কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫০ পিএম
আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫১ পিএম
অনলাইন সংস্করণ

শিল্প প্রতিষ্ঠান রক্ষায় ঢাকা জেলা শ্রমিকদলের জনসভা

ঢাকার ধামরাইতে জেলা শ্রমিক দলের সভাপতি দীন ইসলামের সভাপতিত্বে জনসভায় কথা বলেন খালেদা জিয়ার বিশেষ সহকারী ও শ্রমিক দলের প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস। ছবি : কালবেলা
ঢাকার ধামরাইতে জেলা শ্রমিক দলের সভাপতি দীন ইসলামের সভাপতিত্বে জনসভায় কথা বলেন খালেদা জিয়ার বিশেষ সহকারী ও শ্রমিক দলের প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস। ছবি : কালবেলা

দেশকে স্থিতিশীল রাখতে সন্ত্রাসী হামলা থেকে সরকারি-বেসরকারি অফিস, ব্যবসা-বাণিজ্য ও শিল্প প্রতিষ্ঠান রক্ষার পাশাপাশি সুষ্ঠু কর্মপরিবেশ বজায় রেখে মালিক-শ্রমিকের মধ্যে সুসম্পর্ক তৈরির লক্ষ্যে জনসভা করেছে ঢাকা জেলা শ্রমিক দল।

বুধবার (১১ সেপ্টেম্বর) অনুষ্ঠিত জনসভায় জানানো হয়, জাতীয়তাবাদী শ্রমিকদল ও ২১টি শ্রমিক সংগঠন মিলে শ্রমিক কর্মচারী ও বিপ্লবের সহযোগী শক্তির নেতৃত্বে প্রতিটি এলাকায় শিল্পপ্রতিষ্ঠানে শ্রমিক ব্রিগেড গঠন করা হচ্ছে।

বিকালে ঢাকা জেলা শ্রমিকদলের আয়োজনে ঢাকার ধামরাইতে জেলা শ্রমিক দলের সভাপতি দীন ইসলামের সভাপতিত্বে এই জনসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী ও শ্রমিক দলের প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন শ্রমিক দল সভাপতি আনোয়ার হোসাইন, ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহশ্রমবিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, ধামরাই উপজেলা বিএনপির সভাপতি তমিজ উদ্দিন, সাভার উপজেলা বিএনপির সভাপতি কফিলউদ্দিন, শ্রমিক দলের প্রচার ও প্রকাশনা প্রকাশনা সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু, বিএনপি নেতা শামছুল ইসলাম ও শাহাবুদ্দিন বিল্টু, ঢাকা জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক হোসেন আলী ও আশুলিয়া শ্রমিক সভাপতি আব্দুল খালেকসহ নেতারা।

সভায় শিমুল বিশ্বাস বলেন, ৫ আগস্টের পর বিপ্লবের পরাজিত শক্তির সহযোগী কিছু সুযোগ সন্ধানী অফিস-আদালতসহ শিল্প প্রতিষ্ঠানে ভাঙচুর ও বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করছে। তাদের চিহ্নিত করে প্রতিহত করতে হবে। শ্রমিক-কর্মচারীদের নায্য মজুরি ও ন্যায় সঙ্গত দাবি আদায়ের যে কোনো নিয়মতান্ত্রিক শ্রমিক আন্দোলনের প্রতি শ্রমিকদল ও সম্মিলিত শ্রমিক পরিষদভুক্ত ২১টি শ্রমিক সংগঠনের পূর্ণ সমর্থন ও সহযোগিতা রয়েছে।

তিনি আরও বলেন, রাজনৈতিক দলের প্রত্যক্ষ সমর্থনে ছাত্র, শ্রমিক ও জনতার মিলিত গণঅভ্যুত্থান ও বিপ্লবে পরাজিত আওয়ামী বাকশালি ফ্যাসিবাদের উচ্ছিষ্টভোগী কিছু সুযোগ সন্ধানী বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টায় লিপ্ত হয়েছে। মুখোশধারী কেউ যেন শিল্প প্রতিষ্ঠানের কোনো ক্ষতিসাধন ও ধ্বংস করতে না পারে সেজন্য জাতীয়তাবাদী শ্রমিকদল ও ২১টি শ্রমিক সংগঠন মিলিতভাবে শ্রমিক কর্মচারী ও বিপ্লবের সহযোগী শক্তির নেতৃত্বে প্রতিটি এলাকায় শিল্প প্রতিষ্ঠানে শ্রমিক ব্রিগেড গঠন করা হচ্ছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বৃহস্পতিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

সমাজ ও রাষ্ট্রের শত্রুরা ওত পেতে আছে

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ গ্রেপ্তার

‘গণহত্যায় উসকানিদাতা কবি, সাহিত্যিক, সাংবাদিকদেরও বিচারের আওতায় আনা হবে’

জাবিতে গণধোলাইয়ের শিকার সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য

বৈদেশিক ঋণ আবার ছাড়িয়েছে ১০০ বিলিয়ন ডলার

জাতিসংঘ শান্তিরক্ষা পদক পেলেন নৌবাহিনীর ২শ’ সদস্য

সিলেট জেলা ও মহানগর যুবদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

জাহাঙ্গীরনগরে সাবেক ছাত্রলীগ নেতাকে গণপিটুনি, হাসপাতালে মৃত্যু

ডিপিডিসি কর্মকর্তা-কর্মচারী সমবায় সমিতির নতুন কমিটি

১০

সংবিধান সংস্কার কমিশনের প্রধান হয়ে আলী রীয়াজের ফেসবুক স্ট্যাটাস

১১

আলজাজিরার অনুসন্ধান / যুক্তরাজ্যে ৩৬০টি বাড়ি কিনেছেন সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী

১২

রূপপুর পারমাণবিকের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু

১৩

মহেশখালী থেকে অস্ত্রসহ একজনকে আটক করেছে নৌবাহিনী

১৪

নকল সোনার মূর্তি দিয়ে প্রতারণা, গ্রেপ্তার ২

১৫

কুমিল্লায় ট্রাকচাপায় প্রবাসী যুবক নিহত

১৬

ভুল সংশোধনী ও দুঃখ প্রকাশ

১৭

ব্রাহ্মণবাড়িয়া শহরে যানজট নিরসনে পুলিশের অভিযান

১৮

মৃত্যুর সঙ্গে লড়ে হেরে গেলেন গৃহবধূ শারমিন

১৯

সন্তানকে পানিতে চুবিয়ে হত্যার অভিযোগ, সৎ মা আটক

২০
X