আটোয়ারী, (পঞ্চগড়) প্রতিনিধি
প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৮ পিএম
অনলাইন সংস্করণ

দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতির বিরুদ্ধে দুর্নীতির মামলা

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুল মান্নান ও উপজেলা অওয়ামী লীগের সভাপতি তৌহিদুল ইসলাম-ছবি কালবেলা
পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুল মান্নান ও উপজেলা অওয়ামী লীগের সভাপতি তৌহিদুল ইসলাম-ছবি কালবেলা

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুল মান্নান ও উপজেলা অওয়ামী লীগের সভাপতি তৌহিদুল ইসলামের বিরুদ্ধে সাড়ে ১০ লাখ টাকা আত্মসাৎ করে প্রতারণার অভিযোগে মামলা করেছেন এক ভুক্তভোগী। গত রোববার পঞ্চগড় আদালতে মামলাটি করেন মাহফুজা আক্তার (৫২)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ভুক্তভোগী মাহাফুজা আক্তারকে আটোয়ারী আদর্শ মহিলা কলেজে আয়া পদে চাকরি দিতে রাজি হয় কলেজের সভাপতি এবং অধ্যক্ষ আব্দুল মান্নান। তবে সাড়ে ১০ লাখ টাকা ঘুষ দাবি করেন তিনি। চাকরি পাওয়ার আশায় কলেজের নামে প্রায় সাড়ে সাত লাখ টাকার মূল্যের ১৫ শতক জমি রেজিস্ট্রি করে দেন ওই ভুক্তভোগী। সেই সাথে কলেজের কল্যাণ তহবিলের নামে তিন লাখ ত্রিশ হাজার টাকা মাহাফুজার কাছে চাওয়া হয়। চলতি বছরের ২৫ মে মাহাফুজা আক্তার অধ্যক্ষ ও সভাপতিকে তিন লাখ ত্রিশ হাজার দেওয়ার পর তাকে নিয়োগ দেওয়া হয়।

চাকরি পাওয়ার কয়েক মাস হলেও বেতন পাননি তিনি। বেতন না পাওয়ায় সভাপতি ও অধ্যক্ষের সঙ্গে যোগাযোগ করেও কোনো প্রতিকার পাননি মাহাফুজা। এদিকে গত ৪ সেপ্টেম্বর অধ্যক্ষের কক্ষে প্রবেশ করে বেতনের কথা জিজ্ঞেস করলে অধ্যক্ষ উত্তেজিত হয়ে মাহাফুজা আক্তারকে চাকরি ছেড়ে দেওয়ার কথা বলে। বেশি বাড়াবাড়ি করলে মাহাফুজাকে জীবননাশের হুমকিও প্রদান করেন বলে অভিযোগে উল্লেখ্য করা হয়।

কোনো উপায় না পেয়ে মাহাফুজা পঞ্চগড় আদালতে মামলা দায়ের করেন। গত ৮ সেপ্টেম্বর আদালতে মামলা দাখিল করলে আদালত অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) কে তদন্ত করে আগামী ২৬ নভেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন।

এ বিষয়ে প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি তৌহিদুল ইসলাম ও আটোয়ারি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

এ ঘটনায় প্রতিষ্ঠানের অধ্যক্ষ আব্দুল মান্নান ও আটোয়ারী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতির মুঠোফোনে কথা হলে তিনি জানান, আসলে এ ঘটনার সঙ্গে আমার কোনো সংশ্লিষ্টতা নেই। মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগে সংক্ষুব্ধ হয়ে এই মামলা দায়ের করেছেন। তদন্তে আসল ঘটনা বেরিয়ে আসবে বল তিনি দাবি করেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

সাবেক সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ গ্রেপ্তার

বড় জয়ে চ্যাম্পিয়ন্স লিগ শুরু মার্তিনেজের ভিলার

শিক্ষায় ৩১ বছরের বৈষম্যের অবসান চান মাউশির কর্মকর্তা-কর্মচারীরা

১২ জেলারসহ ৩৪ কারা কর্মকর্তাকে বদলি

ডিএমপির ৮ কর্মকর্তাকে বদলি

মাজার ভাঙার প্রতিবাদে হরিরামপুরে সমাবেশ

ভারতবিরোধী পোস্ট শেয়ার করায় বিএনপি নেতার ভিসা বাতিল

ফ্যাসিবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান মো. শাহজাহানের

সাড়ে ১০ কেজি স্বর্ণালংকারসহ মিয়ানমারের ২ নাগরিক আটক

অপহৃত ইউপি চেয়ারম্যানকে উদ্ধার করল সেনাবাহিনী

১০

আবাসিক হলের শিক্ষার্থী প্রতিনিধিদের সঙ্গে ঢাবি উপাচার্যের মতবিনিময়

১১

বরিশাল মেট্রোপলিটনে চার থানায় নতুন ওসির যোগদান

১২

পাবনা-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ / পদ্মা নদীর ভাঙন রোধে ব্যবস্থা নেওয়ার দাবি

১৩

ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু

১৪

‘১০ হাজার বিএনপির নেতাকর্মীকে খুন করেছে আ.লীগ’

১৫

কারাগার থেকে পালানো যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

১৬

অনিয়ম, জুলুম ও দুর্নীতির বিচারে বাকৃবিতে গণতদন্ত কমিশন গঠন

১৭

জানা গেল কর্মস্থলে অনুপস্থিত পুলিশ সদস্যের সংখ্যা

১৮

গাজীপুরে সড়ক দুর্ঘটনায় প্রধান শিক্ষকসহ নিহত ২

১৯

হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র গ্রেপ্তার

২০
X