : কালবেলা

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমির ও সাবেক সংসদ সদস্য ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের বলেছেন, আমরা খুনের বদলে খুন চাই না। আমরা চাই সমতার চৌদ্দগ্রাম। তবে যারা খুন ও হামলার সঙ্গে জড়িত, দেশের প্রচলিত আইনের মাধ্যমে তাদের বিচার করা হবে।

তিনি বলেন, আওয়ামী লীগের নেতৃত্বাধীন স্বৈরাচার সরকার গত ১৬ বছরে চৌদ্দগ্রামে খুনের রাজত্ব কায়েম করেছিল। তারা জামায়াত-শিবিরের ১৪ নেতাকর্মীকে অন্যায়ভাবে খুন করেছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে চৌদ্দগ্রাম পৌর এলাকার চান্দিশকরা কেন্দ্রীয় ঈদগাহ মাঠে শিবিরের ২১৮তম শহীদ সাহাব উদ্দিন পাটোয়ারীর পরিবারের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের বলেন, আমরা চাই সবার সমতায় একটি চৌদ্দগ্রাম। যে চৌদ্দগ্রামে থাকবে না কোনো বৈষম্য, অন্যায়, জুলুম, অত্যাচার। শুধু থাকবে শান্তি, ন্যায়ভিত্তিক সমাজ ব্যবস্থা ও প্রতিহিংসাবিহীন চৌদ্দগ্রাম।

তিনি বলেন, চৌদ্দগ্রামে বিগত ১২ বছরে আমার বাবা-মায়ের কবর জিয়ারত করতেও দেয়নি এই স্বৈরাচার সরকার। একের পর এক মিথ্যা মামলা দিয়ে আমিসহ শতশত নেতাকর্মীকে মাসের পর মাস জেলহাজতে রেখেছে। আমরা চেয়েছিলাম শেখ হাসিনার পদত্যাগ, চেয়েছিলাম তত্ত্বাবধায়ক সরকার ও নিরপেক্ষ নির্বাচন। কিন্তু তারা হতে দেয়নি। তারা সাজানো ও পাতানো নির্বাচন করে ক্ষমতাকে বারবার কুক্ষিগত করেছে।

জামায়াতের নায়েবে আমির আরও বলেন, এ দেশের ছাত্র-জনতার তীব্র আন্দোলনের মুখে স্বৈরাচারী শেখ হাসিনা সরকার শুধু ক্ষমতা ছাড়েনি, দেশ থেকেই পালিয়েছে। কেননা এমন জুলুম তারা করেছিল এ দেশের জনগণ তাদের কখনোই ক্ষমা করবে না। তাই তারা দেশ থেকে পালিয়েছে।

শহীদ সাহাব উদ্দিন পাটোয়ারীর পিতা মাওলানা জয়নাল আবেদীন পাটোয়ারীর সভাপতিত্বে ও পৌর জামায়াতের সেক্রেটারি মোশারফ হোসেন ওপেলের পরিচালনায় উপস্থিত ছিলেন জামায়াতের কুমিল্লা দক্ষিণ জেলার সাবেক আমির মু. আবদুস সাত্তার।

বর্তমান আমির অ্যাডভোকেট মু. শাহজাহান, চৌদ্দগ্রাম উপজেলার সাবেক আমির ভিপি সাহাব উদ্দিন, বর্তমান আমির মাহজুর রহমান, পৌর জামায়াতের আমির মাওলানা ইব্রাহিম, ছাত্রশিবিরের কুমিল্লা জেলা পূর্বের সভাপতি নাজমুল হাসান।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

জবির সাবেক প্রক্টরসহ ছাত্রলীগের ৩৬ জনের বিরুদ্ধে মামলা

শুক্রবারও চলবে মেট্রোরেল

‘এক দেশ এক ভোট’ ভারতের মন্ত্রিসভায় অনুমোদন

বাসচালকের সহকারীকে হত্যা, পাঁচজনের যাবজ্জীবন

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ নির্ধারণের প্রস্তাব

ইন্দোনেশিয়ায় পুনরায় অন-অ্যারাইভাল ভিসা চালুতে জোর বাংলাদেশের

বিশ্বে প্রতি বছর অনিরাপদ খাদ্য খেয়ে মৃত্যুবরণ করে ৪ কোটি

সাবেক দুই অধিনায়ককে নিয়ে ভিন্ন চিন্তা বিসিবির

স্থগিত থাকবে পঞ্চবার্ষিক পরিকল্পনা : পরিকল্পনা উপদেষ্টা

গাছ লাগানোর বিষয়টি আত্মায় ধারণ করা উচিত : বন উপদেষ্টা 

১০

সংবিধান সংস্কার কমিশন / শাহদীন মালিক বাদ, দায়িত্ব নিচ্ছেন অধ্যাপক আলী রীয়াজ

১১

বিসিএসআইআর’র নতুন চেয়ারম্যান ড. সামিনা আহমেদ

১২

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের দায়ে আটক ২

১৩

রেলস্টেশনে পড়ে ছিল নির্মাণশ্রমিকের লাশ 

১৪

অন্তর্বর্তী সরকারের প্রথম একনেকে ৪ প্রকল্প অনুমোদন

১৫

‘আপা, আপা’ বলা সেই তানভীরের বিরুদ্ধে ব্যবস্থা নিল আ.লীগ

১৬

পেজার বিস্ফোরণে চোখ হারালেন ইরানি রাষ্ট্রদূত

১৭

কিউবায় খাদ্যসংকট, ছোট করা হলো রেশনের রুটি

১৮

বেশি দামে সার বিক্রি করায় ডিলারকে জরিমানা

১৯

ডিপ ফ্রিজে পাওয়া গেল ৪ শিশুর মরদেহ

২০
X