মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
কালবেলা ডেস্ক
প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০১:১২ এএম
আপডেট : ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৮ এএম
অনলাইন সংস্করণ

৫ আগস্টের পর আবারও অত্যাচার শুরু হয়েছে : শায়খে চরমোনাই

নরসিংদীর মাধবদী এসপি ইনস্টিটিউট মাঠে সমাবেশে বক্তব্য দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের জ্যেষ্ঠ নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম। ছবি : সংগৃহীত
নরসিংদীর মাধবদী এসপি ইনস্টিটিউট মাঠে সমাবেশে বক্তব্য দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের জ্যেষ্ঠ নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম। ছবি : সংগৃহীত

ইসলামী আন্দোলন বাংলাদেশের জ্যেষ্ঠ নায়েবে আমির (শায়খে চরমোনাই) মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেছেন, ৫ আগস্টের পরে দেশে আবারও অত্যাচার শুরু হয়েছে। যে কারণে সাধারণ মানুষ ও শিক্ষার্থীরা জীবন দিয়েছে সেই একই আচরণ করা হচ্ছে এখন সাধারণ মানুষের সঙ্গে। চাঁদাবাজি, ভাঙচুর ও মিথ্যা মামলা চলছে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকালে নরসিংদীর মাধবদী এসপি ইনস্টিটিউট মাঠে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা চাই আমাদের দেশের শ্রমিক, মজুর সবাই সমান মর্যাদা পাক। হিন্দু-মুসলিম সবাই সমান। মসজিদ নিয়ে কেউ রাজনীতি করে না, কিন্তু মন্দির নিয়ে রাজনীতি করে। একটা দল মন্দির ভেঙে দেশকে অস্থিতিশীল করতে চায়। আমরা মন্দির পাহারা দিয়েছি। ইসলামী দল ক্ষমতায় এলে সবাই দরজা খুলে ঘুমাতে পারবে। সরকারি এমন কোনো প্রতিষ্ঠান নেই গত ১৬ বছরে যেখানে ধ্বংস হয়নি। আগামী সরকার হবে ইসলামী সরকার, আগামীর রাষ্ট্র হবে ইসলামী রাষ্ট্র। সেই রাষ্ট্রে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবাই তাদের সমান অধিকার পাবে।

এ সময় ৩ দফা দাবি রাখেন ইসলামি আন্দোলন বাংলাদেশ। তারা বলেন, জুলাইয়ের হত্যাকাণ্ড ও গত ১৬ বছরে সংগঠিত রাজনৈতিক ও প্রশাসনিক হত্যা-গুমের সুষ্ঠু বিচার করতে হবে, বিদেশে অর্থ পাচারকারীদের সম্পত্তি রাষ্ট্রীয় কোষাগারে জমা রাখতে হবে এবং সবশেষ নির্বাচন কমিশন পুনর্গঠন করে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করে তোলা।

সমাবেশের বিশেষ অতিথি মাওলানা গাজী আতাউর রহমান তার বক্তব্যে বলেন, ফ্যাসিস্ট সরকারের পতন হয়েছে। এবার আমাদের সময় এসেছে দায়িত্ব নেওয়ার। ১৬ বছরের আওয়ামী দুঃশাসনের প্রতিবাদ যারা করেছে সবাইকে ধন্যবাদ জানাই। যেসব শিক্ষার্থী দেশের জন্য জীবন দিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা। আমরা চাই দ্রুত নির্বাচন হোক। তবে এর আগে সব প্রতিষ্ঠানের সংস্কারের প্রয়োজন। এখনো অনেক কাজ বাকি। সামনের নির্বাচনে জনগণই তাদের সরকার বেছে নিবে। এই দেশের যে কোনো ধর্মের মানুষ ইসলামী আন্দোলন বাংলাদেশের কাছে নিরাপদ। ইসলামী আন্দোলনের হাতে নারীদের অধিকারও সুরক্ষিত থাকবে। সম্প্রতি বেশকিছু চাঁদাবাজির খবর আসছে, এগুলো বন্ধ করতে হবে। বাংলাদেশে কোনো প্রতিহিংসার রাজনীতি চলবে না। আমরা নতুন বাংলাদেশ দেখতে চাই।

মাধবদী থানা ইসলামী আন্দোলনের সভাপতি আলহাজ কারি আবুল কাশেমের সভাপতিত্বে সমাবেশ সঞ্চালনা করেন সংগঠনটির মাধবদী থানার সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় ওলামা-মাশায়েখ আইম্মা পরিষদের সাধারণ সম্পাদক মুফতি রেজাউল করীম আবরার, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক মাওলানা মুহাম্মদ বদরুজ্জামান, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক মাওলানা আরিফ বিন মেহের উদ্দিন, ইসলামী আন্দোলন বাংলাদেশের নরসিংদী জেলা শাখার সভাপতি আশরাফ হোসেন ভূইয়া, সহ-সভাপতি আব্দুল ওয়াহাব ভূইয়া ও সাধারণ সম্পাদক মুসা বিন কাসিম প্রমুখ।

এর আগে, দুপুরের পর থেকেই দলে দলে জেলার বিভিন্ন উপজেলা, থানা ও ইউনিয়ন থেকে মাঠে সমাবেত হতে থাকে ইসলামী মতাদর্শের নেতাকর্মীরা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

কালবেলায় সংবাদ প্রকাশের পর প্রতিবন্ধী রনি পেল হুইলচেয়ার

শাপলা চত্বর হত্যাকাণ্ডের বিচার হতে হবে : আবু হানিফ

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

শাহরিয়ার কবির আটক

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

মানিকগঞ্জে ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার

ভূমি উপদেষ্টার পরিদর্শন, হয়রানি ছাড়া নামজারি খতিয়ান পেয়ে উৎফুল্ল নাজিম  

১০

চট্টগ্রামে জশনে জুলুশে মানুষের ঢল  

১১

বন্যা পরবর্তী প্রাণী চিকিৎসায় বাকৃবি শিক্ষার্থীরা

১২

‘দুনিয়া ও আখিরাতে মুক্তির জন্য রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করতে হবে’

১৩

নার্সের ভুলে ৩ দিনের শিশুর মৃত্যুর অভিযোগ

১৪

‘স্মরণকালের সবচেয়ে বড় গণসমাবেশ’ করার প্রস্তুতি বিএনপির

১৫

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

১৬

রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৭

সিরাজগঞ্জে কবরস্থানে মিলল অস্ত্র ও গুলি

১৮

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে জামায়াতের নায়েবে আমিরের মতবিনিময়

১৯

২৮ থেকে ৪২তম বিসিএসের বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার

২০
X