মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
কালাই (জয়পুরহাট) প্রতিনিধি
প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৭ পিএম
আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৯ পিএম
অনলাইন সংস্করণ

মাদ্রাসা থেকে পাঁচ ছাত্রী নিখোঁজ, অভিভাবকরা উদ্বিগ্ন

জয়পুরহাটের কালাই থানা। ছবি : সংগৃহীত
জয়পুরহাটের কালাই থানা। ছবি : সংগৃহীত

জয়পুরহাটের কালাই উপজেলার চাকলমুয়া সহি সুন্না বালিকা মাদ্রাসার আবাসিকের পাঁচ ছাত্রীর খোঁজ পাচ্ছে না মাদ্রাসা কর্তৃপক্ষ। এ ঘটনায় শুক্রবার (৬ সেপ্টেম্বর) মাদ্রাসার পরিচালক ফিরোজ আলম বাদী হয়ে কালাই থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

এ ঘটনায় নিখোঁজ পাঁচ শিক্ষার্থীর পরিবারসহ সব শিক্ষার্থীর অভিভাবক উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

থানায় সাধারণ ডায়েরি ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই মাদ্রাসায় আবাসিকে ৫৫ ছাত্রী রয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে পড়াশোনা শেষে খাওয়া-দাওয়া করে আবাসিকের শিক্ষার্থীরা ঘুমিয়ে পড়ে। প্রতিদিনের মতো শুক্রবার ভোরে শিক্ষার্থীরা ঘুম থেকে উঠে ফজরের নামাজ আদায় করে। ফজরের নামাজের পর আবাসিকের কেয়ারটেকার মোছা. মঞ্জুয়ারা বিবি তার রুমে গিয়ে বিশ্রাম নেন। উক্ত সময়ের মধ্যে মাদ্রাসার পরিচালক ফিরোজ হোসেনের মেয়েসহ পাঁচ শিক্ষার্থী বাইরে গিয়ে আর মাদ্রাসায় ফেরেনি।

মাদ্রাসা কর্তৃপক্ষ অন্য চার শিক্ষার্থীর বাসায় খোঁজ নেয়, তারা কেউই বাসায় যায়নি। নিখোঁজ পাঁচ শিক্ষার্থীর সবার বয়স ১০ থেকে ১৩ বছর। এদের মধ্যে তিন শিক্ষার্থীর আলমারি খুলে ভেতরে একটি করে চিরকুট পাওয়া গেছে। শুক্রবার বিকেল পর্যন্ত নিখোঁজ এই পাঁচ শিক্ষার্থীর কারও খোঁজ মেলেনি।

নিখোঁজ এক ছাত্রীর চাচাতো ভাই শামীম হোসেন বলেন, আমার চাচাতো বোন মাদ্রাসায় পড়ত। সে হঠাৎ করেই মাদ্রাসা থেকে নিখোঁজ হয়েছে বলে আমাদের জানানো হয়েছে। এ ঘটনায় আমরা উদ্বিগ্ন।

নিখোঁজ এক ছাত্রীর ভাই হৃদয় হাসান বলেন, এই মাদ্রাসায় কোনো নিরাপত্তা নেই সেটি আমরা জানতাম না। আজ সকালে মাদ্রাসা থেকে আমাকে ফোন করে আমার বোনকে পাওয়া যাচ্ছে বলে জানানো হয়েছে। আমার বোনসহ পাঁচজন আজই চলে গেছে, নাকি আগে চলে গেছে তা নিয়ে যথেষ্ট সন্দেহ আছে। এ ছাড়া তিনজনের ট্রাঙ্কের ভেতর চিরকুট পাওয়া গেছে বলে সেটিও মাদ্রাসা কর্তৃপক্ষ লিখে রেখেছে বলে সন্দেহ করছি।

মাদ্রাসার পরিচালক ফিরোজ হোসেন বলেন, আমার স্ত্রী মোছা. কামরন্নাহার সিমু মাদ্রাসার প্রধান শিক্ষিকা। শুক্রবার ভোরে মাদ্রাসার আবাসিকের পাঁচ শিক্ষার্থীর খোঁজ পাচ্ছে না বলে জানিয়েছে। এর মধ্যে আমার মেয়েও রয়েছে। মাদ্রাসায় গিয়ে নিখোঁজ পাঁচ শিক্ষার্থীর মধ্যে তিনজনের ট্রাঙ্কে চিররকুট পেয়েছি। তিনটি চিরকুটে লেখা প্রায় অভিন্ন। একজন লিখেছে, প্রিয় মা-বাবা তোমাদের কষ্ট হচ্ছে। আমরা তোমাদের কষ্ট দিতে চাই না। এ কারণে চলে যাচ্ছি। আমরা আবার ফিরে আসব। মাদ্রাসার পাঁচ শিক্ষার্থী নিখোঁজের ঘটনায় কালাই থানায় একটি সাধারণ ডায়েরি করেছি। আমরা এখনো পাঁচজনের কারও খোঁজ পাইনি।

এ বিষয়ে কালাই থানার এসআই মো. তোফায়েল হাসান জানান, কালাই উপজেলার চাকলমুয়া সহি সুন্নাহ বালিকা মাদ্রাসার আবাসিক থেকে পাঁচ ছাত্রীর খোঁজ পাচ্ছে না মাদ্রাসা কর্তৃপক্ষ। তারা সাধারণ ডায়েরি করেছেন। বিষয়টি নিয়ে ইতোমধ্যে তদন্ত শুরু হয়েছে। তারা কোথায় আছে এ বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

শাপলা চত্বর হত্যাকাণ্ডের বিচার হতে হবে : আবু হানিফ

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

শাহরিয়ার কবির আটক

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

মানিকগঞ্জে ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার

ভূমি উপদেষ্টার পরিদর্শন, হয়রানি ছাড়া নামজারি খতিয়ান পেয়ে উৎফুল্ল নাজিম  

চট্টগ্রামে জশনে জুলুশে মানুষের ঢল  

১০

বন্যা পরবর্তী প্রাণী চিকিৎসায় বাকৃবি শিক্ষার্থীরা

১১

‘দুনিয়া ও আখিরাতে মুক্তির জন্য রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করতে হবে’

১২

নার্সের ভুলে ৩ দিনের শিশুর মৃত্যুর অভিযোগ

১৩

‘স্মরণকালের সবচেয়ে বড় গণসমাবেশ’ করার প্রস্তুতি বিএনপির

১৪

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

১৫

রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৬

সিরাজগঞ্জে কবরস্থানে মিলল অস্ত্র ও গুলি

১৭

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে জামায়াতের নায়েবে আমিরের মতবিনিময়

১৮

২৮ থেকে ৪২তম বিসিএসের বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার

১৯

তিন বিভাগে ভারি বৃষ্টির আভাস

২০
X