বগুড়া ব্যুরো
প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৬ পিএম
অনলাইন সংস্করণ

আ.লীগের দুঃশাসন ও সব হত্যার বিচার হবে : বিএনপি নেতা আমিনুল

ছাত্র আন্দোলনে নিহত পরিবারের মধ্যে আর্থিক অনুদান প্রদান করেন বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল হক। ছবি : কালবেলা
ছাত্র আন্দোলনে নিহত পরিবারের মধ্যে আর্থিক অনুদান প্রদান করেন বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল হক। ছবি : কালবেলা

বিএনপির ক্রীড়াবিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল হক বলেছেন, আওয়ামী লীগের দুঃশাসন এবং সীমাহীন দুর্নীতি ও সকল হত্যাকাণ্ডের বিচার হবে এই বাংলার মাটিতে হবে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেলে বগুড়ার শিবগঞ্জে শহীদ মুগ্ধ চত্বর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আমিনুল হক বলেন, স্বাধীন বাংলাদেশে আর কোনো স্বৈরাচারের জন্ম হবে না। শেখ হাসিনার ১৭ বছরে যে স্বৈরাচারী ভূমিকায় দুঃশাসন করেছিলেন, সেই দুঃশাসন থেকে বাংলাদেশের ছাত্র-জনতা গণঅভ্যুত্থানের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন করেছেন। দেশনায়ক তারেক রহমান বলেছেন বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য দেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনতে হবে।

তিনি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র-জনতা আন্দোলন শুধু কোটা সংস্কারের জন্য নয়, ভাত, কাপড় ও গণতন্ত্র অধিকারের জন্য আন্দোলন হয়েছিল। সেই আন্দোলনে শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়েছেন।

এর আগে উপজেলার পীরব ইউনিয়নের পালিকান্দা গ্রামে বগুড়ায় নিহত সেলিম মাস্টারের কবর জিয়ারত করেন এবং তার পরিবারের সদস্যদের মধ্যে নগদ ২ লাখ টাকা প্রদান করেন। এরপর তিনি পঞ্চদাশ গ্রামের ঢাকার সাভারে নিহত রিকশাচালক শহীদ রনির কবর জিয়ারত করেন এবং তার মা ও স্ত্রীর হাতে নগদ ২ লাখ টাকা প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন বগুড়া জেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য মোশারফ হোসেন, উপজেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ মীর শাহে আলম, ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, আতাউর রহমান ঢালী, মোস্তাফিজুর রহমান সেগুন, আক্তার হোসেন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য আলাউদ্দিন সরকার টিপু, তুহিনুল ইসলাম, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহসভাপতি ইব্রাহিম খলিল, ছাত্রদল কেন্দ্রীয় সংসদদের যুগ্ম সম্পাদক আহমেদ সাকিল, শিবগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল ওহাব।

বিএনপি নেতা মাস্টার হারুনুর রশিদ, বুলবুল ইসলাম, আব্দুল করিম, আবু তাহের ও ফজলুর রহমান, ফারুক আহম্মেদ, উপজেলা যুবদল নেতা খালিদ হাসান আরমান, আব্দুল্লাহ যোবায়ের স্বেচ্ছাসেবক নেতা মাসুদ রানা মাসুম, রায়হানুল হক রনি, ছাত্রদল নেতা মীর মুন, বিপুল, আল আমিন।

এরপর প্রধান অতিথি শিবগঞ্জ উপজেলা বিএনপি কার্যালয়ে (পল্টন) বৈষম্যবিরোধী ছাত্রজনতার আন্দোলনে আহত শিবগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রদলের ১২ জন নেতাকর্মীর মধ্যে আর্থিক অনুদান প্রদান করেন এবং শহীদ মুগ্ধ স্কয়ারের নতুন ফলক উম্মোচন করেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সমাজ ও রাষ্ট্রের শত্রুরা ওত পেতে আছে

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ গ্রেপ্তার

‘গণহত্যায় উসকানিদাতা কবি, সাহিত্যিক, সাংবাদিকদেরও বিচারের আওতায় আনা হবে’

জাবিতে গণধোলাইয়ের শিকার সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য

বৈদেশিক ঋণ আবার ছাড়িয়েছে ১০০ বিলিয়ন ডলার

জাতিসংঘ শান্তিরক্ষা পদক পেলেন নৌবাহিনীর ২শ’ সদস্য

সিলেট জেলা ও মহানগর যুবদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

জাহাঙ্গীরনগরে সাবেক ছাত্রলীগ নেতাকে গণপিটুনি, হাসপাতালে মৃত্যু

ডিপিডিসি কর্মকর্তা-কর্মচারী সমবায় সমিতির নতুন কমিটি

সংবিধান সংস্কার কমিশনের প্রধান হয়ে আলী রীয়াজের ফেসবুক স্ট্যাটাস

১০

আলজাজিরার অনুসন্ধান / যুক্তরাজ্যে ৩৬০টি বাড়ি কিনেছেন সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী

১১

রূপপুর পারমাণবিকের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু

১২

মহেশখালী থেকে অস্ত্রসহ একজনকে আটক করেছে নৌবাহিনী

১৩

নকল সোনার মূর্তি দিয়ে প্রতারণা, গ্রেপ্তার ২

১৪

কুমিল্লায় ট্রাকচাপায় প্রবাসী যুবক নিহত

১৫

ভুল সংশোধনী ও দুঃখ প্রকাশ

১৬

ব্রাহ্মণবাড়িয়া শহরে যানজট নিরসনে পুলিশের অভিযান

১৭

মৃত্যুর সঙ্গে লড়ে হেরে গেলেন গৃহবধূ শারমিন

১৮

সন্তানকে পানিতে চুবিয়ে হত্যার অভিযোগ, সৎ মা আটক

১৯

বাকৃবিতে জৈব বর্জ্যের বিকল্প শিল্পায়ন বিষয়ে আলোচনা সভা

২০
X