মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
ব্রাহ্মণপাড়া (কুমিল্লা) প্রতিনিধি
প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৭ পিএম
আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৮ পিএম
অনলাইন সংস্করণ

ছাত্র-জনতার বিপ্লবে শেখ হাসিনা পালিয়ে গেছে : সেলিমা রহমান

বানভাসিদের সহায়তা প্রদান অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান। ছবি : কালবেলা
বানভাসিদের সহায়তা প্রদান অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান। ছবি : কালবেলা

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সাবেক সংস্কৃতি প্রতিমন্ত্রী বেগম সেলিমা রহমান বলেছেন, ছাত্র-জনতার বিপ্লবে শেখ হাসিনা পালিয়ে গেছেন। এর পেছনে আপনাদেরও ভূমিকা রয়েছে। দীর্ঘ ১৫ বছর আপনারা মাঠেঘাটে, রাস্তায় ঘুমিয়েছেন, কেউ আপনারা বাড়িতে ঘুমাতে পারেননি। কারও বিরুদ্ধে ১০০টি মামলা, কারও বিরুদ্ধে খুনের মামলা, অনেককে গুম করে ফেলেছে। আপনারা অনেকেই স্বজনহারা হয়েছেন।

রোববার (৮ সেপ্টেম্বর) দুপুরে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা করিম বক্স হাইস্কুল অ্যান্ড কলেজ মাঠে উপজেলা বিএনপি আয়োজিত বানভাসিদের মধ্যে অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বেগম সেলিমা রহমান বলেন, অবশেষে দেখলেন, একটা স্বৈরাচারী সরকার কীভাবে গণহত্যা করে আমাদের শিশুসন্তান, আমাদের ছাত্র, আমাদের সন্তানদের নির্বিচারে গুলি চালিয়ে ক্ষমতা ধরে রাখতে চেয়েছিল। কিন্তু পারেনি। তার কারণ আপনারা রুখে দাঁড়িয়েছিলেন। বাংলাদেশের জনগণ সবাই একযোগে এই বিপ্লবে অংশগ্রহণ করেছিলেন। রিকশাওয়ালা থেকে শুরু করে, দোকানদার, দিনমজুর, শ্রমজীবী, চাকরিজীবী সব শ্রেণিপেশার মানুষ এই আন্দোলনে শরিক হয়েছিলেন। যার ফলে দীর্ঘ ১৫ বছরের জ্বালা-যন্ত্রণার অবসান হয়েছে। বাংলাদেশের মানুষ এখন স্বাধীন। এতদিন কারও বাকস্বাধীনতা ছিল না।

তিনি বলেন, ব্রাহ্মণপাড়ার মানুষ ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন। আপনাদের পূর্ণ পুনর্বাসন না হওয়া পর্যন্ত বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা বন্ধু হয়ে আপনাদের পাশে আছে। আপনাদের সুখ-দুঃখের সঙ্গী হয়ে থাকবে বিএনপি। দেশের যেসব অঞ্চল বন্যাকবলিত হয়েছে, সেসব এলাকায় বিএনপি বন্যার্তদের মধ্যে উপহারসামগ্রী বিতরণ করছে। দেশনেত্রী খালেদা জিয়া আবার সুস্থ হয়ে আপনাদের মধ্যে ফিরে আসবেন ইনশাআল্লাহ। তাই আসুন ছাত্র-জনতা এক হয়ে স্বাধীন বাংলাদেশের ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্বপ্নের বাংলাদেশ গঠনে একযোগে কাজ করি।

চান্দলা ইউনিয়ন বিএনপির সভাপতি মো. আবদুল ছাত্তার সরকার লিটনের সভাপতিত্বে ও উপজেলা যুবদলের আহ্বায়ক মো. মোস্তফা জামানের পরিচালনায় ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএনপির স্বনির্ভরবিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য শিরীন শারমিন চৌধুরী, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক সাবেক সংসদ সদস্য হাজি আমিনুর রশীদ ইয়াসিন, কেন্দ্রীয় বিএনপির সদস্য সাবেরা আলাউদ্দিন হেনা, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব জসিম উদ্দিন জসিম, কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক উদবাতুর বারী আবু, সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু, ব্রাহ্মণপাড়া উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মো. শাহ আলম খোকন, বুড়িচং উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. কবির আহাম্মদ, ব্রাহ্মণপাড়া উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. আমির হোসেনসহ বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতরা। এ সময় বন্যায় ক্ষতিগ্রস্ত ৩শ বানভাসি পরিবারের মধ্যে নগদ অর্থ সহায়তা দেওয়া হয়।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

যে কোনো মূল্যে সতর্ক থাকার আহ্বান সারজিস আলমের

নিখোঁজের একদিন পর নদীতে যুবকের মরদেহ উদ্ধার

১৭ সেপ্টেম্বর : নামাজের সময়সূচি

আত্মগোপনে ঠিকাদার, ব্রিজ নির্মাণে কাজ করছেন স্থানীয়রা

শেরপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কার্যক্রম স্থগিত ঘোষণা

তেঁতুলিয়ায় আ.লীগ-বিএনপি সংঘর্ষ, চেয়ারম্যানের বাড়িতে আগুন

কাশিমপুর কারাগার থেকে পালানো যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

সাব্বির-আফনান হত্যা মামলায় আ.লীগ নেতা গ্রেপ্তার

ভিনদেশি গ্রেটার ফ্লেমিংগো পাখির দেখা মিলল পঞ্চগড়ে

অনিয়ম-দুর্নীতির অভিযোগে পিআইও বিজনকে স্ট্যান্ড রিলিজ

১০

দুই ছেলের মারধরে মারা গেলেন বাবা

১১

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে গুলশানে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

১২

কুয়েতে বাংলাদেশি যুবকের রহস্যজনক মৃত্যু

১৩

কালবেলায় সংবাদ প্রকাশের পর প্রতিবন্ধী রনি পেল হুইল চেয়ার

১৪

শাপলা চত্বর হত্যাকাণ্ডের বিচার হতে হবে : আবু হানিফ

১৫

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

১৬

শাহরিয়ার কবির গ্রেপ্তার

১৭

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

১৮

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

১৯

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

২০
X