রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি
প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২৪, ১১:১১ পিএম
অনলাইন সংস্করণ
বসত বাড়িতে হামলা

বিচার চেয়ে দ্বারে দ্বারে ঘুরছে একটি পরিবার

রৌমারী থানা। ছবি : সংগৃহীত
রৌমারী থানা। ছবি : সংগৃহীত

বসত বাড়িতে হামলার ঘটনায় বিচার চেয়ে দ্বারে দ্বারে ঘুরছে একটি পরিবার। এ ঘটনায় ভুক্তভোগী স্থানীয়ভাবে বিচার না পেয়ে সঠিক বিচারের আশায় গত মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) থানায় অভিযোগ দায়ের করেন। ঘটনাটি কুড়িগ্রামের রৌমারী উপজেলার সদর ইউনিয়নের উত্তর বারবান্দা গ্রামের।

পুলিশ, স্থানীয় ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, গত ৬ আগস্ট ভোর রাতে দুর্বৃত্তরা পরিবারের সবাইকে অচেতন করে স্বর্ণালংকার ও জমিজমার গুরত্বপূর্ণ কিছু কাগজপত্র চুরি করে নিয়ে যায়। এদিকে ওই ভুক্তভোগী সামছুল হকের সঙ্গে সনতেশ আলীর দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছিল।

ঘটনার দিন গত ১২ আগস্ট দুপুরের দিকে সামছুল হকের বাড়িতে চুরির বিষয়টি নিয়ে পারিবারিক আলোচনা করছিলেন। এসময় পার্শ্ববর্তী সনতেশ আলী উদ্দেশ্যপ্রণোদিতভাবে হাতে লাঠিসোঁটা ও দেশীয় ধারালো অস্ত্র নিয়ে দলবেঁধে সামছুল হকের বাড়িতে অতর্কিতভাবে হামলা করেন। ঘরে থাকা আসবাবপত্র তছনছ করেন তারা।

এসময় আত্মরক্ষার জন্য বাড়ির লোকজন অন্য একটি ঘরের ভেতর ঢুকে দরজা আটকে দেয়। পরে সনতেশ আলীর লাঠিয়াল বাহিনীর হাতে থাকা লাঠিসোঠা দিয়ে দরজা, জানালা ও টিনের বেড়া ভেঙ্গে ফেলেন। পরে সামছুল হকের পরিবারের লোকজনের আর্তচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসেন এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ছাড়াও হামলাকারীরা ওই পরিবারটিকে নানাভাবে দীর্ঘদিন ধরে ভয়ভীতি ও হুমকি দিয়ে আসছে। এ নিয়ে ভুক্তভোগী পরিবারটি বিচারের দাবিতে স্থানীয় মাতব্বর ও জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে ঘুরেও কোনো বিচার না পেয়ে অবশেষে সামছুল হক বাদী হয়ে গত ১০ সেপ্টেম্বর রৌমারী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। পরে পুলিশ অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থল তদন্ত করেন।

স্থানীয় বাসিন্দা মোকছেদ আলী জানান, বাড়ির লোকজনের চিল্লাচিল্লি শুনে এসে দেখি পাশের বাড়ির সনতেশ আলী ও তার লোকজন সামছুলের বাড়িতে হামলা করছে। বাড়ির লোকজনকে মারপিটের জন্য চেষ্টা করছে। পরে আমরা কিছু লোকজনের সহযোগিতায় পরিস্থিতি শান্ত করি।

অভিযুক্ত সনতেশ আলী বাড়িতে হামলার কথা স্বীকার করে বলেন, তাদের বাড়িতে যাওয়া আমাদের ঠিক হয়নি। ঘটনাটি নিয়ে এলাকায় মীমাংসা করার চেষ্টা করছি। কেন বাড়িতে হামলা করলেন এ বিষয়ে জানতে চাইলে তার সদুত্তর দেননি।

স্থানীয় ইউপি সদস্য ফিরোজ মিয়া জানান, আমি উভয় পক্ষকে শালিসের মাধ্যমে মীমাংসা চেষ্টা করেছি। কিন্তু একটি পক্ষ রাজি না হওয়ায় মীমাংসা করা সম্ভব হয়নি।

রৌমারী থানার ওসি গোলাম মতুর্জা বলেন, ঘটনাটি তদন্তের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে এবং সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

ডিএমপির ২ থানায় নতুন ওসিসহ ৭ পুলিশ পরিদর্শকের পদায়ন

১৮ সেপ্টেম্বর : নামাজের সময়সূচি

এমবাপ্পে-এনড্রিকে ভর করে রিয়ালের জয় 

মহাসড়ক অবরোধ করে আহলে সুন্নাত ওয়াল জামাতের বিক্ষোভ

সাবেক সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ গ্রেপ্তার

বড় জয়ে চ্যাম্পিয়ন্স লিগ শুরু মার্তিনেজের ভিলার

শিক্ষায় ৩১ বছরের বৈষম্যের অবসান চান মাউশির কর্মকর্তা-কর্মচারীরা

১২ জেলারসহ ৩৪ কারা কর্মকর্তাকে বদলি

ডিএমপির ৮ কর্মকর্তাকে বদলি

১০

মাজার ভাঙার প্রতিবাদে হরিরামপুরে সমাবেশ

১১

ভারতবিরোধী পোস্ট শেয়ার করায় বিএনপি নেতার ভিসা বাতিল

১২

ফ্যাসিবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান মো. শাহজাহানের

১৩

সাড়ে ১০ কেজি স্বর্ণালংকারসহ মিয়ানমারের ২ নাগরিক আটক

১৪

অপহৃত ইউপি চেয়ারম্যানকে উদ্ধার করল সেনাবাহিনী

১৫

আবাসিক হলের শিক্ষার্থী প্রতিনিধিদের সঙ্গে ঢাবি উপাচার্যের মতবিনিময়

১৬

বরিশাল মেট্রোপলিটনে চার থানায় নতুন ওসির যোগদান

১৭

পাবনা-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ / পদ্মা নদীর ভাঙন রোধে ব্যবস্থা নেওয়ার দাবি

১৮

ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু

১৯

‘১০ হাজার বিএনপির নেতাকর্মীকে খুন করেছে আ.লীগ’

২০
X