বরিশাল ব্যুরো
প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৯ পিএম
অনলাইন সংস্করণ

আওয়ামী রাজনীতির পুনরাবৃত্তি চায় না জনগণ : ফয়জুল করীম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম। ছবি : কালবেলা
ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম। ছবি : কালবেলা

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেছেন, বিগত ১৬ বছরে যারা দেশকে লুটেপুটে খেয়েছে। দেশে প্রতিহিংসার রাজনীতির প্রচলন করে দেশকে ভয়াবহতার দিকে নিয়ে গেছে। সে আওয়ামী রাজনীতির পুনরাবৃত্তি দেখতে চায় না জনগণ। সন্ত্রাস, চাঁদাবাজি ও দখল দারিত্বের অবসান চায়। যদি কেউ প্রতিহিংসার রাজনীতি চর্চায় ফিরে যেতে চায় ছাত্র-জনতা পুনরায় তাদের বিরুদ্ধে জেগে উঠবে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে বরিশাল নগরীর অশ্বিনী কুমার হলে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ আয়োজিত দ্বিবার্ষিক ওলামা সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সৈয়দ ফয়জুল করীম বলেন, জনগণ অতীতের প্রতিহিংসার রাজনীতিতে ফিরে যেতে চায় না। নব্য চাঁদাবাজ, দখলবাজ, অবৈধ অস্ত্রধারী ও সন্ত্রাসীদের দমন করতে সেনাবাহিনীর সমন্বয়ে আইনশৃঙ্খলা বাহিনীর দ্রুত যৌথ অভিযান শুরু করা উচিত।

তিনি বলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ, স্বৈরাচার এরশাদের পতন ও সর্বশেষ ২০২৪ এর ছাত্র-জনতার স্বৈরাচারবিরোধী গণঅভ্যুত্থান-সর্বক্ষেত্রেই গণমানুষের ক্ষোভ, অপ্রাপ্তি ও জুলুম-নির্যাতনের বিরুদ্ধে মূল আকুতি ছিল সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচারের। সাধারণ ছাত্র-জনতার আন্দোলনের পাশাপাশি প্রত্যেকটা আন্দোলনেই আলেম-ওলামাদের ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ। এ জন্য বিগত দিনে আলেম সমাজকে চরম মূল্য দিতে হয়েছে।

তিনি আরও বলেন, বিগত দিনে ফ্যাসিবাদী সরকার আলেমদের কণ্ঠরোধ করতে ব্যাপক হারে শোষণ-নিপীড়ন চালিয়েছিল। তারপরেও আলেম সমাজ সর্বদা ন্যায় ও দেশের পক্ষে কথা বলেছে। তাই দ্বিতীয় স্বাধীন বাংলাদেশে আলেম সমাজের ওপর আর যেন দমনপীড়ন না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। আগামীতে ইসলামের শাসন প্রতিষ্ঠিত হলে দেশের মানুষের ভাগ্যের আমূল পরিবর্তন তথা ন্যায়ের শাসন প্রতিষ্ঠিত হবে।

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ বরিশাল জেলা শাখার সভাপতি হাফেজ মাওলানা আব্দুল হালিমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ এর কেন্দ্রীয় উপদেষ্টা প্রিন্সিপাল হাফেজ মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতী সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুফতী রেজাউল করীম আবরার ও কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি শামসুদ্দোহা আশরাফী কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) মুফতি মিজানুর রহমান কাসেমী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগরের সভাপতি প্রফেসর লোকমান হাকিম, বরিশাল জেলার সহ-সভাপতি শেখ সামছুল আলম মিলন, মহানগর সেক্রেটারি মাওলানা আবুল খায়ের আশরাফী, জেলা অর্থ ও কল্যাণ সম্পাদক এস এম রফিকুজ্জামান, বরিশাল মহানগরের ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মাওলানা আরিফুর রহমান, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলার সভাপতি হাফেজ মাওলানা মুহাম্মাদ সানাউল্লাহ প্রমুখ।

সম্মেলন শেষে প্রধান অতিথি বিগত কমিটি বিলুপ্ত ঘোষণা করে ২০২৪-২৫ সেশনের জন্য নতুন কমিটি ঘোষণা করেন।

যে কমিটিতে সভাপতি পদে হাফেজ মাওলানা আব্দুল হালিম, সহ-সভাপতি পদে হাফেজ মাওলানা রুহুল আমিন ও সাধারণ সম্পাদক পদে মাওলানা নেসার উদ্দিন কাসেমীকে দায়িত্ব প্রদান করা হয়।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

সাবেক সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ গ্রেপ্তার

বড় জয়ে চ্যাম্পিয়ন্স লিগ শুরু মার্তিনেজের ভিলার

শিক্ষায় ৩১ বছরের বৈষম্যের অবসান চান মাউশির কর্মকর্তা-কর্মচারীরা

১২ জেলারসহ ৩৪ কারা কর্মকর্তাকে বদলি

ডিএমপির ৮ কর্মকর্তাকে বদলি

মাজার ভাঙার প্রতিবাদে হরিরামপুরে সমাবেশ

ভারতবিরোধী পোস্ট শেয়ার করায় বিএনপি নেতার ভিসা বাতিল

ফ্যাসিবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান মো. শাহজাহানের

সাড়ে ১০ কেজি স্বর্ণালংকারসহ মিয়ানমারের ২ নাগরিক আটক

অপহৃত ইউপি চেয়ারম্যানকে উদ্ধার করল সেনাবাহিনী

১০

আবাসিক হলের শিক্ষার্থী প্রতিনিধিদের সঙ্গে ঢাবি উপাচার্যের মতবিনিময়

১১

বরিশাল মেট্রোপলিটনে চার থানায় নতুন ওসির যোগদান

১২

পাবনা-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ / পদ্মা নদীর ভাঙন রোধে ব্যবস্থা নেওয়ার দাবি

১৩

ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু

১৪

‘১০ হাজার বিএনপির নেতাকর্মীকে খুন করেছে আ.লীগ’

১৫

কারাগার থেকে পালানো যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

১৬

অনিয়ম, জুলুম ও দুর্নীতির বিচারে বাকৃবিতে গণতদন্ত কমিশন গঠন

১৭

জানা গেল কর্মস্থলে অনুপস্থিত পুলিশ সদস্যের সংখ্যা

১৮

গাজীপুরে সড়ক দুর্ঘটনায় প্রধান শিক্ষকসহ নিহত ২

১৯

হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র গ্রেপ্তার

২০
X